Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ২১ সেপ্টেম্বর, ২০২০ , ৬ আশ্বিন ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৮-০৭-২০২০

জার্মানিতে করোনা সংক্রমণ বাড়ছে

জার্মানিতে করোনা সংক্রমণ বাড়ছে

বার্লিন, ০৮ আগস্ট - জার্মানিতে করোনা সংক্রমণের হার পুনরায় বাড়তে শুরু করেছে। সপ্তাহজুড়ে দেশটিতে আক্রান্তের সংখ্যা উদ্বেগজনক হারে বৃদ্ধি পেয়েছে।প্রতিদিন আক্রান্তের সংখ্যা হাজারের অধিক ছাড়িয়ে গেছে। বুধবার ১০২৪ জন এবং বৃহস্পতিবার ১১০৬ জন করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন জার্মানিতে।

জার্মানি কয়েক সপ্তাহ ধরে করোনাভাইরাস সংক্রমণের হার নিয়ন্ত্রণে রাখতে সমর্থ হয়েছিল। এখন আবার তা ঊর্ধ্বমুখী হওয়ায় উদ্বেগ বাড়ছে। সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় গ্রীষ্মকালীন ছুটিতে যারা জার্মানির বাইরে ছুটি কাটাতে গেছেন, তারা আবার জার্মানিতে ফিরে আসার পর করোনাভাইরাস পরীক্ষা ও অধিক সংক্রমিত দেশগুলো থেকে ফিরলে আবশ্যিকভাবে করোনাভাইরাস পরীক্ষার বিষয় নিয়ে সিদ্ধান্ত নেয়া হয়েছে।

আরও পড়ুন: করোনার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়ে লড়াইয়ের আহ্বান বিশ্ব স্বাস্থ্য সংস্থার

ফেডারেল স্বাস্থ্যমন্ত্রী জেনস স্পান বলেছেন, আমরা যদি এখন একটি নির্দিষ্ট স্তরে স্থিতিশীল হই, তবে এটি মোকাবেলা করা সহজ কিন্তু যদি এ সংখ্যা ক্রমাগত বাড়তে থাকে তবে প্রতিদিনের জীবনে আমাদের সবাইকে সতর্ক হতে হবে। তিনি আরও বলেন, নতুন করে কোনো বিধিনিষেধের প্রয়োজন হবে কিনা, তা সবার ওপর নির্ভর করবে।

জার্মানির সংক্রমণ রোগ বিষয়ের গবেষণা কেন্দ্র রবার্ট কক ইন্সটিটিউটের সভাপতি অধ্যাপক লোথার ভিলার বলেছেন, সবাই নিয়ম মেনে চললে নতুন সংক্রমণের হার নিয়ন্ত্রণে আনা সম্ভব হবে। জার্মানিতে করোনাভাইরাস সংক্রমণের সংখ্যা হঠাৎ করে উদ্বেগজনক হারে বেড়ে যাওয়ায় লোথার ভিলার উদ্বেগ প্রকাশ করে নাগরিকদের করণীয় বিষয় নিয়ে পরামর্শ দিয়েছেন। তিনি বলেছেন, দূরত্ব, স্বাস্থ্যবিধি, শ্বাসযন্ত্রের সুরক্ষা- এ তিনটি বিষয় অবশ্যই সবাইকে মানতে হবে। অর্থাৎ কমপক্ষে ১.৫ মিটার দূরত্ব বজায় রেখে সর্বত্র চলাফেরা, নাক ও মুখ ঢেকে মাস্ক পরিধান ও সব সময় হাতধোয়ার পরামর্শ দিয়েছেন তিনি।

এদিকে জার্মানিতে এখন পর্যন্ত করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ২ লাখ ১৫ হাজার ২১০ জন মানুষ। এর মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৯৬ হাজার ২০০ জন। আর মারা গেছেন ৯ হাজার ২৫২ জন।

সূত্র : প্রতিদিনের সংবাদ
এন এইচ, ০৮ আগস্ট

ইউরোপ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে