Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ২৫ সেপ্টেম্বর, ২০২০ , ১০ আশ্বিন ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৮-০৫-২০২০

সিলেটে নতুন করে আরও ৮৩ জনের করোনা শনাক্ত

সিলেটে নতুন করে আরও ৮৩ জনের করোনা শনাক্ত

সিলেট, ০৬ আগস্ট - সিলেট বিভাগে প্রতিদিনই বাড়ছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা। বুধবার নতুন করে আরও ৮৩ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। রাতে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে ৩৯ জনের ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) পিসিআর ল্যাবে ৪৪ জনের করোনা শনাক্ত হয়।

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক হিমাংশু লার রায় জানান, ওসমানীর ল্যাবে নমুনা পরীক্ষায় নতুন করে ৩৯ জন করোনাভাইনাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। শনাক্তদের মধ্যে সিলেটের ২১ জন, সুনামগঞ্জের তিনজন ও মৌলভীবাজারের ১৫ জন রয়েছেন।

এদিকে শাবিপ্রবির পিসিআর ল্যাবে আরও ৪৪ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে। বুধবার (৫ আগস্ট) রাতে এ তথ্য নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক হাম্মাদুল হক।

আরও পড়ুন: সিলেটে বাইকে বোমাসদৃশ ডিভাইস, এলাকা ঘিরে রেখেছে পুলিশ

তিনি বলেন, ‘শাবিপ্রবির ল্যাবে সিলেটের ৬২টি, হবিগঞ্জের ৬১টি ও সুনামগঞ্জের ৮২টিসহ মোট ২০৫টি নমুনা সংগ্রহ করে ১৮৮টি পরীক্ষা করা হয়। এর মধ্যে ৪৪ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। এদের মধ্যে ১৭ জন সিলেটের, হবিগঞ্জের ১২ জন এবং ১৭ জন সুনামগঞ্জ জেলার বাসিন্দা।’

এ নিয়ে সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে আট হাজার ২৭৪ জনে। এর মধ্যে সিলেটে চার হাজার ৪৭২ জন, সুনামগঞ্জে এক হাজার ৫৫৩, হবিগঞ্জে এক হাজার ২২৬ এবং মৌলভীবাজারে এক হাজার ২৫ জন।

এছাড়া করোনা জয় করে তিন হাজার ৬৯৯ জন রোগী সুস্থ হয়েছেন। এর মধ্যে সিলেটে এক হাজার ১৩৩, সুনামগঞ্জে এক হাজার ১৬৮, হবিগঞ্জে ৭৮৪ ও মৌলভীবাজারে ৬১৪ জন রয়েছেন।

আর সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১৪৯ জন। এর মধ্যে সিলেট জেলায় ১১১ জন, সুনামগঞ্জে ১৫ জন, হবিগঞ্জে ১০ জন এবং মৌলভীবাজারে ১৩ জন রয়েছেন।

করোনাভাইরাসের উপসর্গ নিয়ে সিলেট বিভাগের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন এক হাজার ৪১ জন। আর করোনায় আক্রান্ত হয়ে বর্তমানে সিলেট বিভাগের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন ১৩৬ জন।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ০৬ আগস্ট

সিলেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে