Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০২০ , ১৪ আশ্বিন ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৮-১০-২০২০

আমি এখনও খেলার জন্য ক্ষুধার্ত: অ্যান্ডারসন

আমি এখনও খেলার জন্য ক্ষুধার্ত: অ্যান্ডারসন

সবশেষ তিন টেস্টে নিয়েছেন কেবল ৬ উইকেট। এতেই শুরু হয়ে গেছে জেমস অ্যান্ডারসনের অবসরের গুঞ্জন। অবশ্য তা গায়েই মাখছেন না টেস্ট ইতিহাসের সফলতম এই পেসার। জানালেন, এখনই টেস্ট ক্রিকেট ছাড়ার কোনো ইচ্ছে তার নেই। আগামী বছরের অ্যাশেজে এমনকি এরপরও যতদিন সম্ভব খেলা চালিয়ে যেতে চান তিনি।

এই গ্রীষ্মে তিন টেস্টে অ্যান্ডারসনের বোলিং গড় ৪১.১৬। যদিও পরিসংখ্যানে ফুটে উঠছে না সঠিক চিত্র, এর চেয়ে ভালো বোলিংই করেছেন তিনি। তবে গুঞ্জন উঠেছে, মৌসুম শেষে ৩৮ বছর বয়সী এই পেসার অবসর নিতে পারেন। সোমবার সংবাদমাধ্যমকে স্পষ্ট জানিয়ে দিলেন তিনি, এখনই অবসরের ইচ্ছা নেই তার।

“না, মোটেই নয়। আমি এখনও খেলার জন্য ক্ষুধার্ত। একটি বাজে ম্যাচের পর চারদিকে যেসব কথাবার্তা চলছে, তা আমার জন্য হতাশার। আমি মনে করি না এসব ঠিক।”

তবে অ্যান্ডারসন জানেন, ক্যারিয়ার লম্বা করতে হলে পাকিস্তানের বিপক্ষে ম্যানচেস্টার টেস্টের চেয়ে ভালো বোলিং করতে হবে তাকে। ইংল্যান্ডের ৩ উইকেটে জেতা এই ম্যাচে ৯৭ রান দিয়ে কেবল একটি উইকেট নিতে পারেন তিনি। দ্বিতীয় ইনিংসে অবশ্য তার বলে স্লিপে আবিদ আলির ক্যাচ ফেলেন বেন স্টোকস।

৬০০ টেস্ট উইকেটের মাইলফলক থেকে ১০ উইকেট দূরে থাকা অ্যান্ডারসন জানালেন, মাঠে তিনি কিছুটা হতাশ হয়ে পড়েছিলেন, এর প্রভাব পড়েছিল তার বোলিংয়ে।

“ব্যক্তিগতভাবে আমার জন্য হতাশার একটি সপ্তাহ এটি। কারণ, মনে হয়েছে আমি খুব একটা ভালো বোলিং করিনি, ছন্দ হারিয়েছি। সম্ভবত গত ১০ বছরে এই প্রথম আমি মাঠে কিছুটা আবেগতাড়িত হয়েছি, হতাশ হতে শুরু করেছি। কেউ হতাশ ও কিছুটা ক্ষুব্ধ হলে দ্রুত এবং আরও দ্রুত বল করার চেষ্টা করে, যা মাঠে কাজে আসে না।”

“আগামী কয়েক দিন আমাকে কঠোর পরিশ্রম করতে হবে। কোনো টেকনিক্যাল সমস্যা থাকলে তা খুঁজে বের করে সমাধানের চেষ্টা করতে হবে। আশা করি, পরের টেস্টে আমি সুযোগ পাব এবং লোকজনকে দেখাতে পারব টেস্ট ক্রিকেট খেলার জন্য যা দরকার, তা এখনও আমার মধ্যে আছে।”

এই বছরের শুরুর দিকে অ্যান্ডারসন জানিয়েছিলেন, যতদিন মন চাইবে তিনি খেলে যেতে চান। খেলতে চান আগামী বছরের অ্যাশেজে। একই কথার পুনরাবৃত্তি করলেন আরেকবার।

“হ্যাঁ, অবশ্যই আমি অ্যাশেজে খেলতে চাই। তবে এমন নয় যে শুধু এটি নিয়েই আমি ভাবছি। যতদিন সম্ভব আমি খেলতে চাই। গত ম্যাচে যেভাবে বোলিং করেছি, তা যদি অব্যাহত রাখি, তাহলে অবসর নেওয়ার সুযোগটি হয়তো আমার হাতে থাকবে না। এটি হয়ে যাবে নির্বাচকদের বিষয়। তবে এখনও আমি খেলার জন্য ক্ষুধার্ত।”

আরও পড়ুনঃ সেপ্টেম্বরের শেষ দিকে শ্রীলঙ্কা সফরে যেতে পারে বাংলাদেশ দল
এআর/ ১০ আগস্ট

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে