Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ২৫ সেপ্টেম্বর, ২০২০ , ১০ আশ্বিন ১৪২৭

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৮-১১-২০২০

বিশ্বজুড়ে একদিনে করোনা আক্রান্ত আড়াই লাখেরও বেশি

বিশ্বজুড়ে একদিনে করোনা আক্রান্ত আড়াই লাখেরও বেশি

করোনাভাইরাসে বিশ্বে মৃতের সংখ্যা বেড়ে ৭ লাখ ৪৪ হাজার ছাড়িয়েছে। চীনের উহান থেকে শুরু হওয়া অদৃশ্য ভাইরাসে আক্রান্তের সংখ্যা ইতোমধ্যে দুই কোটি ছাড়িয়েছে। আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ২ লাখ ৫৭ হাজার ১০১ জন। মারা গেছেন ৫৯৮৩ জন। একই সময়ে সুস্থ হয়েছেন তিন লাখ ১৫ হাজার ৩২০ জন।

বিশ্বজুড়ে করোনায় মোট মৃতের সংখ্যা ৭ লাখ ৪৪ হাজার ৬৯১ জন। আক্রান্ত হয়েছেন ২ কোটি ৫ লাখ ৫ হাজার ১৪৪ জন। এছাড়া সুস্থ হয়ে উঠেছেন ১ কোটি ৩৪ লাখ ২৭ হাজার ২৬৬ জন।

আরও পড়ুন: বিশ্ব স্বাস্থ্য সংস্থার তালিকায় রাশিয়ার ভ্যাকসিন নেই!

আক্রান্ত ও মৃত্যু উভয় সংখ্যার দিক থেকেই বিশ্বে এখনো শীর্ষ অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত মোট ৫৩ লাখ ৫ হাজার ৯৫৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মৃত্যু হয়েছে ১ লাখ ৬৭ হাজার ৭৪৯ জনের। মৃতের হিসাবে তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল। দেশটিতে করোনায় মোট মৃত্যু হয়েছে ১ লাখ ৩ হাজার ৯৯ জনের। আর আক্রান্ত হয়েছে ৩১ লাখ ১২ হাজার ৩৯৩ জন। তৃতীয় স্থানে থাকা মেক্সিকোতে করোনায় মৃতের সংখ্যা ৫৩ হাজার ৩ জন। মোট আক্রান্তের সংখ্যা ৪ লাখ ৮৫ হাজার ৮৩৬ জন।

এছাড়া ইউরোপের শীর্ষে থাকা যুক্তরাজ্যে করোনায় মৃতের সংখ্যা ৪৬ হাজার ৬২৮ জনে দাঁড়িয়েছে। আর মোট আক্রান্ত হয়েছে ৩ লাখ ১২ হাজার ৭৮৯ জন। এশিয়ায় শীর্ষে অবস্থান করা ভারতে করোনায় ৪৬ হাজার ১৮৮ জনের মৃত্যু ও ২৩ লাখ ২৮ হাজার ৪০৫ জন আক্রান্ত হয়েছে।

এন এইচ, ১২ আগস্ট

জানা-অজানা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে