Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ২৪ ফেব্রুয়ারি, ২০২০ , ১২ ফাল্গুন ১৪২৬

গড় রেটিং: 3.1/5 (54 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০১-১১-২০১৪

যশোরে নির্ঘুম রাতযাপন গণজাগরণ মঞ্চের নেতাকর্মীদের

যশোরে নির্ঘুম রাতযাপন গণজাগরণ মঞ্চের নেতাকর্মীদের

যশোর, ১১ জানু্য়ারি- মানুষ মানুষের জন্য। হিন্দু-মুসলমান বা যে ধর্মেরই অনুসারী হোক না কেন মানুষের চেয়ে বড় কিছু নাই। তাই সাম্প্রদায়িক বিষবাষ্পের শেকড় উপড়ে ফেলার দৃঢ় প্রত্যয় নিয়ে ইট-কাঠ আর ‍পাথরের শহর ছেড়ে যশোরে ছুটে এসেছেন গণজাগরণ মঞ্চের প্রায় পাঁচশ নেতাকর্মী।

কনকনে শীত উপেক্ষা করে সংখ্যালঘু সম্প্রদায়ের ভীত-সন্তস্ত্র অসহায় মানুষের পাশে দাঁড়াতে এসে ‘বাচতে শেখা’ নামক একটি বেসরকারি সংস্থার সম্মেলন কক্ষে কাথা-লেপ আর বালিশ ছাড়াই রাতযাপন করছেন তারা।

প্রচণ্ড শীতে কারো গায়ে একটি মাত্র চাঁদর, কারো সোয়েটার বা কোনো গরম কাপড় দিয়ে শীত নিবারণের চেষ্টা। শীতের দাপটে সবাই কোনঠাসা হলেও মুখে হাসি। ঢাকা থেকে তারা এসেছেন হাসি ভুলে যাওয়া সংখ্যালঘু জনপদের মানুষের মুখে হাসি ফেরাতে।

গণজাগরণ মঞ্চের পাঁচশ কর্মীর অভিন্ন স্বপ্ন, অভিন্ন স্বার্থ। আর তা হলো যশোরের অভয়নগরের মালোপাড়া গ্রামের অসহায় মানুষের পাশে দাঁড়ানো। তাদেরকে একটু সাহস দেওয়া। যে সাহসে তাদের নতুন করে বাঁচার স্বপ্ন দেখাবে।

রাজধানীর শাহবাগ থেকে যশোর পর্যন্ত বেশ কয়েকটি পথসভাও করেছে তারা। সকাল ১০টা থেকে রাত ১১টা পর্যন্ত বিশ্রামহীনভাবে পাড়ি দিয়েছে এই দীর্ঘ পথ।

শুক্রবার রাত সাড়ে ১১টায় যশোরে পৌঁছে গণজাগরণ মঞ্চের রোডমার্চটি। অল্পকিছু খাওয়া-দাওয়া শেষে বিশ্রামের জন্যে তাদের দেওয়া হয়েছে ‘বাচতে শেখা’র বেশ কয়েকটি কক্ষ। এখানে গাদাগাদি শুয়ে বসে ঘুমিয়ে ও গল্প করে সময় কাটাচ্ছেন কর্মীরা। সকাল রোপমার্চ নিয়ে তারা মালোপাড়ায় যাবেন।

উল্লেখ্য, তিন দফা দাবি নিয়ে গণজাগরণের এই রোডমার্চ শুক্রবার সকালে শাহবাগ থেকে যাত্রা শুরু করে। তাদের দাবিগুলো হচ্ছে, সাম্প্রদায়িক সন্ত্রাস রোধে কঠোর শাস্তির ব্যবস্থা নিশ্চিত করে আলাদা আইন প্রণয়ন, সাম্প্রতিক প্রতিটি সহিংসতার সঙ্গে জড়িত ব্যক্তি বা গোষ্ঠীকে অবিলম্বে দ্রুত বিচার ট্রাইবুনালের আওতায় বিচার এবং সারাদেশে আক্রান্ত পরিবারগুলোর ক্ষতি নিরুপণ করে উপযুক্ত ক্ষতিপূরণের ব্যবস্থা করা।

যশোর

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে