Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ১ অক্টোবর, ২০২০ , ১৫ আশ্বিন ১৪২৭

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৮-১০-২০২০

জমি দখলের অভিযোগে ফিরোজ রশীদের বিরুদ্ধে দুদকের অভিযোপত্র

জমি দখলের অভিযোগে ফিরোজ রশীদের বিরুদ্ধে দুদকের অভিযোপত্র

ঢাকা, ১০ আগস্ট- ‘জাল দলিল' এর মাধ্যমে জমি দখলের অভিযোগের এক মামলায় ঢাকা-৬ আসনের সাংসদ জাতীয় পার্টির সভাপতিমণ্ডলীর সদস্য কাজী ফিরোজ রশীদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দিয়েছে দুর্নীতি দমন কমিশন(দুদক)।

দুর্নীতি দমন কমিশনের উপ-পরিচালক মো. জাহাঙ্গীর আলম সোমবার ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে এ অভিযোগপত্র জমা দেন।

সংস্থাটির এক কর্মকর্তা ঢাকা টাইমসকে জানান, কাজী ফিরোজ রশীদের অভিযোগপত্রটি এই আদালতের প্রক্রিয়া সম্পন্ন হলে নথিপত্রসহ ঢাকার মহানগর জ্যেষ্ঠ বিশেষ জজ আদালতে বিচারের জন্য পাঠানো হবে।

১৯৭৯ সাল থেকে ঢাকার ধানমন্ডি-২ এর এক বিঘা জমি কাজী ফিরোজ রশীদের ভোগদখলে রাখার অভিযোগে জাতীয় পার্টির এই নেতার বিরুদ্ধে মামলাটি করা হয় বলে জানায় দুদক।

আরও পড়ুন: যে থানায়ই গেছেন প্রদীপ, দিয়েছেন বিতর্কের জন্ম

সরকারি ওই জমিসহ বাড়িটি তিনি জাল দলিল তৈরি করে জমি দখলের অভিযোগে তার বিরুদ্ধে ২০১৬ সালের ৫ এপ্রিল দুদক কর্মকর্তা জুলফিকার আলী বাদী হয়ে রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল থানায় মামলটি করেন।

সংস্থাটির অভিযোপত্রে বলা হয়, সরকারিভাবে বাড়িটি বরাদ্দ দেওয়া হয়েছিল কানাডায় বাংলাদেশে সাবেক হাই কমিশনার মোহাম্মদ আলীকে। তিনি ১৯৭০ সালে তার দ্বিতীয় স্ত্রী বেগম আলীয়া মোহাম্মদ আলী, ছেলে সৈয়দ মাহমুদ আলী ও মেয়ে সৈয়দা মাহমুদা আলীকে বাড়িসহ ওই জমি উইল করে দিয়ে যান।

জমিটি মোহাম্মদ আলীর পরিবারের নামে খারিজ হলেও ১৯৭৯ সালের অগাস্টে ঢাকার তখনকার জেলা রেজিস্ট্রার এম আহমেদের সহযোগিতায় ভুয়া দাতা ও সাক্ষী সাজিয়ে জাল দলিলের মাধ্যমে নিজের নামে রেজিস্ট্রি করিয়ে নেন কাজী ফিরোজ রশীদ।

এ বিষয়ে ফিরোজ রশীদের সঙ্গে ঢাকাটাইমস থেকে যোগাযোগ করা হলেও তার কোনো বক্তব্য পাওয়া যায়নি।

সূত্র : ঢাকাটাইমস
এম এন  / ১০ আগস্ট

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে