Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ১২ নভেম্বর, ২০১৯ , ২৭ কার্তিক ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (22 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০১-০১-২০১২

ফিনল্যান্ড রূপসী বাংলা সমিতির ইংরেজি নববর্ষ উদযাপন

ফিনল্যান্ড রূপসী বাংলা সমিতির ইংরেজি নববর্ষ উদযাপন
ইংরেজী নববর্ষের দিনে ফিনল্যান্ডে প্রবাসী বাংলাদেশীরা দলমত নির্বিশেষে সবাই মিলে রূপসী বাংলা সমিতির ব্যানারে ফিনল্যান্ডের রাজধানী হেলসিংকিতে উদযাপন করল নববর্ষের এই দিনটি। রাত ১২টা বাজার সঙ্গে সঙ্গেই উৎসবে মুখরিত হয়ে উঠে হেলসিংকির চত্বর।
ডাউন টাউনের কাউপ্পাতরীর গোলচত্বরে প্রবাসীরা আতশবাজি করে হইচই উল্লাস করে স্বাগত জানালো নতুন বছরকে। ধর্ম-বর্ণ ও দলমত নির্বিশেষে আনন্দে ভাসলো সবাই।

ইংরেজি বছরের প্রথমদিন বলে উদযাপনে ভিনদেশি বৈচিত্র উল্লেখ করে মাইনুল বলেন, রাত পোহালে নতুন সূয্যোদয়ের সঙ্গে সঙ্গে শুরু হবে নতুন ভাবনা। আর এই ভাবনাটাকে স্মরণীয় করে রাখতেই আমরা বন্ধুরা জড়ো হয়েছি।
থার্টিফার্স্ট উপলক্ষে শনিবার সন্ধ্যা থেকেই জমতে শুরু করে হেলসিংকির গোলচত্বর সহ ভিন্ন এলাকা। নানা খাবারের আয়োজনে রেস্টুরেন্টগুলোও ছিল জমজমাট।
প্রবাসী জাহাঙ্গীর আলম বলেন, আমাদের বাংলাদেশের গ্রামীণ আর্থ সামাজিক সাংস্কৃতিক পরিসরে আমরা নববর্ষ পালন করছি।

নববর্ষ উপলক্ষে ফিনল্যান্ড প্রবাসী বাংলাদেশী পরিবারের সবাইকে শুভেচ্ছা জানিয়েছেন হেলসিংকিতে বসবাসকারী আলী মোঃ রমজান, মোঃ শরীফুল ইসলাম, মোস্তফা আজাদ বাপ্পি, জামান সরকার মনির, মোঃ জাহাঙ্গীর আলম, মোঃ মাইনুল ইসলাম, ইকবাল হোসেন বকুল, লিমন চৌধূরী, আবদুল লতিফ, মাসুদ খান, বাহার মোঃ সানাউল্লাহ, খন্দকার এনামুল হক শাহীন, সাইফুল আলম খান তপন, সহিদ রেজুয়ান, মিলন কায়সার, আবদুল কাইয়ুম, মোঃ আওলাদ হোসেন, মোঃ আলাউদ্দিন, মিজানুর রহমান মিঠু, আনন্দ, তাপস খান, গাজী সামসুল আলম, নিজামউদ্দিন নিজাম, মুজিবুর রহমান হিরক, বদরুম মুনীর ফেরদৌস, স্বপন মোঃ মুজিবুল্লাহ, মোঃ ইউসুফ কামাল পাপ্পু, মঞ্জুর রহমান, তাপস খান, মোঃ আনোয়ার হোসেন, অভি ভাট্টাচার্য, মোঃ জামাল, মোঃ খালেদুল ইসলাম জিতু, শেখ সোহেল, গাজী শামসুল আলম, মোস্তাক সরকার, শাখাওয়াত হোসেন, শেখ সেলিম, আরিফুল ইসলাম, মোঃ আনোয়ার হোসেন, মহিবুল ইসলাম, নাসিরউদ্দিন মজুমদার, জাহিদ চৌধূরী, সাইফুল ইসলাম, রাইসুল ইসলাম, মিলন কায়সার, নাজমুল হাসান লিটন, সাজিদ খান জনি, সৌরভ, রফিকুল ইসলাম, প্রিন্স, কামাল, বিপ্লব, সপনীল, নাসির খান, আব্দুল কুদ্দুস, সাত্তার, মোঃ হাসিব, রিপন কায়সার, আজিজুর রহমান, মোঃ সাইম, পিংকু, ওজায়ের মোঃ উজ্জল প্রমুখ।

নববর্ষে যে কোনও ধরনের অনাখাঙ্খিত ঘটনা এড়াতে ফিনল্যান্ডের পুলিশ প্রশাসনের পক্ষ থেকে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হয়।

ইউরোপ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে