Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ১৯ আগস্ট, ২০১৯ , ৪ ভাদ্র ১৪২৬

গড় রেটিং: 3.3/5 (62 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০১-১৫-২০১৪

মুঠোফোনে মিলছে পুলিশি সেবা

মুঠোফোনে মিলছে পুলিশি সেবা

ঢাকা, ১৫ জানুয়ারি- এখন থেকে অ্যান্ড্রয়েডনির্ভর স্মার্টফোনে অ্যাপ্লিকেশনের মাধ্যমে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সেবা পাওয়া যাবে। এই অ্যান্ড্রয়েড অ্যাপসটির মাধ্যমে ঢাকা মহানগরে অবস্থানকারী যেকোনো ব্যক্তি তাঁর মুঠোফোনের মাধ্যমে পুলিশের সঙ্গে যোগাযোগসহ নানা তথ্য জানতে পারবেন।

এই অ্যাপসটির মাধ্যমে ডিএমপির যেকোনো থানার ওসি, থানার কর্তব্যরত কর্মকর্তার ফোন নম্বর, থানার ঠিকানা এবং সেই থানায় যাওয়ার পথনির্দেশিকা দেখা যাবে।

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) দুই প্রকৌশলী মনসুর মাহমুদ ও তারিক মাহমুদ এই অ্যাপসটি তৈরি করেছেন। তাঁরা জানিয়েছেন, অ্যাপসটি যেকোনো অ্যান্ড্রয়েড স্মার্টফোনে গুগল প্লেস্টোর থেকে ডাউনলোড করা যাবে।

এই অ্যাপসটির মাধ্যমে রক্তের প্রয়োজন হলে ডিএমপি ব্লাড ব্যাংকের তথ্য, ট্রাফিক এবং নারী-সহায়তা বিভাগের বিভিন্ন সেবা একইভাবে পাওয়া যাবে। ঢাকার সব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের (ওসি) এবং কর্তব্যরত কর্মকর্তাদের নম্বর, প্রতিটি থানার ঠিকানা এবং ম্যাপ রয়েছে এতে। ডিএমপির ফেসবুক পেজে সহজেই যেকোনো পোস্ট বা মেসেজ দেওয়ার জন্য এতে রয়েছে একটি ‘ফেসবুক বাটন’। হঠাত্ রাস্তায় ঘটা কোনো দুর্ঘটনায় ডিএমপির হটলাইনে জানানোর জন্য এতে রয়েছে একটি ‘কুইক কনটাক্ট বাটন’। এই অ্যাপ্লিকেশনটি ব্যবহার করা যাবে বাংলা ও ইংরেজি দুই ভাষাতেই।

আজ মঙ্গলবার দুপুর সোয়া ১২টায় রাজধানীর মিন্টো রোডে ডিএমপির মিডিয়া সেন্টার মিলনায়তনে সংবাদ সম্মেলনে অ্যান্ড্রয়েড অ্যাপসটির উদ্বোধন করেন ডিএমপির কমিশনার বেনজীর আহমেদ। এ সময় অতিরিক্ত কমিশনার আবদুল জলিল মন্ডল, অতিরিক্ত কমিশনার আবদুল জলিল, অতিরিক্ত কমিশনার ইব্রাহীম ফাতেমী, অতিরিক্ত কমিশনার মারুফ হাসান, যুগ্ম কমিশনার মনিরুল ইসলাম, উপকমিশনার (ডিবি, দক্ষিণ) কৃষ্ণপদ রায়, উপকমিশনার (তথ্য ও জনসংযোগ) মাসুদুর রহমান উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়েছে, আগামী কয়েক মাসের মধ্যে উইন্ডোজ ফোন ও আইফোনেও অ্যাপ্লিকেশনের মাধ্যমে এই সেবা পাওয়া যাবে।

ঢাকা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে