Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ৩০ সেপ্টেম্বর, ২০২০ , ১৪ আশ্বিন ১৪২৭

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৮-০৮-২০২০

সিলেটে সিসিক নির্বাহী প্রকৌশলীসহ ৮৯ জনের করোনা শনাক্ত

সিলেটে সিসিক নির্বাহী প্রকৌশলীসহ ৮৯ জনের করোনা শনাক্ত

সিলেট, ০৯ আগস্ট - সিলেটে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা। শনিবারও সিলেটের দুটি ল্যাবে পাঁচ চিকিৎসক ও সিলেট সিটি কর্পোরেশনের (সিসিক) নির্বাহী প্রকৌশলী আলী আকবরসহ ৮৯ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তরা সিলেট বিভাগের বিভিন্ন জেলার বাসিন্দা।

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায় রাতে জানান, শনিবার ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ২৮২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে পাঁচ চিকিৎসকসহ ৬১ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এছাড়া সিলেট সিটি কর্পোরেশনের নির্বাহী প্রকৌশলী সস্ত্রীক আক্রান্ত হয়েছেন।

আক্রান্তদের মধ্যে ৩৩ জনই মৌলভীবাজারের বিভিন্ন উপজেলার বাসিন্দা। বাকি ২৮ জন সিলেট মহানগর ও সদর উপজেলার বিভিন্ন জায়গায় বসবাস করেন। নিজে স্ত্রীসহ করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার তথ্য নিশ্চিত করে সিলেট সিটি কর্পোরেশনের (সিসিক) নির্বাহী প্রকৌশলী আলী আকবর বলেন, সপ্তাহ দিন আগে জ্বর থাকায় গত ৬ আগস্ট করোনা পরীক্ষার জন্য স্ত্রীসহ নমুনা জমা দেন। শনিবার তাকে জানানো হয়েছে তাদের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে। আমরা দু’জনই শারীরিকভাবে সুস্থ আছি এবং বাসায় আইসোলেশনে আছি।

আরও পড়ুন: সিলেট নগরে তুচ্ছ ঘটনায় আওয়ামী লীগ নেতার গুলি

এদিকে, শনিবার শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাবে আরও ২৮ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তরা সিলেট, সুনামগঞ্জ ও হবিগঞ্জ জেলার বাসিন্দা। বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের প্রভাষক জি এম নুরনবী আজাদ জুয়েল জানান, শাবিপ্রবির ল্যাবে শনিবার ১১২টি নমুনা পরীক্ষা করে ২৮ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। তাদের মধ্যে সিলেটের ১৫ জন, সুনামগঞ্জের ৫ এবং হবিগঞ্জ জেলার ৮ জন রয়েছেন।

এখন পর্যন্ত সিলেট বিভাগে মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৮ হাজার ৫৮৬ জন। এর মধ্যে সিলেট জেলায় অর্ধেকের বেশি মানুষের করোনা শনাক্ত হয়েছে। সিলেটে এ পর্যন্ত ৪ হাজার ৬২৬ জনের করোনা শনাক্ত হয়েছে। সুনামগঞ্জে এক হাজার ৬০১ জন, হবিগঞ্জে এক হাজার ২৯৭ জন ও মৌলভীবাজারে এক হাজার ১০২ জনের করোনা পজিটিভ ধরা পড়ে।

সিলেট অঞ্চলে করোনা আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতালে ভর্তি আছেন ১৪২ জন। এর মধ্যে সিলেটে ৭৩, সুনামগঞ্জে ১৩, হবিগঞ্জে ৩৪ ও মৌলভীবাজারে ২২ জন। এ বিভাগে এখন পর্যন্ত মোট ৩ হাজার ৮২০ জন করোনাজয় করেছেন। এর মধ্যে সিলেটে এক হাজার ১৬৯ জন, সুনামগঞ্জে এক হাজার ২১৯ জন, হবিগঞ্জে ৮০৩ জন এবং মৌলভীবাজারে ৬২৯ জন করোনা থেকে সুস্থ হয়েছেন।

চলতি বছরের ১০ মার্চ থেকে আজ ৮ আগস্ট সকাল ৮টা পর্যন্ত পাঁচমাস দুই দিনে সিলেট বিভাগে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে মোট ১৬ হাজার ৯৫০ জনকে। আর কোয়ারেন্টাইন থেকে ছাড়পত্র দেওয়া হয়েছে ১৬ হাজার ৪০৭ জনকে। বর্তমানে হোম কোয়ারেন্টাইনে আছেন ৫৪৩ জন। এর মধ্যে সিলেটে ৩৬৬, সুনামগঞ্জে ৮৭, হবিগঞ্জে ৩৫ ও মৌলভীবাজারে ৫৫ জন।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ০৯ আগস্ট

সিলেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে