Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ২৫ সেপ্টেম্বর, ২০২০ , ১০ আশ্বিন ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৮-০৯-২০২০

ভারতে করোনা চিকিৎসায় ব্যবহৃত হোটেলে অগ্নিকাণ্ড, নিহত ৯

ভারতে করোনা চিকিৎসায় ব্যবহৃত হোটেলে অগ্নিকাণ্ড, নিহত ৯

নয়াদিল্লি, ০৯ আগস্ট- ভারতের অন্ধ্র প্রদেশের বিজয়ওয়াড়ায় করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসায় ব্যবহৃত একটি হোটেলে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে নয়জন করোনা রোগী নিহত হয়েছেন খবর পাওয়া গেছে। রোববার ভোরে এ অগ্নিকাণ্ড ঘটে বলে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির খবরে জানানো হয়েছে।

স্বর্ণা প্যালেস নামে ওই হোটেলটি স্থানীয় রামেশ হাসপাতাল লিজ নিয়ে করোনারোগীদের চিকিৎসায় ব্যবহার করছিলো। এনডিটিভির খবরে বলা হয়, ওই হোটেলটিতে অগ্নিকাণ্ডের সময় ৩০ জন করোনা রোগী এবং ১০ জন হাসপাতালকর্মী ছিলেন। স্থানীয় সময় আজ ভোর ৫টার দিকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। পরে পৌনে ছয়টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।

ধারণা করা হচ্ছে, হোটেলটির নিচ তলা থেকে আগুনের সূত্রপাত হয়। হোটেল কর্তৃপক্ষ জানায়, খুব দ্রুতই আগুন প্রথম ও দ্বিতীয় তলায় ছড়িয়ে যায়।

আরও পড়ুন: ভারতে করোনা আক্রান্তের নতুন রেকর্ড

ভারতের রাষ্ট্রপতি রাম নাথ কোভিন্দ, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ছাড়াও বিভিন্ন জাতীয় নেতা এ ঘটনায় শোক প্রকাশ করেছেন। প্রধানমন্ত্রী মোদি তার টুইটার হ্যান্ডেলে বলেছেন, এ ঘটনা মুখ্যমন্ত্রীকে সবধরনের সহযোগিতার আশ্বাস দিয়েছেন।

প্রদেশটির মুখ্যমন্ত্রী ওয়াইএস জগনমোহন রেড্ডি এ ঘটনায় গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন। তিনি এরই মধ্যে ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন। সেই সঙ্গে নিহতদের পরিবারকে ৫০ লাখ রুপি ক্ষতিপূরণ দেওয়ারও ঘোষণা দিয়েছেন।

এ নিয়ে চলতি মাসেই করোনায় আক্রান্ত রোগীদের চিকিৎসায় ব্যবহৃত ভবনে দ্বিতীয়বারের মতো অগ্নিকাণ্ডের ঘটনা ঘটলো। এর আগে, গত ৬ আগস্ট গুজরাতের আহমেদাবাদের একটি বেসরকারি হাসপাতালের নিবিড় পরিচর্যা ওয়ার্ডে অগ্নিকাণ্ডে আট জন করোনা রোগী প্রাণ হারায়।

সূত্র : বনিকবার্তা
এম এন  / ০৯ আগস্ট

দক্ষিণ এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে