Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ৫ জুন, ২০২০ , ২২ জ্যৈষ্ঠ ১৪২৭

গড় রেটিং: 3.2/5 (30 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০১-০৬-২০১২

বাংলাদেশী এক্সপেট্রিয়েট সোসাইটি অফ টেক্সাস

বাংলাদেশী এক্সপেট্রিয়েট সোসাইটি অফ টেক্সাস
নিউ-বাংলাদেশী এক্সপেট্রিয়েট সোসাইটি অফ টেক্সাস (বেস্ট)  টেক্সাসের ডালাস-ফোর্টওর্থে সিটিতে বসবাসকারী  বাংলাদেশী আমেরিকানদের একটি প্রিয় সংগঠনে পরিনত হয়েছে ।২০০৮ সালে প্রতিষ্ঠার পর থেকে বাংলাদেশী এবং বিদেশী সংস্কৃতির মধ্যে সেতুবন্ধন রচনায় এই সংগঠন উল্লেখযোগ্য ভূমিকা রেখে চলেছে ।

মূলতঃ টেক্সাসের নতুন প্রজন্মের বাংলাদেশী আমেরিকানদের  দেশীয়  সংস্কৃতি ও ঐতিহ্যের মধ্যে গড়ে তোলার পাশাপাশি নর্থ-টেক্সাসে স্বেচ্ছাশ্রমের মাধ্যমে কমিউনিটিতে বিভিন্ন সামাজিক সেবামুলক কার্যক্রম; নতুন বাংলাদেশী ইমিগ্রান্টদেরকে প্রাথমিক সহায়তা প্রদান করা যাতে তারা  ডালাসে বসবাসরত বাংলাদেশীসহ  অন্যান্য কমিউনিটির সাথে সহজে যোগসূত্র  স্থাপন করতে পারে;বাংলাদেশী কমিউনিটির মাঝে সৌহার্দ্য, ঐক্য এবং বন্ধুত্ব জোরদার করা  এবং নব প্রজন্মের মাঝে বাংলা সংস্কৃতি এবং ঐতিহ্যকে সমুন্নত রাখার জন্য বাংলাদেশী কমিউনিটির সাথে নিরলসভাবে কাজ করে যাচ্ছে এই সংগঠনটি।

২০১১ সালে সম্পূর্ণ অরাজনৈতিক এই সংগঠনটি আরভিং আর্ট সেন্টারে বাংলাদেশী নতুন প্রজন্মের শিশু-কিশোর এবং তরুন তরুনীদের উপস্থাপনায় এক জাঁকজমকপূর্ন দেশী ও বিদেশী গান, নাচ, ফ্যাশান শোর  আয়োজন করেছিল । বেস্টের আকর্ষনীয়  এই অনু্ষ্ঠানটি  ডালাসের বাংলাদেশী কমিউনিটিতে ব্যাপক সাড়া জাগাতে সক্ষম হয়েছিল।জাঁকজমকপূর্ন  এই আয়োজন  ডালাসবাসী  প্রাণ ভরে উপভোগ করেছেন ।

এছাড়াও গত ১৬ই ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে চ্যানেল আই এর সহায়তায় বেস্ট স্থানীয় ফানএশিয়া থিয়েটার, রিচার্ডসনে আয়োজন করেছিল মুক্তিযুদ্ধের ছবি " আমার বন্ধু রাশেদ " এর প্রদর্শনীর।

বেস্ট এর আয়োজনে অনুষ্ঠিত হয় পিকনিক-২০১১, যেখানে স্থানীয় বাংলাদেশী কমিউনিটির অংশগ্রহনে সারাদিন বিভিন্ন রকম আউটডোর এক্টিভিটির মাধ্যমে খুবই মজার একটি দিন অতিবাহিত হয়েছিল ।

বেস্টের সভানেত্রী মায়া নেহাল  জানান এ বছর এপ্রিল মাসে বেস্ট আয়োজন করতে যাচ্ছে ডালাস বাংলাদেশী কমিউনিটির প্রধান অনুষ্ঠান বৈশাখী মেলা। প্ল্যানো এম্পিথিয়েটারের উন্মুক্ত পরিবেশে একটি ব্যাতিক্রমধর্মী বৈশাখী মেলার অনুষ্ঠানের জন্য বেস্ট এর কালচারাল টিম কাজ শুরু করেছে ইতিমধ্যে।

তাছাড়াও সারা বছর ধরেই বিভিন্ন ধরনের সামাজিক এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের পরিকল্পনা রয়েছে বেস্ট এর ২০১২ ইভেন্টস ক্যলেন্ডারে। তিনি আরও জানান এই সংগঠনটি যে উদ্দেশ্য নিয়ে কাজ শুরু করেছিল তাতে আমরা সম্পূন সফল হয়েছি (আরও ছবি দেখুন ফটো গ্যালারিতে)

যূক্তরাষ্ট্র

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে