Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ১৮ জানুয়ারি, ২০২০ , ৫ মাঘ ১৪২৬

গড় রেটিং: 2.6/5 (23 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০১-০৪-২০১৪

এবার মাইনাস ওয়ান সলিউশন

এবার মাইনাস ওয়ান সলিউশন

ঢাকা, ০৪ জানুয়ারি- রাজধানীর গুলশানের কূটনৈতিক জোনের ৭৯ নম্বর সড়কের দিকে তাকালেই বুঝা যায় বাংলাদেশের গণতন্ত্রের কি হাল। এই সড়কের একটি বাড়ির দুটি পথই বালু বোঝাই পাঁচটি লরি ও অসংখ্য পুলিশ দিয়ে অবরুদ্ধ । তৃতীয় সাইটটি রুশ দূতাবাসের বিশাল দেয়াল দিয়ে ঘেরা। বাংলাদেশের বিরোধীদলীয় নেতা বেগম খালেদা জিয়া এই বাড়িতেই গৃহবন্দি অবস্থায় বসবাস করছেন। তার অনুসারি যারাই তার বাসভবনে ভিতরে ঢোকার চেষ্টা করছেন তাদেরকেই গ্রেপ্তার করা হচ্ছে । আজ শুক্রবার ‘দ্য মাইনাস ওয়ান সলিউশন’ শীরোনামে প্রভাবশালী আন্তর্জাতিক ম্যাগাজিন ইকোনমিস্টের এক প্রতিবেদনে এভাবেই বাংলাদেশের সর্বশেষ রাজনৈতিক অবস্থা তুলে ধরা হয়েছে।

এতে বলা হয়েছে, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা আরেক দফায় সরকারের শপথ গ্রহণ না করা পর্যন্ত বিরোধীদলীয় নেতা খালেদা জিয়াকে গৃহবন্দি রাখা হবে।

প্রতিবেদনে বাংলাদেশের ৫ জানুয়ারির নির্বাচনকে প্রহসনের নির্বাচন উল্লেখ করা হয় এবং এই নির্বাচনকে  মাইনাস ওয়ান (খালেদা জিয়াকে বাদ দেওয়ার পদ্ধতি) হিসাবে চিত্রায়িত করা হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, ৫ তারিখের নির্বাচন লোক দেখানো কৌশল উল্লেখ করে প্রতিবেদনে বলা হয়, এ নির্বাচন হবে একটি লোক দেখানো কৌশল বিশেষ। ৫ তারিখেই নির্বাচন হবে কিন্তু এর ফলাফল বোঝা যাবে কয়েক সপ্তাহের মধ্যে।

প্রতিবেদনে মোট ৩০০ আসনের মধ্যে ১৫৩টি আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জিতে যাওয়ার বিষয়ও উঠে এসেছে। পত্রিকাটির দাবি ৯২ মিলিয়ন ভোটারের ৪৮ দশমিক ৩ মিলিয়ন ভোটার ভোট দিতে পারবেনা।

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মহাম্মদ এরশাদকে হাসপাতালে বন্দি রাখার বিষয়টিও তুলে ধরা হয়েছে এতে। এরপর জামায়াতে ইসলামীর ধর্মনিরপেক্ষ সংবিধানের সাথে খাপ না খাওয়ায় নিবন্ধন বাতিলের কথাও বলা হয়।

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে