Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ২৮ সেপ্টেম্বর, ২০২০ , ১২ আশ্বিন ১৪২৭

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৮-১২-২০২০

‘আগামী কয়েক বছরের মধ্যে বাংলাদেশের কোথাও নদী ভাঙ্গন থাকবে না’

‘আগামী কয়েক বছরের মধ্যে বাংলাদেশের কোথাও নদী ভাঙ্গন থাকবে না’

মুন্সীগঞ্জ, ১৩ আগস্ট - পানি সম্পদ মন্ত্রণালয় উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম বলেছেন, ‘শুধু বর্ষা আসলেই জরুরী ভিত্তিতে জিও ব্যাগ ফেলে নদী ভাঙ্গন রোধ করার চেষ্টা নয়, বর্ষার পূর্বেই পর্যায়ক্রমিকভাবে সকল ঝুঁকিপূর্ণ নদী ভাঙ্গন প্রবন এলাকাতে আমরা কার্যকর ব্যবস্থা গ্রহণ করবো ফলে আগামী কয়েক বছরের মধ্যে বাংলাদেশের কোথাও আর নদী ভাঙ্গন থাকবে না’। বুধবার (১২ আগস্ট) সকালে মুন্সীগঞ্জের গজারিয়ায় মেঘনা নদীর ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শন ও ক্ষতিগ্রস্তদের মধ্যে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

এসময় তিনি আরো বলেন, গজারিয়ায় মেঘনা নদীর তীরবর্তী ভাঙ্গন প্রবন দেড় কিলোমিটার এলাকায় স্থায়ী প্রতিরক্ষামূলক বাঁধ নির্মাণের উদ্যোগ নেওয়া হয়েছে প্রয়োজন পড়লে বাঁধের দৈর্ঘ্য আরও বাড়ানো হবে। আগামী বর্ষার আগেই বাঁধ নির্মাণের কাজ শেষ করা হবে বলে জানান তিনি। সমগ্র মুন্সীগঞ্জ জেলায় পানি উন্নয়ন বোর্ডের অধীনে ৪৩৪ কোটি টাকার কাজ চলমান উল্লেখ করে তিনি জানান, মুন্সীগঞ্জ শহররক্ষা বাঁধের ভাঙ্গা অংশের মেরামত কাজ দ্রুততম সময়ের মধ্যেই শুরু করা হবে।

আরও পড়ুন: শিমুলিয়া-কাঁঠালবাড়ী রুটে ফেরি চলাচল শুরু

এসময় তার সঙ্গে ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক ও মুন্সীগঞ্জ ০৩ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস, পানি উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী বেলায়েত হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক ( রাজস্ব) সাইফুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (মুন্সীগঞ্জ সার্কেল) আশরাফুজ্জামান, গজারিয়া উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আমিরুল ইসলাম, গজারিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা হাসান সাদী প্রমূখ।

সূত্র : বাংলা ট্রিবিউন
এন এইচ, ১৩ আগস্ট

মুন্সিগঞ্জ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে