Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২০ , ৯ আশ্বিন ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৮-০৭-২০২০

সাবেক পাক স্পিনার দানিশ কানেরিয়া রামমন্দির নির্মাণ প্রসঙ্গে যা বললেন

সাবেক পাক স্পিনার দানিশ কানেরিয়া রামমন্দির নির্মাণ প্রসঙ্গে যা বললেন

ইসলামাবাদ, ০৭ আগস্ট - অযোধ্যায় বাবরি মসজিদের স্থানে নির্মিত হচ্ছে রামমন্দির। ইতিমধ্যে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ভূমিপূজার মাধ্যমে মন্দির নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন।

রামমন্দির নির্মাণ প্রসঙ্গে প্রতিক্রিয়া জানিয়েছেন পাকিস্তান দলের সাবেক লেগস্পিনার দানিশ কানেরিয়া। বিশ্বজুড়ে বিতর্কিত এই বিষয়টিতে নিজের সমর্থন জানিয়েছেন তিনি।

দানিশ কানেরিয়া বলেছেন, ‘অযোধ্যায় রামমন্দিরে ভূমিপূজা বিশ্বের সব প্রান্তের হিন্দুদের জন্য ঐতিহাসিক ও গর্বের বিষয়। সারা বিশ্বের হিন্দুদের জন্য এটি ঐতিহাসিক দিন।’

বুধবার অযোধ্যায় নরেন্দ্র মোদির রামমন্দিরের ভূমিপূজা সম্পন্ন করার পর পরই টুইটে এ কথা লেখেন দানিশ কানেরিয়া। এ বিষয়ে আরও একটি টুইট করেছেন এ সাবেক পাক স্পিনার।

আরও পড়ুন: ‘বাবর আজম বিরাট কোহলি নয়, তাই তাকে নিয়ে বেশি আলোচনা হয় না’

তিনি লিখেন, ‘বিশ্বের সব হিন্দুর জন্যই ঐতিহাসিক দিন এটি। ঈশ্বর রাম আমাদের আদর্শ। তার সৌন্দর্য তার চরিত্রে, তার নামে নয়। অসত্যের প্রতি সত্যের বিজয়ের প্রতীক রাম। বিশ্বজুড়ে খুশির আবহ। এ মুহূর্তটা আমার জন্য চরম শান্তির।’

রামমন্দির নির্মাণের পক্ষে দানিশ কানেরিয়ার সরব হতে দেখে অবাক হয়েছেন ভারতীয়রা। সাবেক এ পাকিস্তানি ক্রিকেটারের সাহসিকতাকে অভিনন্দন জানাচ্ছেন ভারতের নেটিজেনরা।

প্রসঙ্গত পাকিস্তান দলের জার্সি গায়ে ৬১টি টেস্ট এবং ১৮টি ওয়ানডে খেলেছেন দানিশ কানেরিয়া। ২০১২ সালে কাউন্টি ক্রিকেটে স্পট-ফিক্সিংয়ের অভিযোগে তাকে আজীবনের জন্য নিষিদ্ধ ঘোষণা করেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

শুরুতে অভিযোগ অস্বীকার করলেও ২০১৮ সালে তিনি তা স্বীকার করেন। কয়েক দিন আগে পাকিস্তানের উইকেটকিপার উমর আকমলের শাস্তি কমায় চটেছিলেন দানিশ।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) ওপর দ্বৈত আচরণের অভিযোগ এনে দানিশ কানেরিয়া মন্তব্য করেছিলেন, আমার সঙ্গে এক ধরনের আচরণ করল আর উমর আকমলের সঙ্গে আচরণ করল আরেক ধরনের।

সূত্র : যুগান্তর
এন এইচ, ০৭ আগস্ট

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে