Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২০ , ৯ আশ্বিন ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৮-১২-২০২০

স্বাস্থ্য বুলেটিন বন্ধ করায় বিপ্লবী ওয়ার্কার্স পার্টির উদ্বেগ

স্বাস্থ্য বুলেটিন বন্ধ করায় বিপ্লবী ওয়ার্কার্স পার্টির উদ্বেগ

ঢাকা, ১২ আগস্ট- স্বাস্থ্য অধিদপ্তরের করোনা সংক্রমণ সংক্রান্ত নিয়মিত স্বাস্থ্য বুলেটিন বন্ধ করে দেওয়ায় উদ্বেগ জানিয়েছে বিপ্লবী ওয়ার্কার্স পার্টি। দলটি বলেছে, এর ফলে করোনার পরীক্ষা ও চিকিৎসাসহ গোটা স্বাস্থ্য ও চিকিৎসা ব্যবস্থার উপর জনগণের ক্রমবর্ধমান অবিশ্বাস ও অনাস্থা আরো বাড়বে। নানা গুজবের রাস্তাও আরো প্রশস্ত হবে।

বুধবার বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক আরও বলেছেন, এমনিতেই করোনা সংক্রান্ত সরকারি তথ্য ও ভাষ্যে জনগণের বিশেষ আস্থা নেই। দেশের বিপুল সংখ্যাগরিষ্ঠ মানুষের ধারণা দেশে সংক্রমণের প্রকৃত অবস্থা সরকারি ভাষ্যের চেয়ে অনেক খারাপ। তারপরও স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত বুলেটিন থেকে করোনা সংক্রান্ত সরকারি তথ্যটুকু অন্তত জানা যেত। এখন প্রেস রিলিজ আকারে এই তথ্য জানালে এর ওপর মানুষের ভরসা আরো কম থাকবে- এটাই স্বাভাবিক।

আরও পড়ুন: যে কোনো দুর্যোগে বাংলাদেশের পাশে থাকবে ভারত

তিনি বলেন, করোনায় গড়ে প্রতিদিন ৪০ জনের মত মানুষ প্রাণ হারাচ্ছে। তখন সরকারি পদক্ষেপের কারণে এ রকম ভুল ধারণা তৈরি হতে পারে যে, দেশে করোনার বিপদ কেটে গেছে। আশঙ্কাজনক পর্যায়ে সংক্রমনের বিস্তৃতির সময় অপরিকল্পিতভাবে সবকিছু খুলে দিয়ে সরকার এই আশঙ্কা আরো বাড়িয়ে দিচ্ছে। সরকারি পদক্ষেপগুলোও দেশবাসীর কাছে ভুল বার্তা দিচ্ছে। নিজেদের ব্যর্থতা আড়াল করতে শুরু থেকেই সরকার একের পর এক আত্মঘাতি নীতি-কৌশল অনুসরণ করতে আসছে।

বিবৃতিতে এই অবস্থা পরিবর্তনে বিশেষজ্ঞ ও ডাক্তারদের পরামর্শ অনুযায়ী সমন্বিত ও কার্যকর পদক্ষেপ গ্রহণের আহ্বান জানানো হয়। খবর: সংবাদ বিজ্ঞপ্তির

এম এন  / ১২ আগস্ট

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে