Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ২৮ সেপ্টেম্বর, ২০২০ , ১২ আশ্বিন ১৪২৭

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৮-১৫-২০২০

ভ্যাকসিন আনতে আলোচনা হচ্ছে: স্বাস্থ্যমন্ত্রী

ভ্যাকসিন আনতে আলোচনা হচ্ছে: স্বাস্থ্যমন্ত্রী

মানিকগঞ্জ, ১৫ আগস্ট- স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, করোনাভাইরাসের ভ্যাকসিনের বিষয়ে বাংলাদেশ যাতে অগ্রধিকার পায় সে বিষয়ে আলোচনা করা হচ্ছে। কিভাবে ভ্যাকসিন আনা যায়; প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করে সে ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

শনিবার দুপুরে মানিকগঞ্জ সদর উপজেলার গড়পাড়া শুভ্র সেন্টারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আয়াজিত আলোচনা ও দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘করোনাভাইরাসে পুরো পৃথিবী আক্রান্ত হয়েছিল। ইউরোপের প্রতিটি দেশে জনসংখ্যার হার কম হলেও সেখানে মৃত্যুর হার বেশি। বাংলাদেশে মৃত্যুর হার ১ দশমিক ৩২ শতাংশ।'

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা কাজ করেছি। করোনায় এ পর্যন্ত সাড়ে তিন হাজার মানুষ করোনায় মৃত্যুবরণ করেছে। সুচিকিৎসা ও যথাযথ স্বাস্থ্যসেবার মাধ্যমে মৃত্যুর হার কমিয়ে রাখতে পেরেছি। দেশ থেকে ধীরে ধীরে করোনার প্রকোপ কমে যাচ্ছে, মৃত্যুর হারও কমে যাচ্ছে।

মন্ত্রী বলেন, আজকে জীবন-জীবিকা অনেকটা স্বাভাবিক হচ্ছে। কারণ, করোনায় মৃত্যুর হার অনেক কমে গেছে। চিকিৎসা ব্যবস্থা উন্নত হয়েছে। সংক্রমণের হারও কমে যাচ্ছে। সুস্থতার হার বেড়ে যাওয়ায় অর্থনৈতিক চাকা সচল হয়েছে। এটি স্বাস্থ্যসেবার অবদান।’

আরও পড়ুন: খালেদার কেক না কাটার সিদ্ধান্ত জাতিকে স্বস্তি দিয়েছে: কাদের

জাহিদ মালেক বলেন, ‘বঙ্গবন্ধুর নেতৃত্বে আমরা স্বাধীন বাংলাদেশ পেয়েছি। স্বাধীনতার আগে বাঙালিদের রাজনৈতিক, অর্থনৈতিক ও সামাজিকসহ সবক্ষেত্রেই অধিকার ছিল না। পাকিস্তানিরা পূর্ব পাকিস্তানকে একটি দরিদ্র কলোনী হিসেবে ব্যবহার করেছে। পূর্ব পাকিস্তানে শতকরা ৮০ ভাগ মানুষ দারিদ্র্যসীমার নিচে বসবাস করত। নানা বৈষম্যের বিরুদ্ধে বঙ্গবন্ধু আওয়াজ তুলেছিলেন। বঙ্গবন্ধুর নেতৃত্বে রক্তক্ষয়ী যুদ্ধের মাধ্যমে বাংলাদেশ স্বাধীন হয়েছে। একটি যুদ্ধবিধ্বস্ত দেশকে মাত্র তিন বছরে বঙ্গবন্ধু একটি পর্যায়ে নিয়ে এসেছিলেন।’

আলোচনা সভায় ও দোয়া মাহফিলে জেলা আওয়ামী লীগের সহ সভাপতি অ্যাডভোকেট আব্দুল মজিদ ফটো,  সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম, জেলা প্রশাসক এসএম ফেরদৌস ও পুলিশ সুপার রিফাত রহমান শামীমসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এর আগে সকালে জেলা পরিষদের ডাকবাংলোর সামনে মুজিব চত্বরের উদ্বোধন করেন জেলা প্রশাসক এস এম ফেরদৌস। এসময় জেলা পরিষদের চেয়ারম্যান গোলাম মহীউদ্দীনসহ প্রশাসন ও জেলা পরিষদের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এছাড়া জেলার শিবালয় ও সিংগাইরে পৃথক পৃথকভাবে বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী পালন করেছেন মানিকগঞ্জ-১ আসনের সংসদ সদস্য এ এম নাঈমুর রহমান দুর্জয় ও মানিকগঞ্জ-২ আসনের সংসদ সদস্য মমতাজ বেগম।

সূত্র : সমকাল
এম এন  / ১৫ আগস্ট

মানিকগঞ্জ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে