Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ২৮ সেপ্টেম্বর, ২০২০ , ১৩ আশ্বিন ১৪২৭

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৮-১০-২০২০

রূপগঞ্জে চেয়ারম্যানের বিরুদ্ধে ৩ কোটি টাকার জমি দখলের অভিযোগ

রূপগঞ্জে চেয়ারম্যানের বিরুদ্ধে ৩ কোটি টাকার জমি দখলের অভিযোগ

নারায়ণগঞ্জ, ১০ আগস্ট - নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার ভুলতা ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান আরিফুল হক ভুইয়া লোকজন দিয়ে স্থাপনা তৈরি করে তিন কোটি টাকা মূল্যের জমি দখলে নিয়েছে বলে অভিযোগ উঠেছে। শুধু তাই নয়, ভুয়া দাতা সাজিয়ে জমি রেজিস্ট্রি করে ওই জমি দাবি করা হচ্ছে বলেও অভিযোগ রয়েছে।

সোমবার দুপুরে ভুক্তভোগী জমির মালিক শামিমা সুলতানা ঝুনু রূপগঞ্জ প্রেসক্লাব কার্যালয়ে এক সংবাদ সম্মেলন করে এ অভিযোগ করেন।

শামিমা সুলতানা ভুলতা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মরহুম হারুন অর রশিদ ভুইয়ার স্ত্রী। বর্তমান চেয়ারম্যান আরিফুল হক ভুইয়া ও মরহুম হারুন অর রশিদ ভুইয়া আপন দুই ভাই।

সংবাদ সম্মেলনে শামিমা সুলতানা ঝুনু অভিযোগ করে জানান, আমলাবো মৌজার ১০৬ নং আরএস খতিয়ান এর আরএস ১৮৪৬ নং দাগের ১৬ শতাংশ জমি রেকর্ডীয় মালিক কোকিলা সুন্দরীর কাছ থেকে ক্রয়সূত্রে মালিক হয়ে হারুন অর রশিদ ভুইয়া। দীর্ঘদিন ধরে ভোগদখলে ছিলো এ জমি। গত ৫ বছর আগে হারুন অর রশিদ মারা যাওয়ার পর ওই জমির ওপর নজর পরে দেবর আরিফুল হক ভুইয়ার।

আরও পড়ুন: আ.লীগে যোগ দিয়ে এলাকার নামকরণ নিজ নামে করলেন বিএনপি নেতা

আরিফুল হক ভুইয়ার নামে জমিটি রেজিস্ট্রি করে দিতে বলা হয়। কিন্তু হারুন অর রশিদ ভুইয়ার ওয়ারিশগণ রেজিস্ট্রি করে দেননি। শামিমা সুলতানা ঝুনু দেশের বাহিরে থাকার সুযোগে এবং জমিটি আত্মসাতের লক্ষ্যে দুই বছর আগে নরসিংদী জেলার মাদবদী থানার মৃত বিশ্বরূপ দাসের ছেলে শ্রী সহদেবকে কোকিলা সুন্দরীর নাতি বানিয়ে আমিনুল ইসলাম নামের এক ব্যক্তির নামে রেজিস্ট্রি করে নেয়। সংবাদ সম্মেলনে নিজে উপস্থিত হয়ে ভুয়া দাতার বিষয়টি নিশ্চিত করেন শ্রী সহদেব নিজেই।

শ্রী সহদেব জানান, সাওঘাট এলাকার বিজয় নামের এক দালাল তাকে ডেকে নিয়ে এসে ১০ হাজার টাকা ধরিয়ে দেয়। পরে হুমকি-ধামকি দিয়ে কোকিলা সুন্দরীর ভুয়া নাতি সাজিয়ে রূপগঞ্জ সাবরেজিস্ট্রি অফিসে একটি দলিল করে নেয়। দলিল নং-৪২১/২০১৮। অথচ শ্রী সহদেব কোকিলা সুন্দরীর নাতি নয়। প্রকৃতপক্ষে শ্রী সহদেবের নানির নাম জলকা রানি।

শামিমা সুলতানা ঝুনু অভিযোগ করে আরো জানান, কোকিলা সুন্দরীর কাছ থেকে স্বামী হারুন অর রশিদ ভুইয়ার নামে ক্রয় করার পরও যাতে ঝামেলার সৃষ্টি না করতে পারে সেজন্য দ্বিতীয় পর্যায়ে কোকিলা সুন্দরীর আসল ছেলে মেয়ের কাছ থেকে পুনরায় জমিটি আবার শামিমা সুলতানা ঝুনু নিজে রেজিস্ট্রি করে নেন। চেয়ারম্যান আরিফুল হক ভুইয়া তার নিয়োজিত সন্ত্রাসী বাহিনী দিয়ে জোর করে ওই জমিতে টিনের স্থাপনা নির্মাণ করে দখল করে রেখেছে। বিভিন্ন সময় প্রাণনাশের হুমকিও দেয়া হচ্ছে।

তিনি জানান, ইউএনও, এসিল্যান্ড ও ওসিসহ বিভিন্ন দপ্তরে গেলে শামিমা সুলতানা ঝুনুর পেছনে সালামত নামের এক বখাটের নেতৃত্বে গুন্ডাবাহিনী লেলিয়ে দেয়া হচ্ছে। প্রশাসনের কাছে সঠিক তদন্তের মাধ্যমে ন্যায়বিচার দাবি করছেন তিনি।

অভিযুক্ত ভুলতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরিফুল হক ভুইয়া বলেন, আমার ভাই হারুন-অর রশিদ ভুইয়া মারা যাওয়ার পর ওই জায়গা তার স্ত্রী জাল দলিল করেছে। সেটা সব জায়গায় প্রমাণ হয়েছে। এটা আমার জায়গাও না। আমি কিছু জানিও না।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ১০ আগস্ট

নারায়নগঞ্জ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে