Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০২০ , ১৪ আশ্বিন ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৮-০৭-২০২০

মির্জাপুরে করোনা সংক্রমণ কমে এসেছে

মির্জাপুরে করোনা সংক্রমণ কমে এসেছে

টাঙ্গাইল, ০৭ আগস্ট - টাঙ্গাইলের মির্জাপুরে কমে এসেছে করোনাভাইরাস সংক্রমণের মাত্রা। টানা চারদিন পর আজ শুক্রবার এই উপজেলায় করোনা সংক্রমিত হয়েছে একজন। করোনা আক্রান্তের মাত্রায় অনেকদিন টাঙ্গাইলের শীর্ষে অবস্থানকারী মির্জাপুর উপজেলায় করোনা সংক্রমণের সংখ্যা কমে এসেছে। গত এক সপ্তাহে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা ১৯৬ জন।

এর মধ্যে মির্জাপুর উপজেলায় মাত্র ৪ জন আক্রান্ত হয়েছে। এ উপজেলায় মোট আক্রান্তের সংখ্যা ৩৭৪ জন বলে স্থানীয় স্বাস্থ্য বিভাগ জানিয়েছে। এ সংবাদে জনমনে স্বস্তি ফিরে আসতে শুরু করেছে বলে জানা গেছে।

মির্জাপুরে প্রথম করোনা রোগী শনাক্ত হয় ৭ এপ্রিল। এরপর থেকে লাগামহীনভাবে বারতে থাকে করোনা সংক্রমণের হার। জুনের প্রথম ১৫ দিনে এই উপজেলায় করোনায় আক্রান্ত হয় একশর অধিক। ওইসময় টাঙ্গাইলের মধ্যে মির্জাপুরে করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ছিল। স্থানীয় লোকজনের মধ্যে ছড়িয়ে পড়ে আতঙ্ক।

আরও পড়ুন: টাঙ্গাইলে সড়ক দুর্ঘটনায় মাদ্রাসাছাত্র নিহত

স্থানীয় প্রশাসন করোনা মোকাবেলায় বিভিন্ন উদ্যোগ গ্রহণ করে। সচেতনতামুলক লিফলেট বিতরণ, মাইকিং, সেনা-পুলিশ টহল, কাঁচাবাজার স্থানান্তর, ভ্রাম্যমান আদালতের নিয়মিত অভিযান পরিচালনা করা হয়। এতেও নিয়ন্ত্রনে না আসায় ১৬ জুন থেকে ২ জুলাই পর্যন্ত টানা ১৭ দিন পৌরসভার তিন নম্বর ওয়ার্ডে লকডাউন করা হয়। লকডাউন শেষ হওয়ার দুই সপ্তাহ পর জুলাইয়ের ২০ তারিখের পর করোনা সংক্রমণের মাত্রা আস্তে আস্তে কমে আসে। গত এক সপ্তাহের হিসেবে দেখা গেছে ২ আগষ্ট ৩ জন করোনায় আক্রান্ত হয়। তারপর টানা চারদিন কেউ আক্রান্ত হয়নি। আজ শুক্রবার মহেড়া পুলিশ ট্রেনিং সেন্টারে কর্মরত পুলিশের এক সদস্য করোনা পজিটিভ হয়েছেন বলে স্থানীয় স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাকসুদা খানম বলেন, টানা ১৭ দিনের লকডাউন, বন্যার কারনে মানুষের অবাদ চলাচল কমে যাওয়া এবং মানুষের সচেতনতার বৃদ্ধিই মির্জাপুরে করোন সংক্রমণের মাত্রা কমে এসেছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবদুল মালেক বলেন, লকডাউন, স্বাস্থ্যবিধি মেনে চলা এবং গোড়াই শিল্পাঞ্চলে স্বাস্থ্যবিধি অনুসরণে কঠোর পদক্ষেপ মির্জাপুরে করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে কাজে এসেছে। তবে চূড়ান্ত সফলতার জন্য স্বাস্থ্যবিধি মেনে চলার ধারাবাহিকতা রক্ষা করতে হবে। এজন্য উপজেলা প্রশাসন কাজ অব্যাহত রেখেছে বলে তিনি জানান।

সূত্র : কালের কণ্ঠ
এন এইচ, ০৭ আগস্ট

টাঙ্গাইল

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে