Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ২১ সেপ্টেম্বর, ২০২০ , ৬ আশ্বিন ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৮-০৪-২০২০

অসম প্রদেশ বিজেপির নতুন কমিটি, রঞ্জিত দাসের দলে কে কোন পদে

অসম প্রদেশ বিজেপির নতুন কমিটি, রঞ্জিত দাসের দলে কে কোন পদে

গুয়াহাটি, ০৪ আগস্ট - মহিলাদের অগ্ৰাধিকার দিয়ে তাঁর ২০২০-২৩ বর্ষের নয়া কমিটি গঠন করেছেন অসম প্রদেশ বিজেপি সভাপতি রঞ্জিতকুমার দাস। বেশ কয়েকটি গুরুত্বপূৰ্ণ পদে অবশ্য পুরনো কমিটির কয়েকজনকে রেখেছেন প্রদেশ সভাপতি।

মঙ্গলবার দিশপুরে লাস্টেগেটে অবস্থিত পূর্ত বিভাগের প্ৰশিক্ষণ কেন্দ্ৰের মিলনায়তনে অনুষ্ঠিত 'বিজেপি বাৰ্তা' শীর্ষক সাময়িকীর উন্মোচনী অনুষ্ঠানে প্রদেশ বিজেপি সভাপতি রঞ্জিতকুমার দাস ঘোষণা করেছেন নয়া কমিটি। কমিটিতে অন্তর্ভুক্ত নামের তালিকা ঘোষণা করার আগে প্রদত্ত বক্তব্যে নতুন কমিটিতে মহিলাদের অগ্ৰাধিকার দেওয়া হয়েছে বলে রঞ্জিত দাস জানান। ২০ জনের কমিটিতে ছয়টি গুরুত্বপূৰ্ণ পদে মহিলাদের স্থান দেওয়া হয়েছে বলে জানান তিনি।

রঞ্জিত দাস জানান, কমিটিতে পুরষ শাখায় উপসভাপতি পদে প্ৰাক্তন কমিশনার তথা প্রদেশ বিজেপির প্ৰাক্তন মুখপাত্ৰ স্বপ্ননীল বরুয়া, ১৯৯৪ সাল থেকে বিজেপির সঙ্গে জড়িত কারবি আংলঙের রতন তেরন, প্ৰাক্তন সাধারণ সম্পাদক পুলক গোহাঁই, প্ৰাক্তন প্রদেশ মুখপাত্ৰ জয়ন্ত দাস এবং জয়ন্ত মল্ল বরুয়াকে নিয়েছে তিনি। এছাড়া মহিলা উপসভানেত্ৰী পদে ডিব্ৰুগড়ের ড. হেমপ্ৰভা বরঠাকুর, মহিলা মোর্টার প্ৰাক্তন সভানেত্ৰী বিজুলী কলিতা মেধি, প্ৰাক্তন অগপ নেত্ৰী রেখারানি দাস বড়োকে নিয়োগ করা হয়েছে।

[ আরও পড়ুন : পাখির চোখ ২০২১: যুব তৃণমূলে ব্যাপক রদবদলের সম্ভাবনা ]

অন্যদিকে, সাধারণ সম্পাদক পদে তিনজনকে দায়িত্ব দেওয়া হয়েছে। তাঁরা শিলচরের সাংসদ ডা. রাজদীপ রায়, যোরহাটে সাংসদ তপন কুমার গগৈ, তেজপুরের সাংসদ পল্লবলোচন দাস। সাধারণ সম্পাদকরা বিধানসভা নিৰ্বাচনে অংশগ্ৰহণ করতে পারবেন না বলে জানিয়েছেন রঞ্জিতকুমার দাস।

এছাড়া সাংগঠনিক সাধারণ সম্পাদক হিসেবে পূৰ্ববর্তী ফণীন্দ্রনাথ শৰ্মা বহাল রয়েছেন। কোষাধ্যক্ষ পদে পুরনো কমিটির রাজকুমারকে শৰ্মাকে ফের দায়িত্ব দিয়ে সহকারী কোষাধ্যক্ষ পদে মনোজ সারাদকে নিয়োগ করা হয়েছে।

সম্পাদক হিসেবে এবারও দায়িত্ব দেওয়া হয়েছে দীপলু রঞ্জন শৰ্মা এবং কিশোর উপাধ্যায়কে। তাঁদের সঙ্গে নতুন নিয়োগ করা হয়েছে কন্ঠশিল্পী কৃষ্ণমণি চুতিয়া, সুকুমার বিশ্বাস, বেণুধর নাথ, তরঙ্গ গগৈ, রোজি রায়, অকণি গগৈ এবং রূপামণি দাসকে। অন্যদিকে যুবমোৰ্চার সভাপতি হিসেবে অনুপ বৰ্মণের ওপর আস্থা রেখে তাঁকে পুনর্বহাল রেখেছেন প্রদেশ সভাপতি। মহিলা মোৰ্চার সভানেত্ৰী করা হয়েছে আইনজীবী অপরাজিতা ভুইয়াঁকে।

তফশিলি জনজাতির সভাপতি হয়েছেন হরেন দেউরি। এভাবে তফশিলি জাতির সভাপতি নবারণ মেধি, অবিসি মোৰ্চার সভাপতি বিতোপন রায় দিহিঙ্গীয়া, কিষাণ মোৰ্চার সভাপতি প্ৰফুল্ল বরা, চা মোৰ্চার সভাপতি প্ৰহ্লাদ গোয়ালা এবং সংখ্যালঘু মোৰ্চার সভাপতি হিসেবে মোক্তাব হুসেন খানকে দায়িত্ব দেওয়া হয়েছে।

সুত্র : হিন্দুস্থান সমাচার
এন এ/ ০৪ আগস্ট

আসাম

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে