Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২০ , ১৫ ফাল্গুন ১৪২৬

গড় রেটিং: 2.6/5 (37 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১২-৩১-২০১১

মাননীয় প্রধানমন্ত্রী : মালেশিয়ার দৃশ্য আমিরাতে দেখতে চাই -দুবাই, সংযুক্ত আরব আমীরাত থেকে লুৎফুর রহমান

মাননীয় প্রধানমন্ত্রী : মালেশিয়ার দৃশ্য আমিরাতে দেখতে চাই
-দুবাই, সংযুক্ত আরব আমীরাত থেকে লুৎফুর রহমান
সাড়ে চার হাজার মাইল দূরের আমিরাত থেকে প্রায় আট লক্ষ বাংলাদেশী প্রবাসীদের পক্ষ থেকে আন্তরিক শ্রদ্ধা ও অভিনন্দন জানাচ্ছি বাংলাদেশের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা-কে। দক্ষিণ এশিযার অন্যতম বৃহত্তম শ্রমবাজার মালেশিয়াতে দেড় বছর পর এবার খুললো বাঙালিদের সম্ভাবনার দুয়ার। আবারো হাতছানি দিয়ে ডাকছে বাংলার হাজারো মেহনতি মানুষের ভাগ্য। আর সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা মালয়েশিয়া সফরের পর পরই ওই দেশের সরকার বাংলাদেশীদের জন্য আবারো খুলে দিলো তাদের শ্রমবাজার। তাছাড়া মালয়েশিয়াতে বসবাসরত অবৈধ বাংলাদেশী অভিবাসীদের শর্তসাপেক্ষে বৈধতা দেবে। এ খবর বিশ্বের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে-ছিটিয়ে থাকা বাংলাদেশী প্রবাসীদের আশার আলো দেখায়।

মালেশিযার এ সুখবর শুনে আশায় বুক বাঁধছে আরব আমিরাতে বসবাসকারী বাংলাদেশী প্রবাসীরা। তারাও একজোড়া চোখে রঙিন স্বপন দেখে আমাদের সরকারের ঐকান্তিক প্রচেষ্ঠায় আমাদের সকল সুখ একদিন সুখের ডানা মেলবে। সম্প্রতি আরব আমিরাতে অর্থনৈতিক মন্দাভাব দেখা দেয়ার কারণে অনেক কোম্পানী হাজার-হাজার বাঙালি শ্রমিকদের ভিসা ক্যান্সেল করে দেশে পাঠাচ্ছে। কেউ আবার কাজ করেও মাসের শেষে বেতন না পাবার যন্ত্রণায় ভুগতেছে। বিগত বাজেট পেশের পূর্বে এক জরিপে জানা গেছে, বাংলাদেশী প্রবাসীদের মাঝে বৈদেশিক রেমিটেন্সের দিক থেকে যুক্তরাষ্ট্রের পরেই আছে আমিরাত। সে হিসেবে এ পরিস্থিতি চলতে থাকলে আগামি বছরে এ হিসেবটা নিচের দিকে নেমে আসবে তার কোন সন্দেহ নাই। তাই এ বিষয়গুলো কেটে উঠতে সরকারকে এখনই আরব আমিরাতের সরকারের সাথে চুক্তি করতে হবে। যদিও এর আগে শ্রমমন্ত্রী আমিরাত সফর করে গেছেন। তার সফরের কিছু সফলও ভোগ করেছে এখানকার শ্রমিকগোষ্ঠী। এছাড়া, সম্প্রতি মহামান্য রাষ্ট্রপতি জিল্লুর রহমান চিকিৎসার জন্য লন্ডনে যাবার প্রাক্কালে দুবাইতে যাত্রাবিরতী করলে বিভিন্ন পেশাজীবি সংগঠনের নেতৃবৃন্দ এখানকার সমস্যা তুলে ধরেছেন। রাষ্ট্রপতি সেগুলো নিরসনে সরকারের আন্তরিকতা ও নিষ্ঠার কথা উল্লেখ করেছেন। আবারো স্বপ্নে বুক বাধতে শুরু করেছেন এ সংবাদশুনা বাঙালিরা।

আমরা চাই, আমাদের চলমান সমস্যাগুলো নিরসনে সরকার অগ্রণী ভূমিকা পালন করবে। সরকারের এ অগ্রণী ভূমিকার আশায় চাতক পাখির মতো আছে এখানকার প্রবাসীরা। সাথে-সাথে আমিরাতে বিরাজমান অর্থনৈতিক মন্দাটা যেন অচিরেই কেটে ওঠে মহান রাব্বুল আলামীনের কাছে এটাই আমাদের প্রার্থনা।

লেখক: সম্পাদক, মাসিক মুকুল. দুবাই, আরব আমীরাত

অভিমত/মতামত

আরও লেখা

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে