Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২০ , ৯ আশ্বিন ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (7 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০৮-০৭-২০২০

অবৈধভাবে বালু উত্তলোন নিয়ে খুন, ৩৬ জনের নামে মামলা

অবৈধভাবে বালু উত্তলোন নিয়ে খুন, ৩৬ জনের নামে মামলা

নড়াইল, ০৭ আগস্ট- নবগঙ্গা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনকে কেন্দ্র করে সন্ত্রাসীদের গুলিতে ইসলামী ব্যাংকের নিরাপত্তাকর্মী নিহতের ঘটনায় ৩৬ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের হয়েছে। বৃহস্পতিবার নিহতের ভাই মামুন শেখ বাদী হয়ে নড়াইলের কালিয়া থানায় মামলাটি দায়ের করেন।

ওই ঘটনায় পুলিশ বন্দুকের ৮ রাউন্ড তাজা গুলিসহ হত্যাকাণ্ডে ব্যবহৃত কাজল মোল্যার লাইসেন্সকৃত একটি দোনলা বন্দুক ও ৩ রাউন্ড গুলির খোসা উদ্ধার করেছে। পুলিশ কাজল মোল্যাসহ ৯ জনকে গ্রেফতার করেছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এদিকে নওয়াগ্রামের ঈসা শেখের নেতৃত্বে আসামিদের বাড়িঘর ভাঙচুর ও লুটপাটের অভিযোগ পাওয়া গেছে।

পুলিশ ও মামলার বিবরণে জানা যায়, উপজেলার নবগঙ্গা নদীর বিভিন্ন স্থান থেকে অবৈধ বালু উত্তেলনকে কেন্দ্র করে ওই গ্রামের মকবুল মোল্যার ছেলে কাজল মোল্যা ও একই গ্রামের হারুন শেখের ছেলে আমিনুর শেখের মধ্যে বিরোধ সৃষ্টি হয়। তারই জের ধরে কাজল মোল্যার নেতৃত্বে স্বশস্ত্র আসামিরা কালিয়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সদস্য ও পুরুলিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সরদার তবিবর রহমানের বাড়িতে হামলা চালায়। এ সময় তার ভাই মাসুদ রানাকে গুলি করে হত্যাসহ অন্যদেরকেও গুলি করে, কুপিয়ে ও পিটিয়ে হত্যার চেষ্টা চালায় এবং ব্যাপক ভাঙচুর ও লুটপাট করে।

হামলায় সন্ত্রাসীদের গুলিতে ৪ বছরের শিশু ইভা খানম ও তার মা সাথী বেগমসহ (২২), মাসুদ রানা (৩৫), আ. রহমান শেখ (৩৫), অনিক শেখ (২৭), আমিনুর সরদার (৪৫), ইমরান সরদার (৩০), রাজীব শেখ (২৫), হেকমত শেখ (৩৫), মুকুল শেখ (৩৫), মনোয়ারা বেগম (৩৫), তিশা খানম (১৮) ও শফি সরদার (৬৫) গুরুতর আহত হন। গুলিবিদ্ধ মাসুদ রানাকে চিকিৎসার জন্য নড়াইল সদর হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

হত্যাকাণ্ডের পর থেকে বুধবার রাতভর অভিযান চালিয়ে কালিয়া থানা পুলিশ মামলার প্রধান আসামি কাজল মোল্যা, তার ভাই টনি মোল্যা ও একই গ্রামের ফেরদৌস মোল্যার ছেলে সোহান মোল্যাসহ ৯ জনকে গ্রেফতার করেছে।

নড়াইলের সহকারী পুলিশ সুপার রিপন চন্দ্র সরকার বলেন, মাসুদ হত্যার ঘটনায় ৩৬ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা কয়েকজনকে আসামি করে একটি মামলা দায়ের হয়েছে। মামলার প্রধান আসামি কাজল মোল্যাসহ ৯ জনকে গ্রেফতার করা হয়েছে। বন্দুকের ৮ রাউন্ড তাজা গুলিসহ কাজলের লাইসেন্সকৃত দোনলা বন্দুক ও ঘটনাস্থল থেকে ৩ রাউন্ড বন্দুকের গুলির খোসা উদ্ধার করা হয়েছে। পলাতক আসামিদের ধরতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

আরও পড়ুনঃ সিলেটে দুই চিকিৎসকসহ নতুন করে ১০৭ জন করোনা আক্রান্ত

তথ্যসূত্র: জাগোনিউজ
এআর/০৭ আগস্ট

নড়াইল

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে