Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ১৩ জুলাই, ২০২০ , ২৯ আষাঢ় ১৪২৭

গড় রেটিং: 3.1/5 (12 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০১-০৫-২০১২

৩৩তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করলো যুক্তরাষ্ট্র জাসাস

৩৩তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করলো যুক্তরাষ্ট্র জাসাস
বাংলাদেশ জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা (জাসাস) এর ৩৩তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করলো কেন্দ্রিয় নেতৃবৃন্দ ও যুক্তরাষ্ট্র জাসাস। খবর বাপসনিঊজ.২রা জানুয়ারী সন্ধ্যা (বাংলাদেশ সময় মঙ্গলবার সকাল) হাড় কাপানো শীত উপেক্ষা করে নিউইয়র্ক সিটির জ্যাকসন হাইটস্থ পালকি পার্টি সেন্টারে। এতে সভাপতিত্ব করেন জাসাস কেন্দ্রিয় কমিটির সহ সভাপতি মোহাম্মদ উল্লাহ মামুন ও সঞ্চালক ছিলেন জাসাস কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও যুক্তরাষ্ট্র জাসাসের সাধারণ সম্পাদক গোলাম ফারুক শাহীন। ঢাকা থেকে টেলিকনফারেন্সে বেলুন উড়িয়ে ও কেক কেটে এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন বীর মুক্তিযোদ্ধা, বিএনপির সহ সাংস্কৃতিক সম্পাদাক ও জাসাস সভাপতি এম.এ.মালেক। তিনি বলেন, ১৯৭৮ সালে ২৭ই ডিসেম্বর স্বাধীনতার মহান ঘোষক, বাংলাদেশী জাতীয়তাবাদের প্রবর্তক ও বহুদলীয় গনতন্ত্রের প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান গঠন করেন জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা (জাসাস)।  তিনি প্রবাসের সকল নেতা কর্মীকে খালেদা জিয়ার নির্দেশ অনুযায়ী বাংলাদেশের বর্তমান সরকারের অগণতান্ত্রিক মানবতা বিরোধী আচরণের ব্যাপারে জোর লবিং চালানোর আহ্বান জানান।

সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সহসভাপতি ও গ্রেটার ওয়াশিংট বিএনপির সভাপতি শরাফত হোসেন বাবু, গেষ্ট অব অনার ছিলেন যুক্তরাষ্ট্র বিএনপির প্রতিষ্ঠাতা সভঅপতি ডা: মজিবুর রহমান মজুমদার, প্রধান বক্তা ছিলেন জাসাস কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা আজমল হোসেন কুনু, বিশেষ অতিথি ছিলেন যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক বেলাল মাহমুদ, জাসাস কেন্দ্রিয় কমিটির কার্যনির্বাহী সদস্য ও সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক কাজী সাখাওয়াত হোসেন আজম, সাবেক কোষাধ্যক্ষ জসিম উদ্দীন ভূইয়া, সাবেক সহসভাপতি নুর মোহাম্মদ, যুবদল কেন্দ্রীয় কমিটির সহ আন্তর্জাতিক সম্পাদক এম.এ.বাতিন, যুবদলের কিন্দ্রীয় কমিটির তথ্য ও গবেষনা সম্পাদক তোফায়েল আহমেদ চৌধুরী, নিউইয়র্ক ষ্টেট বিএনপির সভাপতি মাওলানা অলিউল্লাহ মোহাম্মদ আতিকুর রহমান, ষ্টেট বিএনপির সিনিয়ল সহসভাপতি খালেদ আকন্দ, ষ্টেট বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান সাঈদ, যুবদলের সহসভাপতি ফারুক হোসেন মজুমদার, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মাকসুদ চৌধুরী, যুক্তরাষ্ট্র জাসাসের যুগ্ম সাধারণ সম্পাদক রিয়াজ চৌধুরী, তারেক রহমান ও খালেদা জিয়া মুক্তি আন্দোলনের আহ্বায়ক বদরুল হক আজাদ, চট্টগ্রাম জাতীয়তাবাদী ফোরামের সভাপতি এডভোকেট খাইরুল কবির বাশার, তারেক রহমান আন্তর্জাতিক পরিষদের সভাপতি গোলাম হোসেন, বরিশাল জাতীয়তাবাদী ফোরামের সভাপতি জাফর তালুকদার, আমরা জিয়ার সৈনিক এর সভাপতি আবু তাহের, বরিশাল কল্যান সমিতির সাবেক সভাপতি জাহাঙ্গীর আলম সহ আরো অনেকে।

বক্তব্য রাখেন সাইফুল ইসলাম, আশিক মাহমুদ, জীবন শফিক, আবুল কাশেম, আমিনুল ইসলাম চৌধুরী, সাহানা বেগম। বক্তারা বলেন, ১/১১ পরবর্তী অবৈধ সরকার উৎখাত যে চেতনায় আন্দোলন হয়েছে, একই চেতনায় নব উদ্যোগে জাতিসংঘের সামনে থেকে মহাজোট সরকার উৎখাতের আন্দোলন রচনা করতে হবে। তারা তারেক রহমানের বিরুদ্ধে লাগাতার মিথ্যা মামলা বন্ধের আহ্বান জানান এবং বিএনপির সকল নেতা কর্মীদের সাথে দায়েরকৃত সব মিথ্যা মামলা প্রত্যঅহারের দাবি জানান। বর্তমান অন্যসব আগ্রাসনের সাথে সাংস্কৃতিক আগ্রাসনও বিদ্যমান। এ থেকে পরিত্রানের জন্য স্বাধীনতার মহান ঘোসক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের প্রতিষ্ঠিত জাসাসের মাধ্যমে সাংস্কৃতিক চর্চা ও লালন করতে হবে দেশে এবং প্রবাসে।
উল্লেখ্য উক্ত অনুষ্ঠানে যোগদান করেন জাসাসের রোকসানা মিলি। অনুষ্ঠানে মরহুম বদরুল হক আজাদের মা ও জাসাসেস যুগ্ম সাধারণ সম্পাদকের শশুরের জন্য দোয়া করা হয়।
সর্বশেষে নৈশ ভোজের মাধ্যমে অনুষ্ঠানের পরিসমাপ্তি ঘটে।

যূক্তরাষ্ট্র

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে