Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ৮ ডিসেম্বর, ২০১৯ , ২৩ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 2.7/5 (26 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০১-১৫-২০১৪

রাশিয়ায় মার্কিন সাংবাদিক নিষিদ্ধ

রাশিয়ায় মার্কিন সাংবাদিক নিষিদ্ধ

লন্ডন, ১৫ জানুয়ারি- মার্কিন যুক্তরাষ্ট্রের একজন সাংবাদিক সোমবার জানিয়েছেন, রাশিয়া তাকে নিষিদ্ধ ঘোষণা করেছে।
 
বার্তা সংস্থা এএফপি এক প্রতিবেদনে জানিয়েছে, ইউরোপীয় ইউনিয়নের সঙ্গে ইউক্রেনের চুক্তি বাতিলের বিরুদ্ধে গণবিক্ষোভের বিষয়ে প্রতিবেদন করার পর তাকে নিষিদ্ধ করা হলো।
 
রেডিও ফি ইউরোপ/রেডিও লিবাটির প্রেসিডেন্ট ও সিইও কেভিন ক্লজ জানান, মস্কোতে মার্কিন দূতাবাসকে সাংবাদিক ডেভিড স্যাটারের বিরুদ্ধে নেয়া এমন পদক্ষেপের কথা অবহিত করা হয়েছে এবং এ ক্ষেত্রে আনুষ্ঠানিক কূটনৈতিক প্রতিবাদ জানানো হয়।
 
তবে এ ব্যাপারে রুশ কর্তৃপক্ষের কাছ থেকে কোনো ব্যাখ্যা পাওয়া যায়নি বলে জানান তিনি।
 
আসন্ন সোচি শীতকালীন অলিম্পিকের প্রাক্কালে এ ধরনের পদক্ষেপ ওয়াশিংটন ও মস্কোর মধ্যে বিদ্যমান উত্তেজনাপূর্ণ সম্পর্কের আরও অবনতি ঘটাতে পারে বলে ধারণা করা হচ্ছে। আগামী মাসেই শীতকালীন এ অলিম্পিক গেমস অনুষ্ঠিত হওয়ার কথা।
 
উল্লেখ্য, স্নায়ুযুদ্ধের পর রাশিয়ার পক্ষ থেকে যুক্তরাষ্ট্রের সাংবাদিককে নিষিদ্ধ করার এটিই প্রথম ঘটনা।
 
লন্ডন থেকে ই-মেইলে এএফপিকে স্যাটার বলেন, "আমাকে বলা হয়েছিল যে, নিরাপত্তার দৃষ্টিকোণ থেকে রাশিয়ায় আমার উপস্থিতি অনভিপ্রেত। এছাড়া অন্য কোনো কারণ দেখানো হয়নি।"
 
তিনি বলেন, "মস্কোতে আমার মালামাল রয়েছে। আমার একটি অ্যাপার্টমেন্ট থাকলেও সরকারের অনুমতি ছাড়া সেখানে গিয়ে আমি মালামালগুলো নিতে পারছি না। আমি কাজ করতে মস্কোতে ফিরে যেতে চাইলেও ভিসা ছাড়া যেতে পারছি না।"
 
উল্লেখ্য, স্যাটার ২০১৩ সালের সেপ্টেম্বর থেকে আরএফই/আরএলের একজন উপদেষ্টা হিসেবে রাশিয়ায় বসবাস ও কাজ করছেন।

উত্তর আমেরিকা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে