Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ১ অক্টোবর, ২০২০ , ১৫ আশ্বিন ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৮-১১-২০২০

যাদের বিপক্ষে ব্যাটিং করা রীতিমতো হিমশিম ছিল, জানালেন সাঙ্গাকারা

যাদের বিপক্ষে ব্যাটিং করা রীতিমতো হিমশিম ছিল, জানালেন সাঙ্গাকারা

কলম্বো, ১১ আগস্ট - ক্রিকেট ক্যারিয়ারে বিশ্বের যেসব তারকা বোলারকে মোকাবেলা করতে রীতিমতো হিমশিম খেতে হয়েছে তাদের নাম প্রকাশ করেছেন শ্রীলংকার কিংবদন্তি ক্রিকেটার কুমার সাঙ্গাকারা।

লংকান সাবেক এই অধিনায়ক সম্প্রতি জানিয়েছেন, পাকিস্তানের সাবেক তারকা পেসার ওয়াসিম আকরাম ছিলেন দুর্দান্ত একজন বোলার। তার বোলিংয়ের বিপক্ষে মুখোমুখি হওয়া আমার জন্য দুঃস্বপ্ন ছিল।

ক্রিকেট থেকে অবসরে ধারাভাষ্য পেশায় জড়িয়ে যাওয়া পাকিস্তানের সাবেক অধিনায়ক ওয়াসিম আকরাম ছিলেন ইতিহাসের অন্যতম সেরা পেসার। তিনি দেশের হয়ে ১০৪টি টেস্ট আর ৩৫৬ ওয়ানডেতে ৯১৬ উইকেট শিকার করেছেন।

আরও পড়ুন: বাংলাদেশের বিপক্ষে নিউজিল্যান্ডের সিরিজ আয়োজনের পরিকল্পনা

ক্রিকেট ইতিহাসের দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে আন্তর্জাতিকে ৫৯৪ ম্যাচে ৬৩টি সেঞ্চুরির সাহায্যে রেকর্ড দ্বিতীয় সর্বোচ্চ ২৮ হাজার ১৬ রান সংগ্রহ করেছেন কুমার সাঙ্গাকারা।

বর্তমানে বিশ্ব ক্রিকেটের আইন প্রণয়কারী সংস্থা মেরিলিবোন ক্রিকেট ক্লাবের (এমসিসি) সভাপতির দায়িত্ব পালন করছেন সাঙ্গাকারা।

৪২ বছর বয়সী সাবেক এই তারকা ক্রিকেটার বলেছেন, ভারতের সাবেক তারকা পেসার জহির খানও দুর্দান্ত একজন বোলার ছিলেন। আমি অনেকবার তার বোলিংয়ের মুখোমুখি হয়েছিলাম। কিন্তু তার বিপক্ষে খেলা ছিল অত্যন্ত কঠিন।

ভারতীয় সাবেক তারকা পেসার জহির খান দেশের হয়ে ৯২টি টেস্ট আর ২০০ ওয়ানডে ম্যাচে শিকার করেছেন ৫৯৩ উইকেট।

শ্রীলংকার হয়ে ৪৫টি ওয়ানডে, ২২টি টি-টোয়েন্টি আর ১৫টি টেস্ট ম্যাচে নেতৃত্ব দেয়া সাঙ্গাকারা আরও বলেছেন, শ্রীলংকার কন্ডিশনে মুত্তিয়া মুরালিধরনের বল মোকাবেলা করা ছিল আমার জন্য খুবই কষ্টের। তিনি একজন অসাধারণ বোলার ছিলেন। তার বলে টার্ন এবং বৈচিত্র্য ছিল।

মুত্তিয়া মুরালিধরন ছিলেন বিশ্বের যে কোনো ব্যাটসম্যানের জন্য ভয়ঙ্কর এক নাম। টেস্ট ক্রিকেটের ইতিহাসে মাত্র ১৩৩ ম্যাচে রেকর্ড সর্বোচ্চ ৮০০ উইকেট শিকার করেছেন তিনি। আর ৩৫০ ওয়ানডেতে তার শিকার ৫৩৪ উইকেট। আন্তর্জাতিক ক্রিকেটে তিনিই সবচেয়ে বেশি উইকেট শিকারের নজির স্থাপন করেছেন।

সূত্র : যুগান্তর
এন এইচ, ১১ আগস্ট

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে