Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ২৩ জানুয়ারি, ২০২০ , ১০ মাঘ ১৪২৬

গড় রেটিং: 2.5/5 (17 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০১-০৮-২০১৪

সংখ্যালঘু নির্যাতন, ভারতীয় সীমান্তে সতর্কতা

সংখ্যালঘু নির্যাতন, ভারতীয় সীমান্তে সতর্কতা

আগরতলা, ০৮ জানুয়ারি- বাংলাদেশের চলমান রাজনৈতিক অস্থিরতা ও সংখ্যালঘুদের নির্যাতনের প্রেক্ষিতে সীমান্তে সতর্ক প্রহরা জারি করেছে ভারত। বুধবার ভারতের সীমান্তবর্তী অঞ্চল আগরতলার এক বিএসএফ কর্মকর্তা এ কথা জানান বলে প্রকাশ করেছে এনডিটিভি।

ভারতের সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের ওই কর্মকর্তা বলেন, “ভারত-বাংলাদেশ সীমান্তে প্রহরা আরও কঠোর করতে আমরা জওয়ানদের নির্দেশ দিয়েছি। স্পর্শকাতর ও গুরুত্বপূর্ণ সীমান্ত এলাকায় অতিরিক্ত সেনা মোতায়েনও করা হয়েছে।”

নাম প্রকাশে অনিচ্ছুক ওই কর্মকর্তা আরও বলেন, “যদিও আসাম, ত্রিপুরা, মিজোরাম ও মেঘালয়া থেকে আমাদের কাছে কোন বাংলাদেশের সমস্যার খবর পৌছায়নি। কিন্তু পশ্চিম বঙ্গের সীমান্তের বিপরীতে অবস্থিত বাংলাদেশে সংখ্যালঘুদের ওপর নির্যাতনের খবর পেয়েছি।”

বাংলাদেশের ভারতের মোট পাঁচটি রাজ্য-পশ্চিমবঙ্গ, আসাম, ত্রিপুরা, মেঘালয়া ও মিজোরামের সাথে ৪ হাজার ৯৩ কিলোমিটার সীমান্ত রয়েছে। আর সেই পুরো সীমান্ত এলাকাজুড়ে টহলের পরিমাণ বাড়িয়েছে ভারতীয় সীমান্তরক্ষা বাহিনী।

বাংলাদেশের যশোর, দিনাজপুর অঞ্চলের দুই শতাধিক হিন্দু বাড়িতে জামায়াত ইসলাম কর্মীদের তাণ্ডবের কথা বলেছে এনডিটিভি। অবশ্য সহিংসতায় জড়িতদের অনেককে গ্রেপ্তার করা হয়েছে বলে জানানো হয় প্রতিবেদনে।

এ বিষয়ে ভারতের প্রধান বিরোধী দল বিজেপিও বাংলাদেশ সরকারকে সংখ্যালঘুদের নিরাপত্তা প্রদানের জন্য বলেছে ত্রিপুরা প্রধান সুধিন্দ্র দাসগুপ্ত বলেন, "বাংলাদেশ সরকার দ্রুত ব্যবস্থা গ্রহণ না করলে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যাবে।"

ত্রিপুরার পুলিশের মহাপরিচালক সি.বালাসু ব্রামানিয়ান বলেন, "সরকারের পক্ষ থেকে বিএসএফকে সর্বোচ্চ সতর্ক থাকার নির্দেশ দেয়া হয়েছে। সীমান্ত সংলগ্ন জেলার পুলিশ কর্মকর্তাদেরও আমরা ডেকেছি যাতে পরিস্থিতি সামাল দিতে তারা যথাযথ ব্যবস্থা নিতে পারেন। সেই সাথে মোবাইল টাস্কফোর্স কর্মকর্তাদেরও আমরা এই কর্মকাণ্ডে যুক্ত করেছি। যাতে তারা চব্বিশ ঘণ্টা টহল করেন।"

এছাড়াও গত মাসেই সীমান্ত নিরাপত্তা পর্যবেক্ষণে ত্রিপুরা পরিদর্শন করেছিলেন বিএসএফ মহাপরিচালক জেনারেল সুভাষ জোশী।

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে