Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২০ , ৯ আশ্বিন ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৮-১৩-২০২০

বলিউডের যেসব তারকা ক্যান্সার জয় করেছেন

বলিউডের যেসব তারকা ক্যান্সার জয় করেছেন

মুম্বাই, ১৩ আগস্ট - ফুসফুস ক্যান্সারে আক্রান্ত হয়েছেন ‘মুন্না ভাই’খ্যাত বলিউড অভিনেতা সঞ্জয় দত্ত। শুধু তাই নয়, তার ক্যান্সারটি তৃতীয় ধাপে রয়েছে। শিগগিরই তাকে চিকিৎসার জন্য আমেরিকায় পাড়ি জমাতে হবে।

এ খবরে বিষাদের ছায়া নেমে এসেছে বি-টাউনে। বিশেষ করে ২০২০ সালে ক্যান্সারের কারণে ঋষি কাপুর, ইরফান খানের মতো দুজন জনপ্রিয় অভিনেতাকে হারিয়েছে বলিউড। ক্যান্সারের নাম আসলেই দুনিয়া মাতানো সিনেমার এই ইন্ডাস্ট্রিতে ভর করে প্রিয়জন হারিয়ে ফেলার ভয়।

ক্যান্সার মানেই আজকাল আর অবধারিত মৃত্যু নয়। যদিও ব্যয়বহুল কিন্তু সঠিক সময়ে উপযুক্ত চিকিৎসা করাতে পারলে ক্যান্সারও যে জয় করা যায় তার প্রমাণ দিয়েছেন বলিউডের বেশ ক’জন তারকা।

মুমতাজ

বলিউডে ষাটের দশকের অন্যতম অভিনেত্রী মুমতাজও ক্যান্সারে আক্রান্ত হয়েছিলেন। ব্রেস্ট ক্যান্সার হয় তার। সেই চিকিৎসা এখনো চলছে। তিনি এখন থাকেন লন্ডনে। তবে ক্যান্সারের চিকিৎসায় দীর্ঘদিন কেমোথেরাপি ছাপ ফেলেছে মুমতাজের চেহারায়। তবে ভক্তদের কাছে আজও তিনি সমান জনপ্রিয়।

আরও পড়ুন: ফের মা হতে যাচ্ছেন কারিনা কাপুর!

মনীষা কৈরালা

২০১২ সালে জানা যায় ‘দিল সে’খ্যাত তারকা অভিনেত্রী মনীষা কৈরালা ক্যান্সারে আক্রান্ত। তখন তার বয়স ৪২। ওভারিয়ান ক্যান্সারে আক্রান্ত হয়েছিলেন তিনি। দীর্ঘদিন ধরে চলে তার চিকিৎসা। একাধিক অস্ত্রোপচার ও কেমোথেরাপি শেষ করে ২০১৫ সালে সুস্থ জীবনে ফিরে এসেছেন তিনি।

তিনটা বছর! শরীর তো বটেই, মনের সঙ্গেও লড়াই করেছেন মনীষা। জিতেছেন। ফিরে পেয়েছেন আবারও স্বাভাবিক জীবন। ফিরেছেন প্রিয় আঙিনায়, অভিনয়েও। তাকে দেখা গেছে সঞ্জয় দত্তের বায়োপিক ‘সঞ্জু’ সিনেমায়। সঞ্জয়ের মা প্রয়াত অভিনেত্রী নার্গিস দত্তের ভূমিকায় অভিনয় করে দর্শকদের মুগ্ধ করেছেন মনীষা। সর্বশেষ নেটফ্লিক্সের একটি সিরিজেও দেখা গেছে তাকে।

অনুরাগ বসু

ব্লাড ক্যান্সারে আক্রান্ত হয়েছিলেন ‘বারফি’ খ্যাত পরিচালক অনুরাগ বসু। সংকটে ছিল জীবন। অনেকে ভেবেছিলেন আর বাঁচবেন না তিনি। দেশের নামি দামি চিকিৎসকরাও আশা ছেড়ে দিয়েছিলেন। কিন্তু হারেননি অনুরাগ। ক্যান্সারে আক্রান্ত জানার পরও তিনি লড়াই করে গেছেন।

তার মনের জোরটা টের পাওয়া যায় এইটা জানার পর যে ক্যান্সারে আক্রান্ত হওয়ার পরও তিনি ‘লাইফ ইন অ্যা মেট্রো’ ও ‘গ্যাংস্টার’র মতো জনপ্রিয় সিনেমার চিত্রনাট্য লিখেছিলেন। ক্যান্সারকে পাত্তা না দিয়ে চালিয়ে গেছেন কাজ। একদিকে চিকিৎসা অন্যদিকে তার ভবিষ্যৎ পরিকল্পনা করেছেন অনুরাগ। এভাবেই ক্যান্সারকে হারিয়ে তিনি আজ বলিউডে প্রতিষ্ঠিত নির্মাতাদের একজন।

সোনালি বেন্দ্রে

২১০৮ সালে হঠাৎ করেই খবর আসে হাই গ্রেড ক্যান্সারে আক্রান্ত ‘ডুপ্লিকেট’খ্যাত অভিনেত্রী সোনালি বেন্দ্রে। এই আকস্মিক সংবাদটি শোনার পর স্তব্ধ ছিল বলিউড। ক্যান্সারকে স্তব্ধ করে দিতে পেরেছেন সোনালি। দীর্ঘদিন ধরে তিনি চিকিৎসা নিয়েছেন নিউ ইয়র্কে। ক্যান্সার এখন অতীত সোনালির জীবনে। দুরারোগ্য ব্যাধিকে জয় করে কাজেও ফিরেছেন তিনি।

লিসা রে

ক্যান্সারকে জয় করার কাহিনি রয়েছে আরও এক বলিউড তারকার। তিনি লিসা রে। বোনম্যারো ক্যান্সারে আক্রান্ত হয়েছিলেন তিনি। একাধিক অস্ত্রোপচার করেছিলেন। ২০১০ সালে জানিয়েছিলেন, তিনি বিপদমুক্ত। কিন্তু পুরোপুরি ক্যান্সার সারিয়ে উঠতে পারেননি অনেক দিন। দীর্ঘ চিকিৎসার পর তিনি এখন সুস্থ। কাজেও ফিরেছেন লিসা। তার কাহিনিও হয়ে উঠেছে ক্যান্সার মোকাবিলার অন্যতম প্রেরণার গল্প।

এন এইচ, ১৩ আগস্ট

বলিউড

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে