Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ২৫ সেপ্টেম্বর, ২০২০ , ১০ আশ্বিন ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৮-০৩-২০২০

বরিশাল জেলায় মাত্র ১ জনের করোনা শনাক্ত, বিভাগে ৭

বরিশাল জেলায় মাত্র ১ জনের করোনা শনাক্ত, বিভাগে ৭

বরিশাল, ০৩ আগস্ট - বরিশাল বিভাগের ৬ জেলায় এ পর্যন্ত মোট ৫ হাজার ৯৫৩ জনের করোনা শনাক্ত হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ। এর মধ্যে এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৩ হাজার ৭৪৮ জন। মৃত্যু হয়েছে মোট ১১৯ জনের।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয়ের সর্বশেষ তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় বিভাগের ৬ জেলার মধ্যে বরিশাল জেলায় মাত্র ১ জন ও ভোলা জেলায় ৬ জনের করোনা শনাক্ত হয়েছে। অর্থাৎ এ দিন বিভাগে মোট করোনা শনাক্ত হয়েছে ৭ জনের। শেষ ২৪ ঘণ্টায় ভোলা ও বরগুনা ছাড়া বিভাগের বাকি ৪ জেলায় ৩৬ জন সুস্থ হয়েছেন।

এদিকে করোনা সংক্রমণ প্রতিরোধের অংশ হিসেবে বিদেশি নাগরিকসহ অন্য জেলা (সংক্রমিত) থেকে আগত ব্যক্তিদের কোয়ারেন্টিনে রাখার কার্যক্রম চলমান রয়েছে। এর অংশ হিসেবে গত ১০ মার্চ থেকে এ পর্যন্ত বরিশাল সিটি করপোরেশনসহ বিভাগের ৬ জেলায় মোট ২৮ হাজার ৯৭০ জনকে কোয়ারেন্টিনে পাঠানো হয়। এর মধ্যে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয় ২৩ হাজার ১৪৭ জনকে। এরই মাঝে তাদের মধ্য থেকে ২০ হাজার ৪১১ জনকে হোম কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র দেওয়া হয়েছে। এছাড়া বিভাগের বিভিন্ন জেলায় হাসপাতালে (প্রতিষ্ঠানিক) কোয়ারেন্টিনে গেছেন ৫ হাজার ৮২৩ জন। এ মধ্যে ৩ হাজার ৮৮২ জনকে ছাড়পত্র দেওয়া হয়েছে।

আরও পড়ুন: চামড়ার দর পতনে বরিশালের চামড়া ব্যবসায়ীরা দুশ্চিন্তায়

এর বাইরে শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালসহ বিভাগের বিভিন্ন সরকারি হাসপাতালে আইসোলেশনে চিকিৎসাপ্রাপ্ত রোগীর সংখ্যা ২ হাজার ৫৯। এর মধ্যে ১ হাজার ৬১৯ জনকে ছাড়পত্র দেওয়া হয়েছে। এছাড়া শুধুমাত্র বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের আইসোলেশন ও করোনা ওয়ার্ডে এ পর্যন্ত মোট ১৭৩ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৬৭ জন করোনা পজেটিভ হয়ে ও বাকিরা উপসর্গ নিয়ে মারা গেছেন।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. বাসুদেব কুমার দাস জানিয়েছেন, বিভাগের মধ্যে এ পর্যন্ত বরিশাল জেলায় ২ হাজার ৪৮০ জন, পটুয়াখালীতে ১ হাজার ৪৫, ভোলায় ৫৪১, পিরোজপুরে ৭৩৬, বরগুনায় ৬৬১ ও ঝালকাঠিতে ৪৯০ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। এর মধ্যে গোটা বিভাগে ৩ হাজার ৭৪৮ জন সুস্থ হয়েছেন।  

এছাড়া মৃত্যু হওয়া করোনা পজেটিভ ১১৯ জনের মধ্যে বরিশাল নগরসহ জেলায় সর্বোচ্চ ৪৪ জন, পটুয়াখালীতে ৩২ জন, বরগুনায় ১৩ জন, ঝালকাঠিতে ১২ জন, পিরোজপুরের ১২ জন ও ভোলার ৬ জন রয়েছেন।

সূত্র : বাংলানিউজ
এন এইচ, ০৩ আগস্ট

বরিশাল

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে