Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ২৫ মে, ২০১৯ , ১০ জ্যৈষ্ঠ ১৪২৬

গড় রেটিং: 2.8/5 (28 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০১-০১-২০১২

উত্তরন শিল্পী গোষ্ঠী ইউএসএ’র বিজয় দিবস ও বড়দিন উদযাপন

হাকিকুল ইসলাম খোকন


উত্তরন শিল্পী গোষ্ঠী ইউএসএ’র বিজয় দিবস ও বড়দিন উদযাপন
উত্তরন শিল্পীগোষ্ঠী ইউএসএ’র উদ্যোগে গত ২৫ ডিসেম্বরর রোববার ৪০তম মহান বিজয় দিবস এবং বড়দিন উদযাপন করা হয়। সংগঠনের সভাপতি মাহবুব আলম ভূইঁয়া ননির সভাপতিত্বে ও সাধারন সম্পাদক সেলিম ইব্রাহিম-এর পরিচালনায় অনুষ্ঠিত মহান বিজয় দিবসের আলোচনা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী মিশনের কালচারাল মিনিস্টার ও বিশিষ্ট নাট্যকার অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ।
বিশেষ অতিথি ছিলেন সংগঠনের তিন উপদেষ্ঠা লেখক এবিএম সালেহউদ্দীন, সাংবাদিক হাকিকুল ইসলাম খোকন ও কারূশিল্পী বিশ্বজিৎ চৌধুরী, তিন রবীন্দ্র সংগীত শিল্পী নিগার সুলতানা তাওহীদ, আলেয়া ফেরদৌসী এবং কণিকা দাস।
অন্যান্যদের মাঝে আলোচনায় অংশগ্রহন করেন বিশ্বজিৎ সাহা, খায়রুল ইসলাম সবুজ, মণিকা রায়, গৌতম রায়, কাজী শফিক’ল ইসলাম, শারমিন আক্তার রিমু, রূবিনা শিল্পী, আবদূর রহমান বাদশা, আনন্দ ইকবাল, চিত্রা এস, নির্ঝর, নূরুজ্জমান লাল্টু, মনির, কামাল, শারমিন আহমেদ, শোয়েব কচি, জাহিদ খান মঞ্জু, ডাঙ্গল নারায়ণ, আজমান শোয়েব, লালন শোয়েব এবং লিচি প্রমূখ।
সভার প্রারম্ভে ১৯৭১- এর মুক্তিযুদ্ধ, ৫২-এর ভাষা আন্দোলনসহ আজ পর্যন্ত সকল গণতান্ত্রিক আন্দালনে নিহতদের স্বরনে দাড়িয়ে  এক মিনিটকাল নীরবতা পালন করা হয়।সভায় কিংবদন্তি সংগঠক সাবেক মন্ত্রী আবদুর রাজ্জাক , জাতীয় অধ্যাপক কবির চৌধুরীর প্রয়ানে গভীর শোক প্রকাশ এবং সংগঠনের প্রতিষ্ঠাতা উপদেষ্ঠা স্বর্গীয় প্রদীপ চক্রবর্তীর প্রতি বিশেষ ম্রদ্ধা জানানো হয়।
দ্বিতীয় পর্বে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান, সাধারন সম্পাদক সেলিম ইব্রাহীম ও সাংগঠনিক সম্পাদক মনিকা রায়ের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত এই মনোরম সাংস্কৃতিক অনুষ্ঠানে সকল শিল্পীই প্রথমে দুটি করে সঙ্গীত পরিবেশন করেন। এতে স্গংীত পরিবেশন করেন অতিথি শিল্পী নিগার সুলতানা তাওহিদ, আলেয়া ফেরদৌসী এবং কণিকা দাস।
এছাড়াও সঙ্গীত পরিবেশন করেন মাহবুব আলম ভূইঁয়া ননি, সেলিম ইব্রহিম,চিএা এস, খায়রুল ইসলাম সবুজ, মনিকা রায়,গৌতম রায়, রূবিনা শিল্পী, আবদূরর রহমান বাদশা, ককি শহিদুল ইসলাম, নির্ঝর, মনির, নূরুজ্জমান লালটু, জাহিদ খান মনজু, নারয়ায়ন । তবলায় সহযোগীতা করেন নিউইর্য়ক প্রবাসী নেপালী বংশদ্ভুত লাচিন ও ছোট কিশোর লালন। কবিতা আবৃতি করেন আনন্দ ইকবাল।
অনুষ্ঠানের প্রধান অতিথি বিশিষ্ট নাট্যকার অধ্যাপক মমতাজউদ্দিন আহমেদ। নব নির্বাচিত কমিটিকে অভিনন্দন জানিয়ে বলেছেন, উত্তরন শিল্পীগোষ্ঠী প্রবাসে একটি সঙ্গীত জগতের আর্দশের সংগঠন। এই সংগঠনের সবাই সাংস্কৃতিক ধারার লোকদের নিয়ে গঠিত হওয়ায় সকলেই প্রশংসার দাবিদার। প্রবাসে বাংলাদেশের সাংস্কৃতিক বিকাশে উত্তরন  অগ্রনী ভূমিকা রাখবে। সমবেত জাতীয় সংগীত ও নৈশ ভোজনের মাধ্যমে মধ্যরাতে অনুষ্ঠনের সমাপ্তি ঘটে।

যূক্তরাষ্ট্র

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে