Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০১৯ , ৩ শ্রাবণ ১৪২৬

গড় রেটিং: 3.1/5 (13 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০১-০২-২০১২

সালতামামি ২০১১ : বিয়ের পিঁড়িতে বসলেন যারা

অনন্যা আশরাফ


সালতামামি ২০১১ : বিয়ের পিঁড়িতে বসলেন যারা
বিয়ে, দুই জীবনের মেলবন্ধন। একসঙ্গে জীবন কাটানোর সমাজ স্বীকৃত অঙ্গীকার। সাধারণ সব মানুষের মতোই তারকাদের জীবনেও বেজে ওঠে বিয়ের সানাই। তাদের কেউ কেউ টুপ করে বিয়েটা করে ফেলেন একান্ত নিজেদের পছন্দে। কারো আবার পছন্দটা নিজেদের হলে বিয়েটা করেন পারিবারিক মধ্যস্থতায়। কেউবা বিয়ের ব্যাপারটি পুরোপুরি ছেড়ে দেন বাবা-মা বা অভিভাবকের উপর। তবে যাই হোক, প্রিয় তারকার বিয়ে বলে কথা। ভক্তদের আগ্রহ তো সীমা ছাড়াবেই।salma


২০১১ সালে আমাদের মিডিয়ার বেশ কজন সেলিব্রিটি বিয়ের পিঁড়িতে বসেছেন। চলুন, দেখে নেয়া যাক প্রিয় তারকাদের মধ্যে  কারা এবার বর-কনে সেজেছেন।

ক্লোজআপ ওয়ান খ্যাত  সঙ্গীততারকা সালমা

ক্লোজআপ ওয়ান খ্যাত তারকাশিল্পী সালমা বিয়ের পিড়িতে বসেন চলতি বছরের শুরুতে। বর শিবলি সাদিক দিনাজপুরের স্বপ্নপুরী নামে পিকনিক স্পটের মালিক। ঢাকার দিলু রোডে সালমার পারিবারিক বাসায় এ বছর ২৬ জানুয়ারি বুধবার রাতে আংটি বদল অনুষ্ঠান সম্পন্ন হয় এবং পরে ঘরোয়া পরিবেশে তাদের আকদ হয়ে যায়। সালমার এইচএসসি পরীক্ষার পর বিয়ের আনুষ্ঠানিকতা শেষ করার কথা থাকলেও তা আর সম্ভব হয়নি। কেননা বিয়ের কিছুদিনের মধ্যেই সন্তানের মা হবার সুসংবাদ দিয়েছেন সালমা। বছর তিনেক আগে দিনাজপুরের শুটিং স্পট স্বপ্নপুরীতে একটি অনুষ্ঠানে গান গাইতে গিয়ে শিবলি সাদিকের সঙ্গে পরিচয় হয় সালমার। তারপর মাঝে মধ্যে ফোনে কথা হতো তাদের। বিশেষ বিশেষ দিনে এসএমএসে শুভেচ্ছা বিনিময় হতো। সালমাকে পছন্দ করার বিষয়টি শিবলি তার অভিভাবকদের তার পছন্দের কথা জানায়।  দুই পরিবারের অভিভাবকদের মধ্যস্থতায় তাদের বিয়ে সম্পন্ন।

fuadমায়ার গলায় ফুয়াদের মালা

এই সময়ের জনপ্রিয় মিউজিশিয়ন ফুয়াদ বিয়ে করেছেন চলতি বছর। কনে আমেরিকা প্রবাসী মায়া। এ বছর এপ্রিলের শেষ সপ্তাহে ফুয়াদের বারিধারার এপার্টমেন্টে তাদের বিয়ে সম্পন্ন হয়। আমেরিকা থাকাকালীন সময়ে মায়ার সঙ্গে ফুয়াদের ঘনিষ্ঠতা গড়ে উঠে। দেশে ফেরার পরও আমেরিকা প্রবাসী মায়ার সঙ্গে ফেসবুক আর ফোনে প্রেম চালিয়ে যান তিনি। এপ্রিলের শুরুতে বিয়ের জন্য মায়া তার পরিবারের কাউকে না জানিয়ে বাংলাদেশে চলে আসেন ।  মায়ার চাপাচাপিতে শেষপর্যন্ত ফুয়াদ বিয়েতে রাজি হন। মায়ার গলায় ফুয়াদ মালা পরিয়ে দেন ফেব্রুয়ারির ১৩ তারিখ ভ্যালেন্টাইন ডেতে। অবশ্য তাদের এই বিয়ের খবর গোপন রাখা হয় মাসখানেক। বিয়েতে কেবল ফুয়াদের বিশ্বস্থ ও ঘনিষ্ঠ কয়েকজন বন্ধু ছাড়া কেউ উপস্থিত ছিলেন না। মায়া বাংলাদেশের মেয়ে হলেও বড় হয়ে উঠেছেন আমেরিকায়। ইউনিভার্সিটি অব ব্রিটিশ কলম্বিয়া থেকে গ্রাজ্যুয়েশন করেছেন মায়া ।

ফারহানা মিলির পুরোপুরি পারিবারিক পছন্দেmili
    
গিয়াসউদ্দিন সেলিম পরিচালিত ‘মনপুরা’ ছবিতে পরী চরিত্রে অভিনয় করে জনপ্রিয়তা পেয়েছেন অভিনেত্রী ফারহানা মিলি। চলতি বছর এ অভিনেত্রী বিয়ের পিড়িঁতে বসেছেন। জীবন সঙ্গী হিসেবে মা বাবার পছন্দের পাত্রকেই বেছে নিয়েছেন তিনি। স্বামী ইঞ্জিনিয়ার রাশিদুল ইসলাম শাওনের। ২০০৫ সালে কম্পিউটার সাইন্স এ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিষয়ে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) থেকে গ্রাজুয়েশন করেন। বর্তমানে তিনি এরিকসন-এ সার্ভিসেস ইঞ্জিনিয়ার হিসেবে কর্মরত আছেন। শাওনের গ্রামের বাড়ি মাগুড়ায় হলেও তার পুরো পরিবার এখন চট্টগ্রামে স্থায়ীভাবে বসবাস করছেন। ১৮ মার্চ শুক্রবার রাতে রাজধানীর ধানমন্ডির একটি চাইনিজ হোটেলে তাদের বাগদান সম্পন্ন হয়। প্রায় ৩ মাস পর ৪ জুন শনিবার রাতে ঢাকার ইস্কাটন গার্ডেনের লেডিস ক্লাবে তাদের বিয়ের আনুষ্ঠানিকতার আয়োজন করা হয়।  বিয়ের আনুষ্ঠানিকতার আগেরদিন তাদের কাবিন সম্পন্ন হয়েছিল।
apurbaঅভিনেতা ও মডেল অপূর্বর দ্বিতীয় বিয়ে

জনপ্রিয় অভিনেতা ও মডেল জিয়াউল ফারুক অপূর্ব চলতি বছর নতুন জীবন শুরু করেছেন। অনাকাঙ্খিত ঘটনায় মডেল ও অভিনেত্রী প্রভার সঙ্গে প্রথম বিয়ে ভেঙে যাবার পর চলতি বছরের জুলাই মাসে নাজিয়া হোসেন অদিতির সঙ্গে অপূর্বর আকদ হয়েছিল। পরিবারের ঘনিষ্ঠ আত্মীয়-স্বজনদের উপস্থিতিতে ঘরোয়া পরিবেশে ১৪ জুলাই বৃহস্পতিবার কনে অদিতির বাসভবনে তাদের আকদ সম্পন্ন হয়। প্রায় ৬ মাস পর গত ১৯ ডিসেম্বর সোমবার সম্পন্ন হয় তাদের বিয়ের আনুষ্ঠানিকতা এবং ২১ ডিসেম্বর বুধবার রাতে অনুষ্ঠিত হয় অপূর্ব-অদিতির বিয়ের জমকালো রিসিপশন। শমী কায়সার, গাজী রাকায়েত, কুমার বিশ্বজিৎ, আনিসুর রহমান মিলন, মুরাদ পারভেজ, সোহান সাবা, তানিশা, দিহান, এস এ হক অলীক এবং আরো অনেক তারকা  উপস্থিত ছিলেন এই জমকালো রিসিপশন অনুষ্ঠানে।

গুঞ্জন সত্য হলো উজ্জল ও অপির বিয়েতেuzzal-api

এই সময়ের আলোচিত নির্মাতা মাসুদ হাসান উজ্জল ও নন্দিত অভিনেত্রী অপি করিম প্রায় এক বছরের ভালোবাসার সম্পর্কে পরিণতি টেনে বিয়ে করেন চলতি বছরের ২ সেপ্টেম্বর । দুই পরিবারের মধ্যস্থতায় অপি করিমের শ্যামলীর বাসায় গোপনীতার মধ্যে এ বিয়ে অনুষ্ঠিত হয়। বিয়ের আনুষ্ঠানিকতা ছাড়াই নির্মাতা মাসুদ হাসান উজ্জ্বলের পান্থপথের বাসায় উঠেন অপি করিম। প্রায় দেড় বছর ধরে অপি করিম জার্মানিতে ল্যান্ডস্কেপ আর্কিটেকচার বিষয়ে উচ্চতর পড়াশোনা করেন। এর মধ্যে একাধিকবার তিনি ছুটিতে দেশে ফিরেন। সে সময় অপি করিম কেবল মাসুদ হাসান উজ্জ্বলের নাটকেই অভিনয় করতেন। এরপর ২৪ আগস্ট একমাসের ছুটিতে তিনি দেশে ফিরেন বিয়ে করার সিদ্ধান্ত নিয়ে। বিয়েতে কেবল উপস্থিত ছিলেন দুই পরিবারের একান্ত নিকট আত্মীয়রা। এর আগে ২০০৭-এর ২৭ অক্টোবর সম্পূর্ণ পারিবারিক পছন্দে অপি করিমের বিয়ে হয়েছিল জাপান প্রবাসী ড: আসির আহমেদের সঙ্গে। তিনি জাপানের কিউসু বিশ্ববিদ্যালয়ের ডিপার্টমেন্ট অব কম্পিউটর সায়েন্স এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিংয়ের এসোসিয়েট প্রফেসর। বিয়ের একবছর পরই তাদের মধ্যে দূরত্ব তৈরি হয়। ২০১০ সালের নভেম্বরে তাদের ডিভোর্স হয়ে যায়।
saina
অভিনেত্রী শায়না আমিন বিয়ে করলেন পালিয়ে

‘মেহেরজান’ খ্যাত অভিনেত্রী ও মডেল শায়না আমিন এ বছর পালিয়ে বিয়ে করেন। দীর্ঘদিনের প্রেমের সম্পর্কের পর ১৩ সেপ্টেম্বর শায়না বাসা থেকে বেরিয়ে প্রেমিক সেতুকে বিয়ে করেন। বাবা-মা তার ভালোবাসার পাত্রকে পছন্দ করবেন না, এই ভাবনা থেকেই শায়না বাড়ি থেকে পালিয়ে যান এবং কাছের কয়েকজন বন্ধুর সহায়তায় বিয়ের কাজটি সারেন। বিয়ের পর বাড়ি না ফিরে স্বামীর সঙ্গেই ছিলেন শায়না। প্রায় একমাস পর তাদের বিয়ে মেনে নেয় শায়নার পরিবার। দুই পরিবারের মধ্যস্থতায় ১৩ অক্টোবর বৃহস্পতিবার বিকালে শায়না-সেতুর গায়ে হলুদ এবং ১৪ অক্টোবর বিয়ে-রিসিপশন অনুষ্ঠান ধানমন্ডির একটি কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত হয়েছে। 

কনে বর্ষার বাড়িতে বর অনন্ত এলেন হেলিকাপ্টার চড়ে
barsha
চলতি বছর ২৩ সেপ্টেম্বর ভালোবেসে বিয়ের পিঁড়িতে বসেন ঢালিউড জুটি অনন্ত-বর্ষা । বিয়ের ২২ দিন পর ১৪ অক্টোবর  সিরাজগঞ্জের শাহজাদপুরে বর্ষার বাবার বাড়িতে অনুষ্ঠিত হয় বিবাহোত্তর সংবর্ধ্বনা। প্রযোজক-নায়ক অনন্ত হেলিকাপ্টারে চড়ে শ্বশুরবাড়িতে আসেন । এই ঘটনাটির পরই তাদের বিয়ের বিষয়টি সবাই জানতে পারেন। প্রথম ‘খোঁজ দ্য সার্চ’- ছবিতে জুটি হয়ে অভিনয় করেন অনন্ত ও বর্ষা। ছবিটির প্রযোজকও ছিলেন এমএ জলিল অনন্ত নিজেই। পাশাপাশি অভিনয় করার মধ্য দিয়ে তারা একে অন্যের প্রেমে পড়ে যান। তাদের প্রেমের বিষয়টি মিডিয়ায় ওপেন সিক্রেট হলেও বিয়ের সিদ্ধান্ত নিয়েছেন তারা গোপনেই। বিয়ের পরও ছবিতে অভিনয় চালিয়ে যাবেন এ জুটি। অনন্ত-বর্ষা জুটি অভিনীত মুক্তি প্রতীক্ষিত ও নির্মাণাধীন ছবির মধ্যে রয়েছে  ‘মোস্ট ওয়েলকাম’, ‘নিঃশব্দ ভালোবাসা’, ‘দ্য সার্চ টু’, ‘দ্য স্পিড’, ‘দ্য স্পাই’, ‘যুদ্ধ’ প্রভৃতি।

সঙ্গীতশিল্পী মমতাজের বিয়ে নাকি বিয়ে বিভ্রাট!momtaz

এ বছর আবারও বিয়ের পিঁড়িতে বসেন জনপ্রিয় সঙ্গীতশিল্পী ও সরকারদলীয় সংসদ সদস্য মমতাজ বেগম। মমতাজ প্রতিষ্ঠিত মানিকগঞ্জ সদরের মমতাজ চক্ষু হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা. মঈন হাসান চঞ্চলের সঙ্গে টানা ২ বছর প্রেমের পর এ বছর সেপ্টেম্বরে বিয়ে করেন তারা। চঞ্চলের বাবা ডা. মোস্তাফিজুর রহমান ও মা ডা. জাহানারা বেগেমের সম্মতিতে তাদের বিয়ে সম্পন্ন হয়। কিন্তু মমতাজ এই বিয়ের বিষয়টি বরাবরই অস্বীকার করেছেন। ডা. মঈন হাসান চঞ্চলের সঙ্গে বিয়ের আইনসম্মত বিষয়ে প্রশ্ন তোলেন তার আগের স্বামী মানিকগঞ্জ পৌরসভা চেয়ারম্যান রমজান আলী। তিনি জানান, মমতাজের সঙ্গে তার এখনও ডিভোর্স হয় নি। কাজেই চঞ্চলকে বিয়ে করা আইন সম্মত নয়। পরবর্তীতে রমজান আলীর সঙ্গে আইন সম্মত উপায়ে সম্পর্ক চ্ছেদ করেন। কিন্তু চঞ্চলকে বিয়ে করার বিষয়টি এখনো পরিস্কার করেন নি।

 

হুট করে হাবিবের বিয়ে 

জনপ্রিয় সঙ্গীতশিল্পী, সুরকার ও সঙ্গীত পরিচালক হাবিব ওয়াহিদের বিয়েটিকে নিঃসন্দেহে চলতি বছরের সবচেয়ে আলোচিত habibবিয়ে বলা যেতে পারে। কথা নেই বার্তা নেই, দীর্ঘদিনের গুঞ্জনের অবসান ঘটিয়ে মায়ের পছন্দের পাত্রীর গলায় হুট করে মালা পরিয়ে দেন হাবিব। কনে অনার্স পড়–য়া চট্রগ্রামের মেয়ে রেহান চৌধুরী। রেহানের জন্ম সৌদি আরবের মক্কায়। জীবনের প্রথম ১৬ বছর সেখানে কাটিয়ে পরে দেশে ফিরে আসেন। কঠোর গোপনীয়তার মধ্য দিয়ে ১২ অক্টোবর বুধবার রাতে চট্টগ্রামে হাবিব ও রেহানের বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়। বিয়েতে দুই পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন। মা রোকসানা ওয়াহিদের পছন্দে বিয়ে করলেন হাবিব। একটি বিয়ের অনুষ্ঠানে হাবিবেব মায়ের সঙ্গে পরিচয় হয় রেহানের। প্রথম পরিচয়ে মেয়েটিকে তিনি খুব পছন্দ করেন। তারপর মেয়েটি সম্পর্কে নিজেই খোঁজখবর নেন। পরে হাবিবকে তার পছন্দের বিষয়টি জানালে হাবিব মেয়েটিকে দেখতে চট্টগ্রামে যান। হাবিব রেহানাকে দেখে পছন্দ করেন এবং তাৎক্ষনিক পাত্রী পক্ষ থেকে বিয়ের ব্যাপারে প্রস্তাব এলে তাদের বিয়ের কাজটি সেরে ফেলেন। ঢাকায় জাঁকজমকপূর্ণ একটি অনুষ্ঠানের মাধ্যমে হাবিব ও রেহানের বিবাহত্তোর সংবর্ধনার আয়োজন করা হবে বলে জানিয়েছেন হাবিবের বাবা ফেরদৌস ওয়াহিদ। বিয়ের পর প্রথম  ২০ অক্টোবর বৃহস্পতিবার রাত ১১টায় বাংলানিউজ অনলাইন লাইভ আড্ডায় অতিথি হিসেবে যোগ দিয়েছেন হাবিব ওয়াহিদ।


mimoসুপার হিরোইন মিমোর বিয়ের সানাই

‘সুপার হিরো সুপার হিরোইন’-এ শিরোপা বিজয়ী অভিনেত্রী মিমোর বিয়ের সানাই বাজে চলতি বছরের অক্টোবর মাসে। তিনি বিয়ে করেন বিনোদন সাংবাদিক ও নাট্যকার এম এস রানাকে। পেশাগত কাজেই পরিচয় দুজনের। ফেসবুকের মাধ্যমে ঘণিষ্ঠতা। তারপর প্রেম এবং বিয়ে। নিজেদের সিদ্ধান্তেই বিয়ে করেছেন তারা। বিয়ের সময় উপস্থিত ছিলেন মিমো ও রানার কয়েকজন কাছের বন্ধু। পরে দুই পরিবারের সদস্যরা তাদের বিয়ে মেনে নেন। এমএস রানা পেশাগত জীবনে দৈনিক কালের কণ্ঠের বিনোদন বিভাগের প্রধান। পাশাপাশি তিনি একজন নাট্যকার। নাটক পরিচালনাতেও তার অভিষেক হয়েছে। চলচ্চিত্রে ক্যারিয়ার শুরু করলেও পরে টিভিনাটকে অভিনয় নিয়ে ব্যস্ত হয়ে যান। একক নাটকের পাশাপাশি বিভিন্ন চ্যানেলে প্রচারিত একাধিক ধারাবাহিক নাটকে তিনি অভিনয় করছেন। খুলনার মেয়ে মিমো ঢাকার স্ট্যামফোর্ড ইউনিভার্সিটিতে ইংলিশে অনার্স পড়ছেন।

provaপ্রভাও বিয়ের পিঁড়িতে বসলেন দ্বিতীয়বার

ব্যক্তিগত জীবনে নানা ঘটনার জন্ম দিয়ে হারিয়ে যওয়া আলোচিত মডেল-অভিনেত্রী সাদিয়া জাহান প্রভা এ বছর আবারও বিয়ের পিঁড়িতে বসে চমকে দিয়েছেন সবাইকে। ১৯ ডিসেম্বর সোমবার রাতে পারিবারিক পছন্দে প্রভাদের মোহাম্মদপুরের বাসায় বিয়ের আকদ অনুষ্ঠিত হয়েছে। প্রভার স্বামী মাহমুদ শান্তর গ্রামের বাড়ি বরিশাল। বড় হয়ে উঠেছেন ঢাকার ফুলার রোডে। তার বাবা অবসরপ্রাপ্ত সরকারী কর্মকর্তা, মা একজন চিকিৎসক। বর্তমানে মাহমুদ শান্ত একটি মাল্টিন্যাশানাল কোম্পানিতে কর্মরত আছেন। মাস দুয়েক আগে শান্তর সঙ্গে একটি অনুষ্ঠানে পরিচয় হয়েছিল প্রভার। সৌজন্যমূলক কিছু কথাবার্তা হয় তাদের মধ্যে। এরপরই শান্ত তার বাবা মার মাধ্যমে বিয়ের প্রস্তাব পাঠান। প্রভার বাবা-মা পাত্র হিসেবে শান্তকে পছন্দ করেন এবং বাবা-মা’র পছন্দে দ্বিমত না করে রাজী হয়ে যান প্রভা। আগামী বছর জুন-জুলাইয়ে বিয়ের অনুষ্ঠানিকতার আয়োজন করবেন প্রভার বাবা-মা।
(বাংলানিউজটোয়েন্টিফোর.কম এর সৌজন্যে)

বলিউড

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে