Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ৩০ সেপ্টেম্বর, ২০২০ , ১৪ আশ্বিন ১৪২৭

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৮-০৮-২০২০

রাজশাহীতে করোনা শনাক্ত ১৪ হাজার ছাড়াল

রাজশাহীতে করোনা শনাক্ত ১৪ হাজার ছাড়াল

রাজশাহী, ০৮ আগস্ট- রাজশাহী বিভাগে প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমণ ১৪ হাজার ছাড়াল। এ পর্যন্ত বিভাগের আট জেলায় করোনা সংক্রমণ ধরা পড়েছে ১৪ হাজার ৯৪ জনের।

বিভাগে এ পর্যন্ত করোনায় প্রাণ হারিয়েছেন ১৯০ জন। তবে করোনাজয় করেছেন এ পর্যন্ত আট হাজার ৪০১ জন। শনিবার (০৮ আগস্ট) দুপুরে বিভাগীয় স্বাস্থ্য দফতরের পরিচালক ডা. গোপেন্দ্রনাথ আচার্য্য এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, শুক্রবার বিভাগের আট জেলায় নতুন করে করোনা সংক্রমণ ধরা পড়েছে ৩১৪ জনের। এর মধ্যে সুস্থ হয়েছেন ১২৯। এদিন কেবল বিভাগের মধ্যে বগুড়ায় প্রাণ হারিয়েছেন একজন।

নতুন যে ৩১৪ জনের করোনা ধরা পড়েছে তাদের ৮৬ জন বগুড়ার বাসিন্দা। এছাড়া নাটোরে ৮৪ জন, রাজশাহীতে ৪০ জন, নওগাঁয় ৩০ জন, সিরাজগঞ্জে ৩০ জন, জয়পুরহাটে ২৩ জন, পাবনায় ১৯ জন এবং চাঁপাইনবাবগঞ্জে দুইজনের করোনা শনাক্ত হয়েছে।

আরও পড়ুন: ঢাকায় প্রতি ১০ লাখে আক্রান্ত ১৪ হাজার

গত ২৪ ঘণ্টায় করোনাজয় করা ১২৯ জনের মধ্যে ৪৫ জনই রাজশাহীর বাসিন্দা। এছাড়া বগুড়ায় ৪৩ জন, সিরাজগঞ্জে ৩০ জন, পাবনায় ১০ জন এবং পাবনায় একজন করোনাজয় করেছেন।

বিভাগীয় স্বাস্থ্য দফতরের তথ্য অনুযায়ী, করোনা সংক্রমণ ও মৃত্যু এমনকি সুস্থ সব দিক দিয়ে বিভাগে শীর্ষ রয়েছে বগুড়া জেলা। এই জেলায় মোট পাঁচ হাজার ১৮০ জনের করোনা ধরা পড়েছে। এর মধ্যে মারা গেছেন ১১৫ জন। সুস্থ হয়েছেন তিন হাজার ৮৭৬ জন।

রাজশাহী জেলায় করোনা শনাক্ত হয়েছে দ্বিতীয় সর্বোচ্চ তিন হাজার ৫৩২ জনের। এর মধ্যে সুস্থ হয়েছেন এক হাজার ৭৩৯ জন। এই জেলায় করোনায় প্রাণ গেছে ২৮ জনের।

এক হাজার ৫৬৯ জনের করোনা শনাক্ত হয়েছে সিরাজগঞ্জে। এর মধ্যে সুস্থ হয়েছে ৬০১ জন। ১১ জনের প্রাণ নিয়েছে করোনা। নওগাঁয় করোনা ধরা পড়েছে ৯৯০ জনের। এর মধ্যে করোনায় প্রাণ গেছে ১৮ জনের। তবে করোনাজয় করেছেন ৮৩৯ জন। ৮৭১ জনের করোনা শনাক্ত হয়েছে পাবনায়। এর মধ্যে সুস্থ হয়েছেন ৬৪২ জন। তবে করোনায় মৃত্যু হয়েছে নয়জনের।

জয়পুরহাটে করোনা শনাক্ত হয়েছে ৮০৫ জনের। এর মধ্যে সুস্থ হয়েছেন ২৭৮ জন। এই জেলায় চারজনের প্রাণ নিয়েছে করোনা। ৬৭৮ জনের করোনা শনাক্ত হয়েছে নাটোরে। এর মধ্যে সুস্থ হয়েছেন ২৫৭ জন। এই জেলায় মাত্র একজনের মৃত্যু হয়েছে করোনায়। বিভাগে সর্বনিম্ন ৫১৯ জনের করোনা ধরা পড়েছে চাঁপাইনবাবগঞ্জ জেলায়। এর মধ্যে সুস্থ হয়েছেন ২৩৮ জন। এই জেলায় করোনায় মারা গেছেন আটজন।

সূত্র : জাগো নিউজ
এম এন  / ০৮ আগস্ট

রাজশাহী

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে