Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ২৭ সেপ্টেম্বর, ২০২০ , ১১ আশ্বিন ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৮-০৪-২০২০

করোনা থেকে সুস্থ হয়ে ফিরলেন এক কোটি ১৯ লাখ

করোনা থেকে সুস্থ হয়ে ফিরলেন এক কোটি ১৯ লাখ

চীনের উহান শহর থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পরা প্রাণঘাতী ভাইরাস করোনার তাণ্ডব চলছেই। প্রতিনিয়ত হাজারো মানুষ সংক্রমিত হচ্ছেন অজানা এই ভাইরাসে। এছাড়া দিনকে দিন মৃত্যুর সারিও লম্বা হচ্ছে। তবে সুস্থতার সংখ্যাও বাড়ছে উল্লেখযোগ্যহারে।

করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, আজ বুধবার (৫ আগস্ট) এ প্রতিবেদন লেখা পর্যন্ত সারা বিশ্বে করোনায় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন মোট এক কোটি ১৯ লাখ ১৭ হাজার ২৩০ জন। সংক্রমণের সংখ্যা দাঁড়িয়েছে এক কোটি ৮৭ লাখ ২ হাজার ৭৩৪ জনে। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৭ লাখ ৪ হাজার ৩৬৫ জন।

আরও পড়ুন: ১০০ কোটির বেশি শিক্ষার্থী করোনায় ক্ষতিগ্রস্ত

করোনায় সংক্রমণের দিক থেকে প্রথম অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। সবচেয়ে বিপর্যস্ত এই দেশটিতে শনাক্ত রোগীর সংখ্যা ৪৯ লাখ ১৮ হাজার ৪২০ জন। মৃত্যু হয়েছে ১ লাখ ৬০ হাজার ২৯০ জনের। এ পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ২৪ লাখ ৮১ হাজার ৬৮০ জন।

দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত ২৮ লাখ ৮ হাজার ৭৬ জন করোনায় সংক্রমিত হয়েছেন এবং দেশটিতে মৃত্যু হয়েছে ৯৬ হাজার ৯৬ জনের। আর এ পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ১৯ লাখ ৭০ হাজার ৭৬৭ জন।

এদিকে রাশিয়াকে টপকে তৃতীয় অবস্থানে উঠে আসা ভারতে মোট ১৯ লাখ ৬ হাজার ৬১৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে ৩৯ হাজার ৮২০ জনের এবং সুস্থ হয়েছেন ১২ লাখ ৮১ হাজার ৬৬০ জন।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় করোনায় সংক্রমিত হয়েছেন ৮ লাখ ৬১ হাজার ৪২৩ জন। আর মৃত্যু হয়েছে ১৪ হাজার ৩৫১ জনের।

সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ১৬ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ২ লাখ ৪৪ হাজার ২০ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৩ হাজার ২৩৪ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন এক লাখ ৩৯ হাজার ৮৬০ জন।

এন এইচ, ০৫ আগস্ট

জানা-অজানা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে