Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ২৮ সেপ্টেম্বর, ২০২০ , ১৩ আশ্বিন ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৮-০৬-২০২০

পুলিশ ও সেনাবাহিনী অত্যন্ত মর্মাহত, পুলিশ আশ্বস্ত করেছে এটিই শেষ ঘটনা

পুলিশ ও সেনাবাহিনী অত্যন্ত মর্মাহত, পুলিশ আশ্বস্ত করেছে এটিই শেষ ঘটনা

ঢাকা, ০৭ আগস্ট - কক্সবাজারে একজন পুলিশ সদস্যের গুলিতে অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা মেজর সিনহা মো. রাশেদ খানের নিহতের ঘটনায় বাংলাদেশ পুলিশ ও বাংলাদেশ সেনাবাহিনী অত্যন্ত মর্মাহত এবং এটাই শেষ ঘটনা বলে পুলিশের পক্ষ থেকে আশ্বস্ত করা হয়েছে। ভবিষ্যতে এ ধরনের কোন ঘটনার পুনরাবৃত্তি ঘটবে না।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

‘কক্সবাজারে সেনাবাহিনী প্রধান ও পুলিশ মহাপরির্দশক কর্তৃক স্ব স্ব বাহিনীকে প্রয়োজনীয় নির্দেশনা প্রদান’ শীর্ষক ওই সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, আইনশৃঙ্খলা স্বাভাবিক রাখতে ও এলাকার মানুষের মধ্যে আস্থা ফিরিয়ে আনতে ওই এলাকায় সেনাবাহিনী ও পুলিশের যৌথ টহল পরিচালনা করা হবে। এ ব্যাপারে সেনাপ্রধান ও পুলিশের আইজিপি উভয় রাজি হয়ে নিজ নিজ বাহিনীকে নির্দেশনা দিয়েছেন।

অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খানের মৃত্যুর ঘটনায় প্রধানমন্ত্রীর নির্দেশে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে উচ্চপর্যায়ের যৌথ তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ৪ আগস্ট থেকে তদন্ত কার্যক্রম শুরু হয়েছে। বুধবার (৫ আগস্ট) সেনাবাহিনীর প্রধান ও পুলিশের আইজিপি সরেজমিন ঘটনাস্থল পরিদর্শন করেন। নিজ নিজ বাহিনীর স্থানীয় কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন।

আরও পড়ুন: ওসি প্রদীপসহ ৩ আসামিকে ৭ দিনের রিমান্ড

সেনাবাহিনী প্রধান ও পুলিশের আইজিপি উভয়ই ঘটনাটিকে একটি বিচ্ছিন্ন ঘটনা হিসেবে চিহ্নিত করেন। ঘটনায় সংশ্লিষ্ট ব্যক্তিদের দায়ভার বাহিনী নেবে না বলে উল্লেখ করেন তারা।

ঘটনায় দুই বাহিনীর দীর্ঘদিনের পারস্পরিক সুসম্পর্কে চিড় ধরবে না। সুষ্ঠু তদন্ত এবং সুবিচারের মাধ্যমে দোষী ব্যক্তিদের আইনের আওতায় আনা হবে এবং সুষ্ঠু তদন্ত কাজে কোনো প্রকার হস্তক্ষেপ করা হবে না। সম্পূর্ণ নিরপেক্ষভাবে তদন্ত পরিচালিত হবে মর্মে নিজ নিজ বাহিনীকে প্রয়োজনীয় নির্দেশনা দেন।

সিনহা মো. রাশেদ খানের মৃত্যুর ঘটনায় সুষ্ঠু তদন্ত এবং দোষী ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তি দুই বাহিনীর মধ্যে বিদ্যমান আস্থা আরও গভীর ও সুদৃঢ় করবে বলে উভয়ই আশাবাদ ব্যক্ত করেন।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ০৭ আগস্ট

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে