Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ২৭ সেপ্টেম্বর, ২০২০ , ১২ আশ্বিন ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৮-০৫-২০২০

নয়াপল্টনে বিএনপি নেতা আবদুল মান্নানের প্রতি শ্রদ্ধা

নয়াপল্টনে বিএনপি নেতা আবদুল মান্নানের প্রতি শ্রদ্ধা

ঢাকা, ০৫ আগস্ট - দলের ভাইস চেয়ারম্যান ও সাবেক প্রতিমন্ত্রী আবদুল মান্নানের প্রতি শেষ শ্রদ্ধা জানিয়েছে বিএনপি। আজ বুধবার সকালে অ্যাম্বুলেন্সে করে তার কফিন রাজধানীর নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আনার পর মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়সহ জ্যেষ্ঠ নেতারা ফুল দিয়ে তার প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

এ সময়ে তার কফিন দলীয় পতাকা দিয়ে ঢেকে দেওয়া হয়। ঢাকা জেলাসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে তার কফিনে শ্রদ্ধা নিবেদন করা হয়।

এর আগে কার্যালয়ের সামনে আবদুল মান্নানের প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। এতে মহাসচিব ছাড়াও ভাইস চেয়ারম্যান এজেডএম জাহিদ হোসেন, কেন্দ্রীয় নেতা শামসুর রহমান শিমুল বিশ্বাস, হাবিব উন নবী খান সোহেল, নাসির উদ্দিন অসীম, মীর সরফত আলী সপু, কায়সার কামাল, আবদুস সালাম আজাদ, রফিক শিকদার, ইশরাক হোসেন, খন্দকার আবু আশফাক, শ্রমিক দলের আনোয়ার হোসেইন, ছাত্র দলের ফজলুর রহমান খোকনসহ কয়েক’শ নেতাকর্মী অংশ নেন।

আরও পড়ুন: চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নবনিযুক্ত প্রশাসককে তথ্যমন্ত্রীর অভিনন্দন

দলের ভাইস চেয়ারম্যানের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে মহাসচিব মির্জা ফখরুল বলেন, ‘আবদুল মান্নান শুধু দলের ভাইস চেয়ারম্যানই ছিলেন না, তিনি একজন প্রতিথযশা কর্মী ছিলেন, মন্ত্রী ছিলেন, সংসদ সদস্য ছিলেন এবং অত্যন্ত যোগ্য একজন মানুষ ছিলেন। আমার এখনও মনে আছে, তিনি যখন বাংলাদেশ বিমানের এমডি ছিলেন, পরবর্তীকালে মন্ত্রণালয়ের দায়িত্বেও ছিলেন তখন বাংলাদেশ বিমান প্রফিট করেছিল এবং সেই প্রফিটের টাকা দিয়ে তিনি লন্ডনে বিমানের একটা স্থায়ী অফিস করেছিলেন, সকল বকেয়া পরিশোধ করেছিলেন। আমি মহান আল্লাহর কাছে এ দোয়া করছি তিনি যেন তাকে বেহেস্তের সুন্দরতম জায়গায় রাখেন।’

২০০৮ সালে আসন বন্টনের আগ পর্যন্ত ঢাকা-২ আসন থেকে ১৯৯১ থেকে ২০০১ সাল পর্যন্ত টানা চারবার সংসদ সদস্য নির্বাচিত হন আব্দুল মান্নান। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১০ আসন থেকে ধানের শীষ প্রতীকে নির্বাচন করে পরাজিত হন।

সূত্র : আমাদের সময়
এন এইচ, ০৫ আগস্ট

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে