Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ২৬ জানুয়ারি, ২০২০ , ১৩ মাঘ ১৪২৬

গড় রেটিং: 2.9/5 (88 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১২-৩০-২০১৩

জীবন মৃত্যুর সন্ধিক্ষণে সুচিত্রা সেন

জীবন মৃত্যুর সন্ধিক্ষণে সুচিত্রা সেন

কলকাতা, ৩০ ডিসেম্বর- বাংলা সিনেমার পর্দা কাঁপানো অভিনেত্রী সুচিত্রা সেন এখন জীবন মৃত্যুর সন্ধিক্ষণে। রোববার রাত সাড়ে ন’টায় ইনটেনসিভ কেয়ার ইউনিটে ভর্তি করা হয় জনপ্রিয় এ নায়িকাকে। তার হৃদস্পন্দনের গতি আশঙ্কাজনক হারে কমে গেছে বলে জানিয়েছে কলকাতার আনন্দবাজার পত্রিকা।

রোববার দিবাগত রাতে পত্রিকাটির ওয়েবসাইট ‘তাজা খবর’ হিসেবে প্রকাশ করে ‘অবস্থা সঙ্কটজনক সুচিত্রার’।

পত্রিকাটি জানায়,  রোববার সকাল থেকে দুপুর পর্যন্ত স্বাভাবিক খাওয়া-দাওয়া করেছিলেন সুচিত্রা। তবে শ্বাসকষ্টের কারণে কয়েক দফায় বেশ কিছুক্ষণ অক্সিজেন দিতে হয়েছিল। সন্ধ্যা নাগাদ সেই শ্বাসকষ্ট আরও বাড়ে। ওষুধ দিয়েই অবস্থা সামলানোর চেষ্টা করেছিলেন চিকিৎসকেরা। কিন্তু তাতে সাড়া না-মেলায় রাত সাড়ে ন’টা নাগাদ ইনটেনসিভ কেয়ার ইউনিটে ভর্তি করানো হয় মহানায়িকাকে। বাড়ানো হয় অক্সিজেন দেওয়ার পরিমাণ। রাত পর্যন্ত তার অবস্থা স্থিতিশীল হয়নি। হৃদযন্ত্রের গতি এখনও বেশ অনিয়মিত।

প্রসঙ্গত, ফুসফুসে সংক্রমণ নিয়ে গত মঙ্গলবার দুপুরে কলকাতার মিন্টো পার্ক সংলগ্ন একটি হাসপাতালে সুচিত্রাকে ভর্তি করা হয়। ফুসফুস ও মূত্রনালিতে সংক্রমণ এবং হাঁটুতে চোট নিয়ে ওখানেই আগে একাধিকবার ভর্তি ছিলেন তিনি।

মাস তিনেক আগে এক দিনের জন্য ভর্তি হয়ে কিছু পরীক্ষা-নিরীক্ষা করিয়েছিলেন। হাসপাতালের ছ’তলার কেবিনে রয়েছেন তিনি। সুব্রত মৈত্র ও সমরজিৎ নস্করের নেতৃত্বে এক দল চিকিৎসক তার দেখাশোনা করছেন।

১৯৩১ সালের ৬ এপ্রিল পাবনায় জন্মগ্রহণ করেন বিখ্যাত এ অভিনেত্রী। তার শৈশব কৈশোর কেটেছে পাবনা শহরের গোপালপুর মহল্লার হেমসাগর লেনের বাড়িতে। বাংলাদেশেও তুমুল জনপ্রিয় এ নায়িকা। চলচ্চিত্র বোদ্ধাদের কাছে, উত্তম-সুচিত্রা জুটি আজও বাংলা চলচ্চিত্রের শ্রেষ্ঠ জুটি হিসেবে পরিগণিত।

 

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে