Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০১৯ , ৭ আশ্বিন ১৪২৬

গড় রেটিং: 2.9/5 (39 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০১-০২-২০১৪

বর্ষবরণ উৎসবে বেসামাল যুক্তরাজ্য

বর্ষবরণ উৎসবে বেসামাল যুক্তরাজ্য

লন্ডন, ০১ জানুয়ারি- ঘড়ির কাটায় তখন ঠিক রাত বারোটা এক মিনিট।চারিদিকে আতশবাজির শব্দ।গায়ে রঙ মেখে ও রঙ-বেরঙের পোশাক পরে সব বয়সী মানুষ রাস্তায় বা বিভিন্ন হোটেলে উপস্থিত হন।

সবার উদ্দেশ্য নতুন বছরকে বরণ করে নেয়া।এই মুহূর্তটিকে স্মরণ করতে সবাই যার যার মতো করে প্রস্তুতি নিয়ে রেখেছে। গোটা লন্ডন জুড়েই হোটেল মোটেল থেকে শুরু করে পার্টি সেন্টারে নানা আয়োজন করা হয়।

এমন জমকালো অনুষ্ঠানে একটু পরেই শুরু হয় পাল্লা দিয়ে মদ খাওয়া আর তরুণ তরুণীর একত্রে নাঁচানাচির উৎসব।পৃথিবীর সব মজাই যেন মনে হয় এ উৎসব অনুষ্ঠানকে ঘিরে। এ রাতে বেসামাল হয়ে মজা করতে গিয়ে অনেককে যেতে হয়েছে হাসপাতালে।

আবার অনেকে মদ্যপ অবস্থায় গাড়ি চালিয়ে পথচারিকে পিষ্ঠ করে হত্যা করার ঘটনাও ঘটেছে।এ ঘটনায় পুলিশ ঐ মদ্যপ গাড়ি চালককে গ্রেপ্তার করে জেলহাজতে পাঠিয়েছে।

প্রতিবছরের ন্যায় এবারও বিশ্বের বিভিন্ন প্রান্তে আনন্দ উৎসবে যোগ দিয়ে মদ ও নারী নিয়ে ফূর্তিতে মেতে উঠতে দেখা গেছে অনেকেই। এর মাঝে অনেককেই অতিরিক্ত মদ্যপানের ফলে জ্ঞান হারিয়ে রাস্তার আশেপাশে বা এখানে ওখানে দীর্ঘ সময় পড়ে থাকতে দেখা গেছে। বুধবার যুক্তরাজ্যভিত্তিক গণমাধ্যম ডেইলি মেইলে এ নিয়ে দীর্ঘ প্রতিবেদন প্রকাশ করে।

প্রতিবেদনে বলা হয়েছে, যুক্তরাজ্যের সোয়ানসি, ম্যানচেষ্টার, বার্মিংহাম, নিউক্যাসেল যৌন হয়রানি, অতিরিক্ত মদ্যপানের ফলে অস্বাভাবিক আচরণের পাশাপাশি এবং সহিংসতার নানা অভিযোগে প্রায় ১২০ তরুণ-তরুণীকে আটক করেছে দেশটির পুলিশ।

তাছাড়া অতিরিক্ত মদ্যপান এবং ডিজে পার্টিতে উন্মাতাল আচরণ করার পর অনেকেই এত ভীষণভাবে দূর্বল হয়ে পড়েছিল যে জীবন বাঁচাতে ১৫ সেকেণ্ড পরপর অ্যাম্বুলেন্স ডাকতে হয়।

তাছাড়া ওইদিন মাদকাসক্ত হয়ে গাড়ি চালানোর সময় এক তরুণের গাড়ির সাথে অন্য একটি গাড়ির সংঘর্ষ হয়ে এক ব্রটিশ নাগরিকের মৃত্যুর খবর পাওয়া গেছে।

পুলিশ চিফ ইন্সপেক্টর রবিন উইলিয়ামস জানিয়েছেন, বৃষ্টি এবং ঝড়ো হাওয়াও মানুষকে ঘরে আটক রাখতে পারেনি। সব বয়সের মানুষই এই দিনটির উদযাপনের জন্যে বাইরে বেরিয়ে আসে।

 

ইউরোপ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে