Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ১৩ ডিসেম্বর, ২০১৯ , ২৯ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 2.3/5 (12 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০১-০৬-২০১৪

দু’এক দিনের মধ্যে ভোটের হার জানা যাবে

দু’এক দিনের মধ্যে ভোটের হার জানা যাবে

ঢাকা,০৬জানুয়ারি- রোববার অনুষ্ঠিত দশম জাতীয় সংসদ নির্বাচনে কতো শতাংশ ভোট পড়েছে সেটা জানতে আরও দু’একদিন সময় লাগবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমেদ।

সোমবার সন্ধ্যা পৌনে ৬টার দিকে শেরে বাংলা নগরস্থ ইসি সচিবালয়ের নিজের কার্যালয় ত্যাগ করার প্রাক্কালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

সিইসি বলেন, আমরা বেসরকারি ফলাফল প্রকাশ করে দিয়েছি, সেগুলো ‍আপনারা পেয়েছেন। সরকারি ফলাফল আসতে আরও কিছু সময় লাগবে। কারণ, বেশ কয়েকটি আসনের ফলাফল এখনও বাকি ‍আছে। সবগুলো আসনের ফলাফল হাতে পেলেই সরকারিভাবে ফলাফল ঘোষণা করা হবে।

নির্বাচনে কতো শতাংশ ভোট পড়েছে এ ব্যাপারে জানতে চাইলে কাজী রকিবউদ্দীন আহমেদ বলেন, সবগুলো আসনের ফলাফল পাওয়ার পরই সেটা জানা যাবে। এটা জানতে আরও দু’একদিন সময় লাগবে।

সিইসি জানান, যেসব ভোটকেন্দ্র আগুন দিয়ে জ্বালিয়ে দেওয়া হয়েছে, সেগুলোর দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং অফিসাররা অল্প সময়ের মধ্যেই শিডিউল ঘোষণা করে ভোটগ্রহণ করবেন।

উল্লেখ্য, নির্বাচন স্থগিত হওয়া আসনগুলো হলো দিনাজপুর-৪, কুড়িগ্রাম-৪, গাইবান্ধা-১, গাইবান্ধা-৩, গাইবান্ধা-৪, বগুড়া-৭, যশোর-৫ ও লক্ষ্মীপুর-১।

এসব আসনের প্রার্থীরা হলেন, দিনাজপুর-৪ আসনে আওয়ামী লীগের আবুল হাসান মাহমুদ আলী (প্রতীক-নৌকা) ও বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির মো. এনামুল হক সরকার (প্রতীক-হাতুড়ি)।

কুড়িগ্রাম-৪ আসনে আওয়ামী লীগের প্রার্থী মো.জাকির হোসেন, জাতীয় পার্টির (জেপি) মো. রুহুল আমিন (প্রতীক-বাই সাইকেল) এবং স্বতন্ত্র প্রার্থী মো. মোত্তালিব হোসেন (প্রতীক-হাঁস)।

গাইবান্ধা-১ আসনে আওয়ামী লীগের মো. মনজুরুল ইসলাম লিটন, জাতীয় পার্টির (জেপি) মোছা. রেজিয়া বেগম, জাতীয় পার্টির মো. আব্দুল কাদের খান এবং স্বতন্ত্র প্রার্থী মো. সোহেল রানা সোনা ও সৈয়দা খুরশিদ জাহান।

গাইবান্ধা-৩ আসনে আওয়ামী লীগের মো. ইউনুস আলী সরকার, জাতীয় পার্টির (জেপি) ফজলে করিম আহমেদ পল্লব এবং স্বতন্ত্র প্রার্থী এস এম খাদেমুল ইসলাম খুদি (প্রতীক-আনারস)।

গাইবান্ধা-৪ আসনে আওয়ামী লীগের মো. মনোয়ার হোসেন চৌধুরী ও স্বতন্ত্র প্রার্থী মো. আবুল কালাম আজাদ।

বগুড়া-৭ আসনে জাতীয় পার্টির প্রার্থী মুহাম্মাদ আলতাফ আলী ও জাতীয় পার্টির (জেপি) এ টি এম আমিনুল ইসলাম।

যশোর-৫ আসনে আওয়ামী লীগের খান টিপু সুলতান ও স্বতন্ত্র প্রার্থী স্বপন ভট্টাচায্য (প্রতীক-কলস)।

লক্ষ্মীপুর-১ আসনে জাতীয় পার্টির প্রার্থী মোহাম্মদ মাহমুদুর রহমান মাহমুদ, বাংলাদেশ তরিকত ফেডারেশনের এম এ আউয়াল এবং স্বতন্ত্র প্রার্থী সফিকুল ইসলাম।

উল্লেখ্য, রোববারের নির্বাচনকে কেন্দ্র করে এসব আসনের বিভিন্ন কেন্দ্রে দুর্বৃত্তরা আগুন দিলে আসনগুলোর নির্বাচন স্থগিত করা হয়।

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে