Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২০ , ৯ আশ্বিন ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৮-০৭-২০২০

কুয়েট শিক্ষার্থীদের বাড়ি ভাড়া ৩০ শতাংশ মওকুফ

কুয়েট শিক্ষার্থীদের বাড়ি ভাড়া ৩০ শতাংশ মওকুফ

খুলনা, ০৭ আগস্ট - করোনা সংকটকালীন পরিস্থিতিতে ক্যাম্পাস সংলগ্ন আবাসিক ভবনে ভাড়া থাকা খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) শিক্ষার্থীদের বাড়ি ভাড়া ৩০ শতাংশ মওকুফ করা হয়েছে।

চলতি বছরের জুলাই থেকে ডিসেম্বর মাস পর্যন্ত এ সিদ্ধান্ত বলবৎ থাকবে। শুধুমাত্র প্রথম ও দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীরা এ সুবিধা পাবেন।

এর আগে বৃহস্পতিবার (৬ আগস্ট) জেলা প্রশাসন, কুয়েট সংলগ্ন বাড়ির মালিক কল্যাণ সমিতি ও কুয়েট কর্তৃপক্ষের ত্রিপক্ষীয় বৈঠকে এই সিদ্ধান্ত নেয়া হয়।

আরও পড়ুন: বর্তমান পরিস্থিতিতে শিক্ষাপ্রতিষ্ঠান খুলতে দুই পরিকল্পনা

জেলা প্রশাসনের এক বিশেষ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, জুলাই থেকে ডিসেম্বর পর্যন্ত বাড়ি ভাড়া ৩০ শতাংশ মওকুফ করা হয়েছে। তবে, এর মধ্যে কুয়েট খুলে গেলে খোলার পরবর্তী মাস পর্যন্ত এ ভাড়া মওকুফ হবে। শুধু প্রথম ও দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীরা বাড়ির মালিকদের কাছ থেকে এই সুবিধা পাবেন। এছাড়া, আর্থিকভাবে অসচ্ছল শিক্ষার্থীদের মধ্যে যারা এপ্রিল, মে ও জুন মাসের বাড়ি ভাড়া এখনও পরিশোধ করতে পারেননি তারা বাড়ির মালিকদের সঙ্গে আলোচনা করে ধীরে ধীরে সেই ভাড়া পরিশোধ করবেন।

জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন জানান, করোনাকালীন পরিস্থিতি বিবেচনায় সব পক্ষের সঙ্গে আলোচনা করেই এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্যও একই পদক্ষেপ নেয়া হবে।

কুয়েটের ছাত্রকল্যাণ পরিচালক ড. ইসমাইল সাইফুল্লাহ জানান, করোনাকালীন দুর্যোগে স্থানীয় বাড়ির মালিকরা সবাই মানবিক আচরণ করছেন। এই সিদ্ধান্তে বাড়ি মালিক ও শিক্ষার্থী উভয়েরই স্বার্থ রক্ষা হয়েছে।

সূত্র : রাইজিংবিডি
এন এইচ, ০৭ আগস্ট

শিক্ষা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে