Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ২২ জানুয়ারি, ২০২০ , ৮ মাঘ ১৪২৬

গড় রেটিং: 2.7/5 (44 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০১-০৪-২০১২

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর নিরাপত্তায় নতুন বাহিনী

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর নিরাপত্তায় নতুন বাহিনী
ঢাকা, ৩ জানুয়ারি: রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীসহ অন্য ভিভিআইপিদের নিরাপত্তায় পুলিশ সদস্যদের নিয়ে গঠিত হচ্ছে নতুন বাহিনী। সংশ্লিষ্ট কর্মকর্তারা মঙ্গলবার জানিয়েছেন, নতুন বাহিনীটির পাশাপাশি বিদ্যমান দুটো এলিট নিরাপত্তাবাহিনীও কাজ করবে। বাহিনীটির সদস্য সংখ্যা হবে এক হাজার ১১২ জন।
 
একটি আন্তর্জাতিক সংবাদমাধ্যমকে সংশ্লিষ্ট কর্মকর্তারা জানিয়েছেন, নতুন বাহিনীর নাম হবে সিকিউরিটি অ্যান্ড প্রটেকশন ব্যাটালিয়ন। প্রধানমন্ত্রী, রাষ্ট্রপতিসহ অন্যান্য জাতীয় ভিভিআইপি, সফররত বিদেশী ভিভিআইপি ও অন্যান্য গুরুত্বপূর্ণ ব্যক্তির নিরাপত্তায় কাজ করবে এ বাহিনী। পুলিশের একজন অতিরিক্ত মহাপরিদর্শক এ বাহিনীর প্রধান হিসেবে দায়িত্ব পালন করবেন।
 
এ ব্যাপারে স্বরাষ্ট্রমন্ত্রণালয় ইতিমধ্যেই একটি সার্কুলার জারি করেছে।
 
গালফ টাইমস পত্রিকাকে বিষয়টি নিশ্চিত করেছেন পুলিশের সহকারি মহাপরিদর্শক আতিকুর রহমান।
 
আতিকুর রহমান বলেন, ‘‘সার্কুলার জারির পর থেকে এসপিবি গঠনের কাজ এগিয়ে চলেছে। ব্যাটালিয়ন গঠনের পুরো প্রক্রিয়া শেষ করতে কিছু সময় লাগবে।’’
 
তিনি জানান, স্পেশাল সিকিউরিটি ফোর্স (এসএসএফ) ও প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্ট (পিজিআর-এর পাশাপাশি ‘দ্বিতীয় পর্যায়ের নিরাপত্তাব্যুহ’ হিসেবে কাজ করবে এসপিবি।
 
রাষ্ট্রপতির সচিবালয়, প্রধানমন্ত্রীর কার্যালয় ও সরকারি বাসভবন-গণভবনে বাহিনীটির সদস্যদের মোতায়েন করা হবে।
 
অস্থায়ীভাবে পুলিশ সদর দফতরে স্থাপিত হবে এসপিবি’র সদর দফতর। স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের জারিকৃত সার্কুলারে বলা হয়েছে পুলিশের তিনজন উপমহাপরিদর্শক, তিনজন পুলিস সুপার, ২৫ জন অতিরিক্ত পুলিশ সুপার ও ৩০ জন সহকারি পুলিশ সুপারকে বাহিনীটিতে সংযুক্ত করা হবে।

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে