Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ২৭ সেপ্টেম্বর, ২০২০ , ১১ আশ্বিন ১৪২৭

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৮-০৯-২০২০

রাজবাড়ীতে বন্যায় ফসলের ক্ষতি ৬ কোটি টাকা

রাজবাড়ীতে বন্যায় ফসলের ক্ষতি ৬ কোটি টাকা

রাজবাড়ী, ০৯ আগস্ট- রাজবাড়ীতে দীর্ঘস্থায়ী বন্যায় ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। দু’দফায় বন্যার পানিতে ফসলী ক্ষেত তলিয়ে কৃষকেরা ব্যাপকভাবে আর্থিক ক্ষতির মধ্যে পরেছেন। আউষ ,আমন ও ধানের বীজতলা, আঁখ , পাট, তিল,বাদাম,মরিচ ও বিভিন্ন ধরনের সবজি বন্যার পানিতে তলিয়ে সব নষ্ট হয়ে গেছে। পদ্মার নিন্মাঞ্চলের প্রায় সব ফসলী ক্ষেত তলিয়ে যাওয়ায় এ অঞ্চলের অবশিষ্ট কোন ফসল এখন আর ঘরে তোলার মত অবস্থায় নেই। সবই এখন পচে নষ্ট হয়ে গেছে।
 
কৃষি সম্প্রসারন অধিদপ্তরের মতে এবারের দীর্ঘস্থায়ী বন্যায় ৪ হাজার একর জমির ফসল নষ্ট হয়েছে। এতে কৃষকদের প্রায় আর্থিকভাবে ৬ কোটি টাকারও বেশি লোকসান হয়েছে। অনেকে ধার দেনা করে ফসল চাষ করে তারা আরো বেশি ক্ষতির মুখে পরেছেন। বর্তমানে  এসব অঞ্চল থেকে কিছুটা পানি কমলেও বিপদ সিমার উপরদিয়ে পানি প্রবাহিত হওয়ায় ফসলী ক্ষেত ও বাড়ি ঘর থেকে এখনও পানি না নেমে যাওয়ায় তারা আরো বেশি ক্ষতিগ্রস্থ হয়েছেন।

আরও পড়ুন: করোনায় মারা গেলেন চক্ষু বিশেষজ্ঞ গোলাম মোস্তফা

রাজবাড়ীতে গত ২৪ ঘন্টায় পদ্মার পানি ১০ সেঃমিঃ কমেছে। গতকাল শনিবার পদ্মার পানি বিপদ সিমার ৪০ সেঃমিঃ উপর দিয়ে প্রবাহিত হয়েছে। রোববার পদ্মায় ১০ সেঃ মিঃ পানি কমে বিপদ সিমার ৩০ সেঃমিঃ উপরদিয়ে প্রবাহিত হচ্ছে। রোববার গোয়ালন্দের দৌলতদিয়া গেজ ষ্টেশন পয়েন্টে ৮.৯৫ পয়েন্ট অর্থাৎ বিপদ সিমার ৩০ সেঃমিঃ উপরদিয়ে  পানি প্রবাহিত হচ্ছে।

সূত্র : একুশে টিভি
এম এন  / ০৯ আগস্ট

রাজবাড়ী

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে