Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ১ অক্টোবর, ২০২০ , ১৫ আশ্বিন ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৮-১২-২০২০

দ্বিতীয় টেস্টে বাদ পড়ছেন শাদাব, ব্যাটসম্যানটা কে হবেন? 

দ্বিতীয় টেস্টে বাদ পড়ছেন শাদাব, ব্যাটসম্যানটা কে হবেন? 

ওল্ড ট্রাফোর্ডে ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টে উইকেট থেকে কিছুটা সহায়তা পাওয়ার কথা ভেবে দুই স্পিনার ইয়াসির শাহ আর শাদাব খানকে খেলায় পাকিস্তান। তবে আগামীকাল (বৃহস্পতিবার) থেকে শুরু টেস্টে সম্ভবত আর এমন ঝুঁকি নেবে না সফরকারিরা।

প্রথম টেস্টে হারের পর দ্বিতীয় টেস্টের দলে একটি পরিবর্তন বলতে গেলে নিশ্চিত। দুই লেগস্পিনারের মধ্যে বাদ পড়ছেন শাদাব খান। তার বদলে বাড়তি একজন ব্যাটসম্যান খেলানোর পরিকল্পনা পাকিস্তান টিম ম্যানেজম্যান্টের।

সেই ব্যাটসম্যানটা কে হবেন? এই জায়গাটাও মোটামুটি নিশ্চিত হয়ে গেছে। মিডল অর্ডারে ফিরছেন অভিজ্ঞ ব্যাটসম্যান ফাওয়াদ আলম। ২০০৯ সালে সর্বশেষ টেস্ট খেলা এই ব্যাটসম্যানকে দলে নেয়ার পক্ষে পাকিস্তানের সাবেক অধিনায়ক ওয়াসিম আকরামও।

আকরাম বলেন, ‘আগামী ম্যাচে, আমরা টার্নিং উইকেট পাব না। আমাদের এক স্পিনার নিয়ে খেলতে হবে এবং একজন বাড়তি ব্যাটসম্যান খেলানো যাবে। যদি আমি অধিনায়ক হতাম, তবে ফাওয়াদ আলমকে মিডল অর্ডারে নিতাম।’

সাবেক একজন অধিনায়কের এমন পরামর্শকে নিশ্চয়ই অগ্রাহ্য করবে না পাকিস্তান টিম ম্যানেজম্যান্ট। আর তাদের হাতে এখন যোগ্য বিকল্প এই ফাওয়াদই। প্রথম শ্রেণির ক্রিকেটে ১২ হাজারের ওপর রান করা এই ব্যাটসম্যানের গড়ও ৫৬-এর ওপরে।

সাউদাম্পটন টেস্টে শাদাব খানের বদলে একাদশে ফাওয়াদকে আনলে ব্যাটিং শক্তিও বাড়বে পাকিস্তানের। এই ব্যাটিংটাই সিরিজের প্রথম টেস্টে বেশ ভুগিয়েছে সফরকারিদের। প্রথম ইনিংসে শান মাসুদ তবু হাল ধরেছিলেন (অপরাজিত ১৫৬ রান)। দ্বিতীয় ইনিংসে তেমন কেউ হাল ধরতে না পারাতেই ম্যাচ থেকে ছিটকে পড়ে পাকিস্তান।

আরও পড়ুনঃ দুই হাসপাতালে নতুন পরীক্ষায় ৭ ফুটবলারের করোনা পজিটিভ
এআর/১৩ আগস্ট

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে