Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ৯ ডিসেম্বর, ২০১৯ , ২৪ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 3.1/5 (51 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০১-১২-২০১৪

বিশ্বের সবচেয়ে প্রশংসিত ব্যক্তি বিল গেটস

বিশ্বের সবচেয়ে প্রশংসিত ব্যক্তি বিল গেটস

লন্ডন, ১২ জানুয়ারি- মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটস বিশ্বের সবচেয়ে প্রশংসিত ব্যক্তি। যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামা দ্বিতীয়, রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন তৃতীয়, পোপ ফ্রান্সিস চতুর্থ, ভারতের ক্রিকেট লিজেন্ড শচীন টেন্ডুলকার পঞ্চম এবং চীনের প্রেসিডেন্ট শি জিনপিং ষষ্ঠ প্রশংসিত ব্যক্তি।

‘বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ব্যক্তি নির্বাচন’ শিরোনামে এক জরিপে এই তথ্য উঠে এসেছে। ১৩টি দেশ থেকে ৩০ জন ব্যক্তিকে বিশ্বের জনপ্রিয় নির্বাচিত করা হয়। ইন্টারনেটভিত্তিক মতামত নির্ভর প্রতিষ্ঠান ‘ইউগভ ফর টাইমস’ এই জরিপ পরিচালনা করে।

যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ফ্রান্স, জার্মানি, রাশিয়া, ভারত, অস্ট্রেলিয়া, পাকিস্তান, ইন্দোনেশিয়া, চীন, মিশর, নাইজেরিয়া এবং ব্রাজিলের ১৪ হাজার লোক জরিপে ভোট প্রদান করেন।

তালিকায় শীর্ষ দশজনের মধ্যে চারজন ভারতীয় রয়েছেন। আর শীর্ষ ত্রিশে রয়েছেন মোট ৭ জন। এদের মধ্যে অমিতাভ বচ্চন ৯ম। আন্না হাজারে ১৪তম। আলোচিত দিল্লীর মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল ১৮তম এবং রতন টাটা ৩০তম।  

তিব্বতের ধার্মিক নেতা দালাইলামা (১৩তম), আমেরিকান ধনকুবের ওয়ারেন বাফেট (৮ম), রানী এলিজাবেথ (১৭তম), হলিউড অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি (১৯তম), ফুটবলার লিওনার্দো মেসি (১৫তম)।

উত্তর আমেরিকা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে