Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ২৩ জানুয়ারি, ২০২০ , ১০ মাঘ ১৪২৬

গড় রেটিং: 2.5/5 (11 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০১-০৩-২০১৪

ব্যালেট বাক্সে হাত দিলেই গুলি

ব্যালেট বাক্সে হাত দিলেই গুলি

কক্সবাজার, ০৩ জানুয়ারি- নির্বাচনের আর মাত্র একদিন বাকি। যে কোনো মূল্যে নির্বাচন সফল করতে প্রস্তুত আওয়ামী লীগ, আর বানচাল করার চূড়ান্ত প্রস্তুতি বিএনপির।
 
তবে, সার্বিক পরিস্থিতি মোকাবেলায় প্রশাসন প্রস্তুত উল্লেখ করে জেলা রিটার্নিং কর্মকর্তা ও কক্সবাজার জেলা প্রশাসক মো. রুহুল আমীন বলেছেন, ‘কোনো দুষ্কৃতিকারী ব্যালেট বাক্সে হাত দিলেই সঙ্গে সঙ্গে গুলি করার নির্দেশ দেয়া হয়েছে।’
 
এ পরিস্থিতিতে ভয় ও আতঙ্কে দিন কাটছে ভোটারদের। সাধারণ ভোটারদের মনে প্রশ্ন ৫ জানুয়ারির নির্বাচনে কী ঘটতে যাচ্ছে?
 
কক্সবাজার-৪(উখিয়া-টেকনাফ) আসনের  ৮০টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ ঘোষণা করা হয়েছে। এখানে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামী লীগের আবদুর রহমান বদি ও জাতীয় পার্টির তাহা ইয়াহিয়া।
 
বিশ্লেষকরা মনে করছেন, সাংগঠনিকভাবে দূর্বল হলেও আওয়ামী লীগ বিরোধীদের মৌন সমর্থনের হাত রয়েছে জাতীয় পার্টির মনোনীত প্রার্থী তাহা ইয়াহিয়ার দিকে। নির্বাচন নিয়ে ষড়যন্ত্রের জবাবে আওয়ামী লীগ নেতারা ঘোষণা দিয়েছেন, যে কোন মূল্যে নির্বাচন সফল করা হবে।
 
উখিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি কবি আদিলউদ্দিন চৌধুরী বলেন, ‘নির্বাচনকে ঘিরে ষড়যন্ত্রকারীরাও তৎপর। কিন্তু যারা নির্বাচন প্রতিহত করতে চায় তাদের কঠোরভাবে মোকাবেলা করা হবে।’ বিএনপি নেতা সালাম সিকদার বলেন, ‘নির্বাচন প্রতিহতের জন্য সব রকম প্রস্তুতি নেয়া হয়েছে।’
 
১৮ দলীয় জোট সূত্রে জানা যায়, বিএনপি নেতৃত্বে ১৮ দলীয় জোট নির্বাচন প্রতিহতের জন্য উখিয়া-টেকনাফে সংগ্রাম কমিটি গঠন করেছে। এরই মধ্যে মিছিল-মিটিং, সভা-সমাবেশ করে ‘একতরফা ও প্রহসনের নির্বাচন’ প্রতিহতের ঘোষণাও দিয়েছে ওই কমিটি। কেন্দ্রভিত্তিক ভোটগ্রহণ প্রতিহত করার জন্য তৃণমূল পর্যায়ে নেতাকর্মীদের দিয়ে চালানো হচ্ছে ‘ভোটারদের নিরূৎসাহিতকরণ কর্মসূচি’। নির্বাচন প্রতিহত করার প্রশিক্ষণও দেয়া হচ্ছে।
 
তবে প্রশাসনও রয়েছে তৎপর। অপ্রীতিকর ঘটনার আশঙ্কায় পুরো এলাকা নিরাপত্তার চাদরে ঢেকে ফেলা হয়েছে। মোতায়েন রয়েছে যৌথবাহিনী, সেনাবাহিনী ও  বিভিন্ন গোয়েন্দা সংস্থা।

 

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে