Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ২৭ সেপ্টেম্বর, ২০২০ , ১১ আশ্বিন ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৮-০৭-২০২০

‘বাবর আজম বিরাট কোহলি নয়, তাই তাকে নিয়ে বেশি আলোচনা হয় না’

‘বাবর আজম বিরাট কোহলি নয়, তাই তাকে নিয়ে বেশি আলোচনা হয় না’

লন্ডন, ০৭ আগস্ট -  বাবর আজম যে উচ্চমানের ব্যাটসম্যান তাতে আরও বেশি করে তাকে নিয়ে আলোচনা হওয়া উচিৎ। কিন্তু যেহেতু সে বিরাট কোহলি নয়, তাই তাকে নিয়ে বেশি আলোচনা হয় না। এমনটাই জানালেন সাবেক ইংল্যান্ড অধিনায়ক নাসের হুসেইন। ওল্ড ট্র্যাফোর্ডে ইংল্যান্ড-পাকিস্তান প্রথমদিন বৃষ্টিবিঘ্নিত প্রথম দিন বল গড়ায় মাত্র ৪৯ ওভার। প্রথমদিন জোড়া উইকেট হারাতে হলেও ফর্মে থাকা স্টুয়ার্ট ব্রড-ক্রিস ওকসদের সামনে ভালোই শুরু করেছে পাকিস্তান। ১৩৯ রান তুলে প্রথমদিনের খেলা শেষ করে সফরকারী দল।

তবে বাবর আজমসহ তিন ব্যাটসম্যানকে ফিরিয়ে দ্বিতীয় দিনের শুরটা দারুণ করে ইংল্যান্ড। এরপর ক্যারিয়ার সেরা ইনিংসে সফরকারীদের টানেন শান মাসুদ। আর শেষ সেশনে ৪ উইকেট হারিয়ে উল্টো চাপে পড়ে গেছে ইংল্যান্ড। ৪ উইকেটে ৯২ রান নিয়ে ম্যানচেস্টার টেস্টের দ্বিতীয় দিন শেষ করেছে ইংল্যান্ড। প্রথম ইনিংসে ৩২৬ রান করা পাকিস্তান এগিয়ে আছে ২৩৪ রানে।  
গতকাল বৃহস্পতিবার ২ উইকেটে ১৩৯ রান নিয়ে দ্বিতীয় দিন শুরু করা পাকিস্তান শুরুতেই হারায় ব্যাটিং ভরসা বাবর আজমকে। আগের দিনের ৬৯ রানের সঙ্গে কোনো রান যোগ না করেই জেমস অ্যান্ডারসনের বলে কট বিহাইন্ড হয়ে যান এই মিডল অর্ডার ব্যাটসম্যান।

আরও পড়ুন: অবশেষে ২২ আগস্ট থেকে অনূর্ধ্ব-১৯ দলের অনুশীলন ক্যাম্প শুরু

তবে ওল্ড ট্র্যাফোর্ডে প্রথমদিনের ম্যাচ শেষে বাবরে মুগ্ধ নাসের হুসেইন অবিলম্বে তাকে ‘ফ্যাব ফাইভে’ অন্তর্ভুক্তির দাবি জানিয়েছেন। নাসের বলেন, বর্তমান বিশ্ব ক্রিকেটে যে ফেভারিট চার ব্যাটসম্যানের (বিরাট কোহলি, স্টিভ স্মিথ, কেন উইলিয়ামসন, জো রুট) তালিকা আছে সেই তালিকা বর্ধিত করে ‘ফ্যাভ ফাইভ’ করা হোক এবং তাতে অবশ্যই বাবর আজমের নাম অন্তর্ভুক্ত করা হোক।

তিনি আরও বলেন, এটা যদি বিরাট কোহলি হত তাহলে সবাই আলোচনা করত। কিন্তু এটা যেহেতু বাবর আজম তাই কেউ উচ্চবাচ্য করছে না। কিন্তু বিশ্বাস করুন এই ছেলেটি ক্রিকেটের একজন উৎকর্ষ ব্যাটসম্যান। ওর ব্যাটিংয়ে প্রয়োজনীয় সমস্ত দাম্ভিকতা মজুত রয়েছে। অবিলম্বে বাবর আজমকে ‘ফ্যাভ ফাইভে’ তালিকাভুক্ত করা হোক।’

উল্লেখ্য, করোনা আবহে বুধবার ইংল্যান্ডের মাটিতে টেস্ট সিরিজ খেলতে নেমেছে পাকিস্তান। ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজের পর এটি করোনাভাইরাস মহামারীর মধ্যে দ্বিতীয় টেস্ট সিরিজ। সিরিজের প্রথম দিনেই নজির গড়ে ফেলেছেন পাক ব্যাটসম্যান বাবর আজম। টানা পাঁচ ইনিংসে পঞ্চাশোর্ধ্বে স্কোর করে বুধবার কিংবদন্তি জহির আব্বাস, ইনজামাম উল হককে ছুঁয়ে ফেলেন প্রতিশ্রুতিমান এই ব্যাটসম্যান।

সূত্র : বিডি প্রতিদিন
এন এইচ, ০৭ আগস্ট

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে