Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ২৫ সেপ্টেম্বর, ২০২০ , ১০ আশ্বিন ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৮-০৬-২০২০

পশ্চিমবঙ্গে করোনা শনাক্তের রেকর্ড, একদিনে মৃত ৫৬

পশ্চিমবঙ্গে করোনা শনাক্তের রেকর্ড, একদিনে মৃত ৫৬

কলকাতা, ০৭ আগস্ট - পশ্চিমবঙ্গ রাজ্যে বেড়েই করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। প্রতিদিনই নতুন নতুন রেকর্ড তৈরি হচ্ছে। বৃহস্পতিবার আক্রান্তের দিক দিয়ে রেকর্ড হয়েছে এ রাজ্যে।

পশ্চিমবঙ্গের স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে সংক্রমিত হয়েছেন দুই হাজার ৯৫৪ জন। এ নিয়ে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৮৬ হাজার ৭৫৪ জনে।

গত বুধবার রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ছিল দুই হাজার ৮১৬। বৃহস্পতিবার আক্রান্তের সংখ্যা এখনও পর্যন্ত সর্বোচ্চ ধাপ স্পর্শ করে ফেলল। যদিও নমুনা পরীক্ষার সংখ্যা বেড়েছে।

এদিকে আক্রান্তের দিক দিয়ে রেকর্ড হলেও আগের দিনের তুলনায় মৃত্যু কমেছে। বুধবার রাজ্যে একদিনে রেকর্ড মৃত্যু হয়েছিল ৬১ জনের। বৃহস্পতিবার মারা যান ৫৬ জন।

আরও পড়ুন: বাস-মিনিবাসে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত ট্যাক্স মুকুবের ঘোষণা রাজ্য সরকারের

এই নিয়ে পশ্চিমবঙ্গে করোনায় মৃত্যু হলো এক হাজার ৯০২ জনের। মৃতের সংখ্যার দিক থেকে রাজ্যে প্রথম স্থানেই রয়েছে কলকাতা, তারপর উত্তর ২৪ পরগনা।

বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে ২৫ হাজার ২২৪ জনের নমুনা পরীক্ষা করা হয় যা এখনও পর্যন্ত সর্বাধিক। রাজ্যে এখন পর্যন্ত কোভিড পরীক্ষা হয়েছে ১০ লাখ ২৮ হাজার ২৫১টি।

সংক্রমণ এবং মৃত্যু- দুটি ক্ষেত্রেই প্রথম থেকেই ঊর্ধ্বমুখী কলকাতা। বৃহস্পতিবার কলকাতায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৬৮০ জন। রাজ্যে ৫৬ জন মৃতের মধ্যে ২৭ জনই কলকাতার। এই নিয়ে কলকাতায় মোট ৮৮৭ জনের মৃত্যু হলো।

নতুন সংক্রমণে পিছিয়ে নেই উত্তর ২৪ পরগনাও। বৃহস্পতিবার নতুন করে ৬০১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ১৪ জনের। দক্ষিণ ২৪ পরগনায় এ দিন নতুন আক্রান্তের সংখ্যা ২৬১। মৃত্যু হয়েছে চারজনের।

এদিকে গত ২৪ ঘণ্টায় ভারতে ৫৬ হাজার ২৮২ জন নতুন করে কোভিডে আক্রান্ত হয়েছেন। আমেরিকা ও ব্রাজিলে ওই সময়ের মধ্যে নতুন আক্রান্তের সংখ্যা যথাক্রমে ৫৩ হাজার ৫২৪ ও ৫৭ হাজার ১৫২ জন।

এ নিয়ে ভারতে মোট করোনা আক্রান্ত হলেন ১৯ লাখ ৬৪ হাজার ৫৩৬ জন। যেখানে দ্বিতীয় স্থানে থাকা ব্রাজিলে মোট আক্রান্ত ২৮ লাখ ৫৯ হাজার ও প্রথম স্থানে থাকা আমেরিকায় ৪৮ লাখ ২৩ হাজার।

এন এইচ, ০৭ আগস্ট

পশ্চিমবঙ্গ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে