Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২০ , ১০ আশ্বিন ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০৮-০৬-২০২০

সরকারি কর্মকর্তাদের বাসা থেকে অফিস করার সুযোগ বাতিল

সরকারি কর্মকর্তাদের বাসা থেকে অফিস করার সুযোগ বাতিল

ঢাকা, ০৬ আগস্ট- সরকারি কর্মকর্তা-কর্মচারীদের বাসা থেকে অফিস করার সুযোগ বাতিল করেছে সরকার। একই সঙ্গে বাতিল করা হয়েছে রোস্টারে কাজ করার সুযোগও। তবে অসুস্থ, বয়স্ক ও গর্ভবতী কর্মকর্তা-কর্মচারীদের অফিসে আসার ক্ষেত্রে নিষেধাজ্ঞা বহাল রয়েছে। জনপ্রশাসন মন্ত্রণালয়সহ সব মন্ত্রণালয়কে এই নির্দেশনা কার্যকর করতে বলা হয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে।

বৃহস্পতিবার (৬ আগস্ট) জনপ্রশান মন্ত্রণালয়ের সচিব শেখ ইউসুফ হারুন এবং মন্ত্রিপরিষদ বিভাগের যুগ্মসচিব সাবিরুল ইসলাম এই তথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে, ইতোমধ্যেই মন্ত্রিপরিষদ বিভাগের মৌখিক আদেশে জনপ্রশাসন মন্ত্রণালয় ও মন্ত্রিপরিষদ বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা গত সপ্তাহ থেকে আগের নিয়মে সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত অফিস করা শুরু করেছেন। বুধবার (৪ আগস্ট) থেকে আগের নিয়মে অফিস করছেন বাণিজ্য মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীরাও।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব জানিয়েছেন, এটি মন্ত্রিপরিষদ বিভাগের বিষয়। মন্ত্রণালয়গুলো মন্ত্রিপরিষদ বিভাগের অধীনে। তাই জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে আদেশ বা প্রজ্ঞাপন জারির কোনও বিষয় নেই। নির্দেশনা মোতাবেক জনপ্রশাসন মন্ত্রণালয়ে ইতোমধ্যেই আগের নিয়মে অফিস চালু হয়েছে।

জানা গেছে, বাকি মন্ত্রণালয়গুলো আগামী সপ্তাহ থেকেই সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত অফিস করা শুরু করবে। জানতে চাইলে নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ মেজবাহ উদ্দিন আহমেদ জানিয়েছেন, এই সংক্রান্ত নির্দেশনা না পেলেও আমরা গত সপ্তাহ থেকেই আগের নিয়মে সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত অফিস চালু করেছি, যা সবার জন্যই প্রযোজ্য। তবে অসুস্থ, বয়স্ক ও সন্তানসম্ভবা নারী কর্মকর্তা-কর্মচারীদের অফিসে না আসার জন্য উৎসাহ দেওয়া হচ্ছে।

বাণিজ্য মন্ত্রণালয়ের আদেশে বলা হয়, বাণিজ্য মন্ত্রণালয়ের সকল কর্মকর্তা-কর্মচারীর রোস্টার সিস্টেমে দায়িত্ব পালন বাতিল করা হলো। অফিসে আসার বিষয়ে মন্ত্রিপরিষদ বিভাগ এবং জনপ্রশাসন মন্ত্রণালয়ের সাম্প্রতিক নির্দেশনা অনুসরণ করতে হবে।

আরও পড়ুনঃ বিএনপি নেতারাই সহিংসতা ছাড়া স্বস্তি পায় না : ড. হাছান মাহমুদ

তথ্যসূত্র: বাংলা ট্রিবিউন
এআর/০৬ আগস্ট

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে