Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০২০ , ১৪ আশ্বিন ১৪২৭

গড় রেটিং: 2.7/5 (6 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৮-০৫-২০২০

গুলিবিদ্ধ ছেলেকে দেখতে বাংলাদেশ থেকে যুক্তরাষ্ট্রে ছুটে এলেন মা-বাবা!

গুলিবিদ্ধ ছেলেকে দেখতে বাংলাদেশ থেকে যুক্তরাষ্ট্রে ছুটে এলেন মা-বাবা!

নিউইয়র্ক, ০৫ আগস্ট - যুক্তরাষ্ট্রের ম্যাসাচুসেটস অঙ্গরাজ্যের বোস্টনে ডাকাতের গুলিতে গুরুতর আহত বাংলাদেশি কর্মচারি তানজিম সিয়ামকে একনজর দেখতে বাংলাদেশ থেকে ছুটে এলেন তার পরিবার।

স্থানীয় সময় সোমবার সন্ধ্যায় নিউ ইয়র্কের জন এফ কেনেডি (জেএফকে) বিমানবন্দরে এসে পৌঁছান তানজিমের মা বাবাসহ দুই সহোদর। বোস্টনের সুবিধা দোকান মালিক সমিতি (বিসিএসওএ) এর প্রতিনিধিরা তাদেরকে বিমানবন্দর বোস্টনে নিয়ে যান। মাথার ভেতরে দু'টি গুলি নিয়ে এখন পর্যন্ত কোমায় রয়েছেন তানজিম। বাংলাদেশি এ দোকানকর্মিকে বাঁচানোর আপ্রাণ চেষ্টা অব্যাহত রয়েছে।মার্কিন সংবাদমাধ্যম এ খবর জানিয়েছে।

ম্যাসাচুসেটস অঙ্গরাজ্যের মুলধারার রাজনীতিবিদরা তানজিম সিয়ামের পরিবারের জরুরি ভিসা প্রাপ্তির ব্যাপারে দ্রুত পদক্ষেপ গ্রহন করায় তানজিমের মা বাবাসহ দুই সহোদর তাড়াতাড়ি যুক্তরাষ্ট্রে আসার সুযোগ পেয়েছেন। ডাকাতের গুলিতে গুরুতর আহত ছেলেকে একনজর দেখার আকুতি জানিয়েছিলেন তার মা মনোয়ারা বেগম। এ কারনেই মুলধারার রাজনীতিবিদরা তাদের ভিসা প্রাপ্তির ব্যাপারের দ্রুত পদক্ষেপ নেন।

আরও পড়ুন: করোনায় আরিজোনায় ২ এবং টেক্সাসে ১ প্রবাসীর মৃত্যু

ম্যাসাচুসেটস অঙ্গরাজ্যের বোষ্টনের সন্নিকটে রক্সবুরির একটি মুদি দোকানে গত ১৪ জুলাই ডাকাতির সময় গুলিবিদ্ধ হন তরুণ বাংলাদেশি কর্মচারি তানজিম সিয়াম (২৩)। ওইদিন রাত ৯ টার দিকে সশস্ত্র দুর্বৃত্তরা বাংলাদেশি মালিকানাধীন আবদুল মতিনের উক্ত মুদি দোকানে ঢুকে তানজিম সিয়ামকে অস্ত্রের মুখে জিম্মি করে বিভিন্ন ধরনের জিনিসপত্র ও অর্থ হাতিয়ে নেয়। দোকান থেকে বেরিয়ে যাবার সময় তারা তানজিম সিয়ামের মাথায় গুলি করেন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে গুরুতর আহত সিয়ামকে দ্রুত হাসপাতালে পাঠিয়ে দেন।

শিক্ষার্থী ভিসায় এ বছরই যুক্তরাষ্ট্রে পাড়ি জমান তানজিম সিয়াম। পড়াশোনা শুরুর আগে পরিবারকে সহায়তার উদ্দেশে চার মাস আগে বোস্টনের একটি দোকানে কাজ শুরু করেন তিনি। এম অ্যান্ড আর কনভেনিয়েন্স স্টোর নামে ওই দোকানে গত ১৪ জুলাই ডাকাতির সময় গুলিবিদ্ধ হন তিনি। তারপর থেকেই তিনি হাসপাতালে কোমায় রয়েছেন।

এদিকে কোমায় থাকা অসুস্থ তানজিমের চিকিৎসার নামে তহবিল সংগ্রহের প্রতিযোগিতা চলছে বোস্টনে। বিভিন্ন সংস্থা পৃথক পৃথকভাবে তহবিল সংগ্রহের নামে চাঁদাবাজিতে মেতে উঠেছে। এ নিয়ে বোস্টনের বাংলাদেশি কমিউনিটিতে চলছে নানা সমালোচনা। তবে বোস্টনের সুবিধা দোকান মালিক সমিতি (বিসিএসওএ) অনলাইনের মাধ্যমে এ পর্যন্ত অর্ধ লক্ষ ডলার সংগ্রহ করেছে বলে জানা গেছে। ঘোষনা দিয়ে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব নিউ ইংল্যান্ড (বেইন) অসুস্থ তানজিমের চিকিৎসার জন্য অর্থ সংগ্রহ করলেও সংগৃহিত অর্থের পরিমান এখনও কাউকেই জানানো হয়নি। এমনকি সোশ্যাল মিডিয়াতে প্রকাশ করা হয়নি। সংগঠনটির কোষাধ্যক্ষ এক ইমেইল বার্তায় জানিয়েছেন, বেইন কর্তৃক অসুস্থ তানজিমের চিকিৎসার জন্য অর্থ সংগ্রহের ব্যাপারে তার ও সাধারন সম্পাদকের কর্ণগোচরে নেই। এ বিষয়ে তারা কিছুই জানেন না।

এন এইচ, ০৫ আগস্ট

যূক্তরাষ্ট্র

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে