Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ২৮ জানুয়ারি, ২০২০ , ১৫ মাঘ ১৪২৬

গড় রেটিং: 2.9/5 (45 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০১-১৫-২০১৪

নেত্রকোনায় হত্যা মামলায় ৪জনের যাবজ্জীবন

নেত্রকোনায় হত্যা মামলায় ৪জনের যাবজ্জীবন

নেত্রকোনা, ১৫ জানুয়ারি- নেত্রকোনায় আলতু মিয়া হত্যা মামলায় চারজনকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ ও প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরো এক বছর করে সশ্রম কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত।

বুধবার বেলা সাড়ে ১১টার দিকে নেত্রকোনার অতিরিক্ত দায়রা জজ আবদুল হামিদ এ দণ্ডাদেশ দেন।

একই রায়ে অপর ১৪ আসামির প্রত্যেককে তিন বছর করে কারাদণ্ডাদেশ ও তিন হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরো ছয় মাসের কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে।

যাবজ্জীবন কারাদণ্ডাদেশপ্রাপ্তরা হলেন-জেলার আটপাড়া উপজেলার কড়ারধুম গ্রামের আবদুর রহমান, নুরু মিয়া এবং মজু মিয়া ও তার ভাই আলতু মিয়া।

তিন বছর করে কারাদণ্ডাদেশপ্রাপ্তরা হলেন-একই গ্রামের রুবেল, সঞ্জু মিয়া, কাঞ্চন মিয়া, বাবুল, রোকন, ইসমাইল, হারুন, কাজল, ইকবাল, নজরুল, সাইদুর, নূর আহম্মদ, রুকেল ও আহাদ মিয়া।

এদিকে, অভিযোগ প্রমাণিত না হওয়ায় রতন মিয়া নামে আরেক আসামিকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।

আদালত সূত্র জানায়, একটি হত্যার ঘটনায় দায়ের করা মামলা নিয়ে দীর্ঘদিন ধরে কড়ারধুম গ্রামের আলতু মিয়া-মজু মিয়া ও নুরু মিয়া গংদের সঙ্গে একই গ্রামের আলতু মিয়া গংদের বিরোধ চলে আসছিল। এর আগে ওই হত্যা মামলায় মজু মিয়া ও নুরু মিয়াসহ ছয়জনের যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দেন আদালত। এরই জেরে ২০০৪ সালের ২ জুন সকালে নুরু ও মজু লোকজন নিয়ে আলতু মিয়ার বাড়ি ঘেরাও করে তার ওপর হামলা চালায়। এতে ঘটনাস্থলেই তিনি মারা যান।

এ ঘটনায় তার ছোট ভাই সবুজ মিয়া বাদী হয়ে আটপাড়া থানায় মামলা দায়ের করেন।

তদন্ত শেষে পুলিশ ওই বছরের ৩০ সেপ্টেম্বর আদালতে চার্জশিট দাখিল করে। দীর্ঘ শুনানি শেষে সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে বুধবার এ রায় দেন আদালত।

বাদীপক্ষে মামলা পরিচালনা করেন অতিরিক্ত পিপি কমলেশ কুমার চৌধুরী। আসামি পক্ষে ছিলেন অ্যাডভোকেট ব্যোমকেশ কুমার ভট্টাচার্য ও মাহাবুর ইসলাম ভূঁইয়া।

অতিরিক্ত পিপি কমলেশ কুমার চৌধুরী এসব তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

নেত্রকোনা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে