Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ২৩ আগস্ট, ২০১৯ , ৭ ভাদ্র ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (15 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০১-১৫-২০১৪

কুয়াশার সঙ্গে ঠাণ্ডা বাতাস আরো ২/৩ দিন!

কুয়াশার সঙ্গে ঠাণ্ডা বাতাস আরো ২/৩ দিন!

ঢাকা, ১৫ জানুয়ারি- তাপমাত্রা স্বাভাবিক থাকার পরও বুধবার মধ্যরাত থেকে সারাদেশে ঘনকুয়াশা ও ঠাণ্ডা বাতাস প্রবাহিত হচ্ছে। এ কারণেই শীতের প্রকোপ বৃদ্ধি পেয়েছে, যা আরো দু’তিনদিন অব্যাহত থাকতে পারে।

বুধবার দুপুরে আবহাওয়া অধিদপ্তর সূত্রে এ তথ্য জানা গেছে।

আবহাওয়া অধিদপ্তর জানায়, জানুয়ারির মাঝামাঝি সারাদেশে শৈত্যপ্রবাহ বিরাজ করবে বলে আশঙ্কা করা হয়েছিল। তবে সেই শঙ্কা কেটে যাওয়ার পরও চলতি মাসের শেষ দিকে সারাদেশে শৈত্যপ্রবাহ পড়ার সম্ভ‍াবনা রয়েছে।

আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ বলেন, বুধবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে চুয়াডাঙ্গায় ১০.৭ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় ১৪ ডিগ্রি সেলসিয়াস। আরো দু’তিনদিন এ অবস্থা থাকতে পারে। তবে কুয়াশা কমার সম্ভাবনা নেই।

কুয়াশার সঙ্গে ঠাণ্ডা বাতাস থাকতে পারে বলেও জানান তিনি।

তিনি বলেন, বুধবার থেকে সারাদেশে যে শীত অনুভূত হচ্ছে তা তাপমাত্রার কমে যাওয়ার কারণে নয়। ঘনকুয়াশা ও ঠাণ্ডা বাতাসের কারণে এমনটি হচ্ছে।

দেশের কোন কোন অঞ্চলে শীতের প্রকোপ বেশি এমন প্রশ্নের জবাবে বজলুর রশিদ বলেন, বরাবরের মতোই সৈয়দপুর, দিনাজপুর, পঞ্চগড়, লালমনিরহাট, কুড়িগ্রাম, শ্রীমঙ্গলসহ দেশের উত্তরাঞ্চলে এখন শীতের প্রকোপ অনেক বেশি।  

উল্লেখ্য, প্রতি বছরের মতো এবারও দেশের উত্তরাঞ্চলে শীতের প্রকোপ বেড়ে যাওয়ায় দুর্দশায় পড়েছেন এইসব অঞ্চলের মানুষ। তীব্র শীতে জবুথবু হয়ে পড়েছেন তারা। দুর্ভোগ পোহাতে হচ্ছে খেটে খাওয়া মানুষদের। সেই সঙ্গে জেলা হাসপাতালগুলোতো হাঁপানি, শ্বাসকষ্ট, ডায়রিয়া ও নিউমোনিয়াসহ ঠাণ্ডাজনিত রোগীর সংখ্যা বেড়েছে।

ঢাকা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে