Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ২৮ সেপ্টেম্বর, ২০২০ , ১৩ আশ্বিন ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৮-০৫-২০২০

ক্ষমতার কেন্দ্রবিন্দুতে থেকেও শেখ কামাল ছিলেন অতি সাধারণ: কাদের

ক্ষমতার কেন্দ্রবিন্দুতে থেকেও শেখ কামাল ছিলেন অতি সাধারণ: কাদের

ঢাকা, ০৫ আগস্ট - বঙ্গবন্ধুর ছেলে শেখ কামালের জন্মবার্ষিকীতে তাকে স্মরণ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, তিনি ছিলেন দূরদর্শী ও গভীর চিন্তাবোধের অধিকারী এবং নির্লোভ, নির্মোহ। যিনি ক্ষমতার কেন্দ্র বিন্দুতে থেকেও ছিলেন অতি সাধারণ।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বুধবার সকালে শেখ কামালের ৭১তম জন্মবার্ষিকী উপলক্ষে বনানী কবরস্থানে দলের কেন্দ্রীয় নেতাদের সঙ্গে নিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে তার বাসভবন থেকে ব্রিফিংয়ে একথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, রাজনৈতিক সংস্কৃতি হলো আদর্শবাদী রাজনীতি মজবুত করার নিখাদ বুনিয়াদ। তাই শেখ কামাল রাজনীতির সংস্কৃতিকে টেকসই করার জন্য সংস্কৃতির রাজনীতির উপর গুরুত্বারোপ করেছিলেন।

আরও পড়ুন: বীর মুক্তিযোদ্ধা শহীদ শেখ কামাল এক অনন্য মানুষ ছিলেন: তাপস

সামাজিক, রাজনৈতিক ও অর্থনৈতিক উৎকর্ষ সাধনে ক্রীড়া ও সংস্কৃতির নিগূঢ় শক্তিতে বলীয়ান হতে পারলে সবকিছুই কল্যানমুখী হবে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, এ বোধ শেখ কামালের মধ্যে প্রবলভাবে জেগে উঠেছিল।

‘শেখ কামাল উপমহাদেশের অন্যতম সফল ক্রীড়া সংগঠক ছিলেন,তিনি আধুনিক ফুটবল ও ক্রিকেটের প্রবর্তক ছিলেন’।

মন্ত্রী এ সময় এসএসএফের সাবেক কর্মকর্তা সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনা ইবনে রশীদের মর্মান্তিক মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেন।

তিনি এ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের বের করতে সুষ্ঠু তদন্তের মাধ্যমে সত্যকে উদঘাটন করারও আহবান জানান।

সূত্র : যুগান্তর
এন এইচ, ০৫ আগস্ট

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে