Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ৩০ সেপ্টেম্বর, ২০২০ , ১৫ আশ্বিন ১৪২৭

গড় রেটিং: 2.8/5 (4 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৮-১২-২০২০

ভারতে ফের নতুন করে আক্রান্ত ৬০ হাজারের বেশি

ভারতে ফের নতুন করে আক্রান্ত ৬০ হাজারের বেশি

নয়াদিল্লি, ১২ আগস্ট- ভারতে ফের বাড়ল করোনা সংক্রমণ। শেষ ২৪ ঘন্টায় নতুন করে করোনা আক্রান্ত হলেন ৬০ হাজার ৯৬৩ জন। আরও মৃত্যু হয়েছে ৮৩৪ জনের।

নতুন করে করোনা সংক্রমণের জেরে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা হল ২৩ লক্ষ ২৯ হাজার ৬৩৯ জন। এর মধ্যে অ্যাক্টিভ কেস রয়েছে ৬ লক্ষ ৪৩ হাজারের বেশি। দেশে মোট সুস্থ হয়ে ওঠা করোনা বিজয়ীর সংখ্যা ১৬ লক্ষ ৩৯ হাজার ৬০০। করোনার জেরে দেশজুড়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে মোট ৪৬ হাজার ৯১ জনের।

অন্যদিকে অগস্টের ১০ তারিখ পর্যন্ত শেষ সাত দিন ধরে প্রতিদিনের হিসেবে ভারতে করোনা আক্রান্তের সংখ্যা পার করে ফেলেছে ব্রাজিল, আমেরিকাকেও! চলতি মাসের ৪ তারিখ থেকে ১০ তারিখের মধ্যে (অগস্ট মাসে) ভারতে সংক্রমণ বেড়েছে লাগাম ছাড়া। এমনকি তা পার করে ফেলেছে আমেরিকা, ব্রাজিলকেও।

আরও পড়ুন: বেঙ্গালুরুতে ফেসবুক পোস্ট ঘিরে সহিংসতা, নিহত ২

ওই ৭ দিনে ভারতে মোট করোনা আক্রান্ত হয়েছেন ৪ লক্ষ ১১ হাজার ৩৭৯ জন, মোট মৃত্যু হয়েছে ৬,২৫১ জনের। আমেরিকায় এই ৭ দিনে মোট আক্রান্ত হয়েছেন ৩ লক্ষ ৬৯ হাজার ৫৭৫ জন, মৃত্যু হয়েছে ৭২৩২ জন। এই সাতদিনে ব্রাজিলে আক্রান্ত হয়েছেন ৩ লক্ষ ৪ হাজার ৫৩৫ জন ও মৃত্যু হয়েছে ৬৯১৪ জন।

কেন্দ্রের পরিসংখ্যান বলছে এদেশে প্রথম ১ লক্ষ করোনা রোগী ধরা পড়ে ১১০ দিনে। এরপরে ৫৯ দিনে সেই সংখ্যা পৌঁছায় ১০ লক্ষে। এরপর বিদ্যুৎগতিতে ছড়াতে থাকে সংক্রমণ। মাত্র ২৪ দিনেই ১০ লক্ষ থেকে ২২ লক্ষে চলে যায় করোনা সংক্রমণ।

এদেশে প্রথম করোনা সংক্রমণ ধরা পড়ে ৩০ জানুয়ারি কেরলে। এরপর লকডাউন থেকে কড়া লকডাউন করেও দমানো যায়নি করোনা। এখন করোনার থেকে মুক্তি পেতে চাতক পাখির মতো ভাইরাসের জন্য অপেক্ষা করছে ভারতবাসী।

সূত্র : কলকাতা২৪
এন এইচ, ১২ আগস্ট

দক্ষিণ এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে